Home /News /north-bengal /

Accident: পাহাড় কেটে বসছে রেললাইন! হঠাৎ শ্রমিকদের দিকে গড়িয়ে এল বোল্ডার

Accident: পাহাড় কেটে বসছে রেললাইন! হঠাৎ শ্রমিকদের দিকে গড়িয়ে এল বোল্ডার

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Accident: পাহাড় কেটে তৈরি করা হচ্ছে এই রেল লাইন। ২০২৩-এর মার্চের মধ্যে প্রকল্পটি শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে ভারতীয় রেল।

  • Share this:

#সেবক: সেবক ও রংপো রেললাইন পাতার কাজে ফের দুর্ঘটনা! মৃত্যু দুই শ্রমিকের। ঘটনাটি ঘটেছে সেবক ও কালীঝোরার মাঝে কালীখোলায়। রেল সেতু তৈরীর কাজ করছিলেন শ্রমিকেরা। আচমকা পাশের পাহাড় থেকে বড় বড় বোল্ডার এবং মাটি ধসে পড়ে। দুই শ্রমিক নীচে পড়ে যান। পাথর ও মাটির ধসে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই দুই শ্রমিকের। তাঁদের নাম সন্তোষ রায় এবং কারু ওরাও। দু'জনেই ঝাড়খণ্ডের বাসিন্দা। পুলিশ এবং স্থানীয়রা তাঁদের উদ্ধার করেন। পরে ময়নাতদন্তের জন্যে মৃতদেহ পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে। তার পর দেহ পাঠানো হবে ঝাড়খণ্ডের বাড়িতে। ঘটনার জেরে শোকের ছায়া নেমে এসেছে শ্রমিক মহল্লায়। কর্তব্যরত শ্রমিক অনুপ কুমার সিং জানান, রাস্তায় হঠাৎ করেই ধস নামে। তখন রাত সাড়ে ১১টা।

আরও পড়ুন: অনেক টেনশন, এখন শান্তি চাই, ইন্দ্রনীলকে সুর ধরিয়ে দিয়ে বড়দিনের উৎসবে গান মমতার

এই রেল লাইন পাতার কাজে দুর্ঘটনা প্রথম নয়। এর আগে জুন মাসে টানেলে ধস নেমে মৃত্যু হয় দুই শ্রমিকের। ১৮ জুন অতি বৃষ্টির জেরে মাটি ধসে মৃত্যু হয় তাঁদের। তার পর ১১নং টানেলে আচমকা হড়পা বানে মৃত্যু হয় পাঁচ শ্রমিকের। রংপোর কাছেই দুর্ঘটনা ঘটে। প্রতিটি ঘটনাই হয়েছে রাতে। বার বার ধস, দুর্ঘটনার জেরে শ্রমিকেরাও আতঙ্কিত।

আরও পড়ুন: ছোট লালবাড়ির দখল নেবে কে? কড়া পুলিশি প্রহরায় পুরভোটের গণনার প্রস্তুতি তুঙ্গে...

পাহাড় কেটে তৈরি করা হচ্ছে এই রেল লাইন। ২০২৩-এর মার্চের মধ্যে প্রকল্পটি শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে ভারতীয় রেল। সম্প্রতি কাজের গতি খতিয়ে দেখে যান কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী, উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজারও। সেবকও রংপোর মধ্যে থাকছে পাঁচটি স্টেশন। থাকছে একাধিক টানেল। রেল কর্তারা জানিয়েছেন, মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। প্রাকৃতিক বিপর্যয়ের বলি হচ্ছেন শ্রমিকেরা। তবুও যথেষ্ট সাবধানতা অবলম্বন করেই কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। কর্তব্যরত শ্রমিকদের বড় অংশই ভিন রাজ্যের বাসিন্দা। দূর্ঘটনার জেরে এ দিন কালীখোলায় রেল সেতু তৈরীর কাজ বন্ধ রাখা হয়েছে।

Sebak Deb Sharma

Published by:Uddalak B
First published:

Tags: Accident

পরবর্তী খবর