corona virus btn
corona virus btn
Loading

তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দে উত্তপ্ত ইসলামপুর ব্লকের পন্ডিতপোতা গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি গ্রাম

তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দে উত্তপ্ত ইসলামপুর ব্লকের পন্ডিতপোতা গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি গ্রাম

দীর্ঘ দেড় বছর এই পঞ্চায়েতে তৃনমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ চলছে।বেশ কয়েকবার সংঘর্ষ হয়েছে।

  • Share this:

#ইসলামপুর: তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দে উত্তপ্ত ইসলামপুর থানার  পন্ডিতপোতা ২  গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি এলাকা। পঞ্চায়েত প্রধানের বাড়িতে বোমা মারার অভিযোগ বিধায়ক করিম চোধুরীর অনুগামীদের বিরুদ্ধে। বাড়ি থেকে উদ্ধার দুটি তাঁজা বোমা। পাল্টা হামলার অভিযোগ তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল অনুগামীদের বিরুদ্ধে। প্রধান এবং তার স্বামীর সরকারি অর্থ তছরূপের প্রতিকার এবং অবিলম্বে তাদের গ্রেফতারের দাবিতে  ইসলামপুর বিধায়ক করিম চৌধুরীর বাড়িতে ধর্নায় বসেন তার অনুগামীরা। এলাকা উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে।

জানা গেছে , তৃণমূল কংগ্রেস পরিচালিত ইসলামপুর ব্লকের পন্ডিতপোতা ২ গ্রাম পঞ্চায়েতের দখলে আছে কানাইয়ালাল আগরওয়াল গোষ্ঠীর রাজী বেগম। অভিযোগ, স্ত্রীকে সামনে রেখে কয়েক কোটি টাকা দূর্নীতি করেছেন তার স্বামী রসিদ আলম। ব্লক,মহকুমা এবং জেলা স্তরে লিখিতভাবে অভিযোগ করেছেন বিধায়ক করিম চোধুরী অনুগামীরা।বিধায়ক নিজেও এই দূর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন। তিনিও প্রশাসনের কাছে অভিযোগ করেছেন। কিন্তু প্রশাসন তার অভিযোগকে কোন রকম গুরুত্ব দেননি বলে দাবি করেছেন বিধায়ক। বিধায়ক করিম চোধুরীর অভিযোগ দূর্নীতির করেও মন্ত্রী গোলাম রব্বানী এবং জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালদের চাপে প্রশাসন দূর্নীতি নিয়ে সরব হচ্ছেন না।

দীর্ঘ দেড় বছর এই পঞ্চায়েতে তৃনমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ চলছে।বেশ কয়েকবার সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে দুই পক্ষের সংঘর্ষ। সংঘর্ষে করিম চোধুরীর  দুই অনুগামী জখম হয়েছেন।পাল্টা প্রধানের বাড়িতে বোমাবাজির অভিযোগ করা হয়েছে। বাড়ি থেকে উদ্ধার হয়েছে দুটি তাঁজা বোমা। পুলিশ বোমা দু’টি জলে দিয়ে নিস্কৃয় করে রেখেছে। এলাকায় উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে। প্রধান এবং তার স্বামীকে গ্রেফতার এবং সরকারি টাকা তছরূপের তদন্তের দাবিতে বিধায়কের বাড়িতে ধর্নায় বসেছেন করিম অনুগামীরা।

অন্যদিকে করিম চৌধুরী অনুগামী নূর আলমকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়েছেন প্রধান রাজী বেগম।  দলের দূর্নীতি গ্রস্থদের প্রশয় দিচ্ছেন মন্ত্রী গোলাম রব্বানী। আগামী বিধানসভা নির্বাচনে ভোট লুঠ করার পরিকল্পনা করছে গোলাম রব্বানী, অভিযোগ করেন বিধায়ক করিম চৌধুরী। ইসলামপুরে রাজনীতি করতে এলে পঞ্চায়েতে দলীয় কর্মীদের মন্ত্রী গোলাম রব্বানীর বিরুদ্ধে এলাকার মানুষ তাকে বিক্ষোভ দেখাবেন ।কর্মিদের এভাবে উস্কে দিলেন বিধায়ক। বিধায়কের অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী গোলাম রব্বানী বলেন, তিনি ইসলামপুরে রাজনীতি করতে  আসেন না।সরকারি কর্মসূচী কিংবা দলের কোন নির্দেশ ছাড়া ইসলামপুরে আসেন না।যাদের নিয়ে এই অভিযোগ সেই পন্ডিতপোতা ২ গ্রামপঞ্চায়েতের প্রধান বা নূর আলম কাউকেই তিনি চেনেন না। তার প্রতি বিধায়কের কোন ক্ষোভ বা অভিমান হয়ে থাকলে তাকে ডেকেই বিষয়টি জানাতে পারতেন। তা না করে মিডিয়ার কাছে দলের বিরুদ্ধে মুখ খুলে ঠিক কাজ করেননি বর্ষীয়ান বিধায়ক আব্দুল করিম চোধুরী। দল তাকে যে নির্দেশ দেবেন সেই কাজ তিনি করছেন বলে জানিয়েছেন মন্ত্রী৷ উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল জানিয়েছেন,দলের কর্মসূচী ছাড়া মন্ত্রী গোলাম রব্বানী ইসলামপুরে আসেন। দলের নির্দেশ ইসলামপুরে মন্ত্রী এলেই কর্মীরা তাকে ঘিরে বিক্ষোভ দেখালে দল সেই সমস্ত কর্মীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। জানান তিনি৷

Published by: Pooja Basu
First published: August 28, 2020, 11:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर