Home /News /north-bengal /
WB High Madrasah Result 2022: "মেয়ে আরও পড়ুক, আরও বড় হোক," চাইছেন রাজ্য মাদ্রাসা পরীক্ষায় দ্বিতীয় স্থানাধিকারী ইমরানার মা-বাবা

WB High Madrasah Result 2022: "মেয়ে আরও পড়ুক, আরও বড় হোক," চাইছেন রাজ্য মাদ্রাসা পরীক্ষায় দ্বিতীয় স্থানাধিকারী ইমরানার মা-বাবা

Maldah News: রাজ্য মাদ্রাসা পরীক্ষায় মেয়েদের জয়জয়কার৷ প্রথম এবং দ্বিতীয় স্থানে মালদহের রতুয়ার ভাদো বটতলা আদর্শ হাই মাদ্রাসা দুই ছাত্রী৷

  • Share this:

    #মালদহ: মাদ্রাসায় রাজ্যে দ্বিতীয় স্থান অধিকার করলেন মালদহের ইমরানা আফরোজা। তিনিও রতুয়া বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী। তার প্রাপ্ত নম্বর ৭৭৫। মালদার রতুয়ার ভাদো বটতলা আদর্শ হাই মাদ্রাসা থেকে রাজ্যে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করলেন দুই ছাত্রী। দুই ছাত্রীর এমন সাফল্যে খুশি মাদ্রাসা কর্তৃপক্ষ। রাজ্যের দ্বিতীয় স্থান অধিকারী ছাত্রী ইমরানা আফরোজার ইচ্ছে বড় হয়ে একজন চিকিৎসক হওয়ার। পড়াশোনার পাশাপাশি ইমরানা আফরোজা ভালো ছবি আঁকেন। অবসর সময়ে ছবি আঁকতে ভালবাসেন তিনি।

    ইমরানা আফরোজার বাবা মোহাম্মদ আকতার আলম পেশায় মাদ্রাসা শিক্ষক। মেয়ের এমন সাফল্যের তিনি খুব খুশি। আগামীতে মেয়ে আরও ভাল পড়াশোনা করুক এই ইচ্ছে রয়েছে তাঁর। এমনকি আগামীতে মেয়ের পড়াশোনার জন্য সব রকমের সাহায্যের জন্য প্রস্তুতি তিনি।

    আরও পড়ুন WB High Madrasah Result 2022: হাই-মাদ্রাসা পরীক্ষার ফলপ্রকাশ, জেনে নিন কীভাবে, কোথায় দেখবেন result

    ইমরানা আফরোজা প্রাপ্ত নম্বর ৭৭৫। বাংলায় ৯৭, ইংরেজিতে ৯৯, অঙ্কে ৯৮, ভৌতবিজ্ঞান ও পরিবেশে ৯৩, জীবন বিজ্ঞান ও পরিবেশে ৯৮, ইতিহাস ও পরিবেশে ৯৭, ভূগোল ও পরিবেশে ৯৭ ও ইসলামিকে ৯৬ পেয়েছেন।

    ইমরানা আফরোজার বাবা মোঃ আকতার আলম একজন মাদ্রাসা শিক্ষক। মা ইমতারা বিবি স্বাস্থ্যকর্মী। ইমরানা আফরোজারা চার ভাই বোন। ইমরানা দ্বিতীয় সন্তান। ছোটবেলা থেকেই পড়াশোনায় ভাল ইমরানা। বাবা মোঃ আকতার আলম বলেন, মেয়ে ভাল ফল করবে ভেবেছিলাম। তবে দ্বিতীয় হবে তা ভাবতে পারিনি। মেয়ের এমন সাফল্যে আমি খুব খুশি। আমি চাই আগামীতে মেয়ে আরও উচ্চশিক্ষায় শিক্ষিত হোক।

    মাদ্রাসা শিক্ষক শিক্ষিকা ছাড়াও স্থানীয় একটি আবাসিকে পড়তেন ইমরানা আফরোজা। যদিও করোনা পরিস্থিতিতে সেখানে বেশিদিন পঠন-পাঠন হয়নি। অধিকাংশ সময় বাড়িতে পড়াশোনা করতেন। মা ইমতারা বিবি বলেন, মেয়ে ভাল ফলাফল করবে তা জানতাম। পড়াশোনায় খুব ভাল আমার মেয়ে। পড়াশোনার পাশাপাশি বাড়ির কাজও আমাকে সাহায্য করত। আমি চাই আমার মেয়ে আরো উচ্চশিক্ষায় শিক্ষিত হোক। মেয়ের ইচ্ছে চিকিৎসক হওয়ার। ভাল পড়াশোনা করে চিকিৎসক হতে পারে এই আশায় আমি করছি।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: North bengal news, WB High Madrasah Result 2022

    পরবর্তী খবর