Home /News /north-bengal /
Udayan Guha: দিদির বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে, জানালেন উদয়ন গুহ 

Udayan Guha: দিদির বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে, জানালেন উদয়ন গুহ 

দিদির বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে, জানালেন উদয়ন গুহ 

দিদির বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে, জানালেন উদয়ন গুহ 

তৃণমূলের নজরে উত্তর, কঠিন চ্যালেঞ্জ উদয়নের সামনেও। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: নজরে উত্তরবঙ্গ। তাই দফতরের দায়িত্ব পেয়ে কার্যত কঠিন চ্যালেঞ্জ বললেন নয়া উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha) ৷ কখনও গৌতম দেব, কখনও রবীন্দ্রনাথ ঘোষ সামলেছেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের দায়িত্ব। তৃতীয় বার সরকারে আসার পরে এই দায়িত্ব সামলেছেন মুখ্যমন্ত্রী নিজেই ৷ এবার সেই দায়িত্ব তিনি তুলে দিলেন উদয়ন গুহর হাতে। দায়িত্ব পেয়ে উদয়ন গুহ জানিয়েছেন, এ এক কঠিন চ্যালেঞ্জ। দিদির নিজের হাতে থাকা দফতর ভরসা করে আমার হাতে তুলে দিয়েছেন। এই বিশ্বাসের মর্যাদা রক্ষা করতেই হবে।"

লোকসভা ভোট হোক কিংবা বিধানসভা, উত্তরবঙ্গে বিজেপি একটা আলাদা ছাপ তৈরি করেছে গত দু’ তিন বছরে। লোকসভা ভোটে তো তৃণমূলকে ঢুকতেই দেয়নি গেরুয়া শিবির। একুশের বিধানসভা ভোটেও বিজেপির রমরমা সেখানে। তবে উপনির্বাচনের ফলাফলে একেবারেই উলট পুরাণ। দিনহাটায় উদয়ন গুহর কাছে ধোপেই টেকেনি বিজেপির সেই মেজাজ। অশোক মণ্ডল তাঁর কাছে কার্যত খড়কুটোর মতো উড়ে গিয়েছিলেন। ১ লক্ষ ৬৩ হাজার ৫ ভোটে জয়ী হন উদয়ন গুহ। তাঁর প্রাপ্ত ভোট ১ লক্ষ ৮৮ হাজার ৩১১।

আরও পড়ুন- পার্থ ইস্যুতে এবার বিস্ফোরক তাপস রায় !

বিজেপির অশোক মণ্ডল পেয়েছিলেন ২৫ হাজার ৩০৬ টি ভোট।উল্লেখযোগ্য ভাবে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের যে বুথ, সেখানেও জয়ী হন উদয়ন। নিশীথের খাস তালুকেই পর্যুদস্ত বিজেপি। আর এতেই উত্তরবঙ্গে তৃণমূলের কর্মীদের আত্মবিশ্বাস ফিরে এসেছিল বলে জানিয়েছিলেন নেতারা। এবার সেই উদয়ন গুহকে উত্তরবঙ্গ উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটে জিতে উদয়ন গুহ জানিয়েছিলেন, “এই জয়ে মানুষের আশা ভরসা বাড়ল, সাধারণ মানুষের আশা ভরসা বাড়ল, দলেরও আশা ভরসা বাড়ল। এ জয় জনগণের জয়। তবে এটাও ঠিক এই জয় তাদের জন্যও উৎসর্গ করব যারা একটা ভগবান তৈরি করার চেষ্টা করেছিল, দিনহাটায় একটা নব ভগবান রাজনৈতিক ক্ষেত্রে। তাঁকে যে আমরা মাটিতে মিশিয়ে দিতে পেরেছি, তিনি যে কোচবিহারের রাজনীতিতে পুরনোদের ধারেকাছে আসার যোগ্য না তার প্রমাণ এই নির্বাচনের মাধ্যমে আমরা দিয়ে দিলাম।”

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: AITMC, Udayan Guha

পরবর্তী খবর