Home /News /north-bengal /
Toy Train fare reduces:পর্যটকদের জন্য সুখবর! কমছে টয় ট্রেন ও জয় রাইডের ভাড়া, হবে সামার ফেস্টিভ্যাল

Toy Train fare reduces:পর্যটকদের জন্য সুখবর! কমছে টয় ট্রেন ও জয় রাইডের ভাড়া, হবে সামার ফেস্টিভ্যাল

কমছে শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন ও জয় রাইডের ভাড়া (Darjeeling Himalayan Railway Reduces Toy Train Fare)

  • Share this:

    #দার্জিলিং: ভারতীয় রেল এবার পর্যটকদের দিল নতুন উপহার। কমছে শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন ও জয় রাইডের ভাড়া (Darjeeling Himalayan Railway Reduces Toy Train Fare)। এতদিন শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেনের ভাড়া অনেকটাই বেশি রাখার অভিযোগ উঠছিল বিভিন্ন মহল থেকে। এবার ট্রেনের ভাড়া কমানোর সিদ্ধান্ত নিল এনএফ রেলওয়ে কর্তৃপক্ষ  (Darjeeling Himalayan Railway Reduces Toy Train Fare)।

    আরও পড়ুন: রাত ১০.৪০, বিকট এক শব্দ, মারাত্মক ঘটনা ধূপগুড়িতে! যা দেখে চমকে গেলেন সকলে...

    শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন এনএফ রেলওয়ের কাটিহার ডিভিশন এডিআরএম। আগে এনজেপি থেকে দার্জিলিং পর্যন্ত এসি কোচে টয়ট্রেনের ভাড়া ছিল মাথা পিছু ১৭২০ টাকা। এখন তা কমিয়ে ১৫০০ টাকা করা হল। টয় ট্রেনের ফার্স্ট ক্লাস কোচের ভাড়া ছিল ১৬০০ টাকা। এখন তা করা হল ১৪০০ টাকা। শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেনের দুটি এসি কোচ ও একটি ফার্স্ট ক্লাস কোচ থাকছে। এদিকে, ১ মার্চ থেকে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের তরফে সামার ফেস্টিভালের আয়োজন হচ্ছে। শিলিগুড়ি জংশন, কার্শিয়াং, ঘুম ও দার্জিলিং স্টেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এই আয়োজন হবে।

    আরও পড়ুন: কী কাণ্ড! ৫০ বছরের পুরনো রাস্তা কেটে নিল জমি মাফিয়া

    দার্জিলিং স্টেশন থেকে ঘুম হয়ে ফের দার্জিলিং স্টেশন পর্যন্ত টয়ট্রেনে জয় রাইড ইতিমধ্যেই পর্যটকদের মধ্যে তুমুল জনপ্রিয়। এই রাইড বেশ লাভজনকও বটে। এবার থেকে সমস্ত কোচ ভিস্তাডোম করা হচ্ছে। ভাড়াও আগের থেকে অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছে একধাপে। ভিস্তাডোম কোচ আনার ফলে টয় ট্রেনের প্রতি পর্যটকদের আকর্ষণ বাড়বে বলে আশায় রয়েছে ডিএইচআর (darjeeling himalayan railways) কর্তৃপক্ষ।

    বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে রেলের আধিকারিকেরা জানান, ১ মার্চ থেকে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের তরফে সামার ফেস্টিভ্যালের আয়োজন করা হচ্ছে। শিলিগুড়ি জংশন, কার্শিয়াং, ঘুম ও দার্জিলিং স্টেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সামার ফেস্টিভ্যাল হবে। স্টেশনগুলিতে স্থানীয় শিল্পীদের নিয়ে গান, নাচ সহ বেশকিছু অনুষ্ঠান করা হবে। এতে পর্যটকদের আকর্ষণ বাড়বে।

    Bhaskar Chakraborty

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Toy Train

    পরবর্তী খবর