Home /News /north-bengal /
যেখানে সেখানে ছড়িয়ে আছে পিপিই কিট, মেডিক্য়াল কলেজের ঘটনায় ভয়ে গোটা মালদহ

যেখানে সেখানে ছড়িয়ে আছে পিপিই কিট, মেডিক্য়াল কলেজের ঘটনায় ভয়ে গোটা মালদহ

মালদা মেডিক্যাল কলেজে পরিত্যক্ত পিপিই-নিয়ে শোরগোল।

মালদা মেডিক্যাল কলেজে পরিত্যক্ত পিপিই-নিয়ে শোরগোল।

সমস্যা শুধরে নেওয়ার আশ্বাস দিয়েছে মালদহ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

  • Share this:

#মালদহ: হাসপাতাল চত্বরেই খোলা জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ব্যবহৃত পিপিই।  ছবিটা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনায় ক্ষুব্ধ আশপাশ এলাকার লোকজন। সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় খোদ ইংরেজবাজার পুরসভা। সমস্যা শুধরে নেওয়ার আশ্বাস দিয়েছে মালদহ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

উত্তরবঙ্গের মধ্যে করোনা সংক্রমণে প্রথমের সারিতে রয়েছে মালদহ।  জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন প্রায় সাড়ে চার হাজার। মালদহ  মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা চিকিৎসা কেন্দ্র চালু রয়েছে। এই আবহে হাসপাতালে করোনা চিকিৎসা কেন্দ্রের কাছেই খোলা জায়গায় পিপিই কিট পরে  থাকার ঘটনায় চাঞ্চল্য এদিন চাঞ্চল্য ছড়ায়।

এ দিন হাসপাতাল চত্বরেই ফ্লু কর্নার এবং কোভিড চিকিৎসা কেন্দ্রের কাছেই কয়েকটি ব্যবহৃত পিপিই পরে থাকতে দেখেন স্থানীয়রা। মালদহ মেডিক্যাল কলেজে প্রতিদিনই চিকিৎসার জন্য আসেন হাজারেরও বেশি রোগী ও পরিবারের লোকজন। বিভিন্ন গাড়ির চালক থেকে হকার সব মিলিয়ে আরও বহু মানুষ রুজি রোজগারের টানে প্রতিদিনই আসেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। স্বাভাবিক ভাবেই হাসপাতালে খোলা জায়গায় পিপিই কিট পরে থাকার ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়।

এভাবেই পরিত্যক্ত পিপিই পড়ে রয়েছে মেডিক্যাল কলেজে। এভাবেই পরিত্যক্ত পিপিই পড়ে রয়েছে মেডিক্যাল কলেজে।

ঘটনা জেনে একই সঙ্গে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষ। এভাবে খোলা জায়গায় ব্যবহৃত পিপিই কিট পরে থাকার ঘটনায় মালদহ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। সরকারি স্তরে বিভিন্ন মেডিক্যাল কলেজ এবং হাসপাতালকে বার বার ব্যবহৃত পিপিই কিট সম্পর্কে সতর্ক করা হলেও মালদহ মেডিক্যাল কলেজের গাফিলতি স্পষ্ট। সমস্যার কথা স্বীকার করেছেন মালদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায়। সমস্যা শুধরে নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন  তিনি।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, PPE Kit

পরবর্তী খবর