আধারে নাম বিভ্রাট ! সংশোধনে পোস্ট অফিসের সামনে লম্বা লাইন গ্রামবাসীদের, এনআরসি আতঙ্কে উড়েছে রাতের ঘুম

গত ২৪ সেপ্টেম্বর আধার কার্ডে নাম বিভ্রাটে আত্মঘাতী হয়েছিলেন

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 25, 2019 07:57 PM IST
আধারে নাম বিভ্রাট ! সংশোধনে পোস্ট অফিসের সামনে লম্বা লাইন গ্রামবাসীদের, এনআরসি আতঙ্কে উড়েছে রাতের ঘুম
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 25, 2019 07:57 PM IST

#কোচবিহার: আধারে নাম বিভ্রাট। এনআরসি আতঙ্কে ঘুম উড়েছে প্রত্যন্ত গ্রামের বাসিন্দাদের। নামের বিভ্রান্তি ঘোচাতে তাই রাত কাটছে পোস্ট অফিসের গেটেই। রাতের ঠান্ডা হাওয়া উপেক্ষা করে আধারের নাম সংশোধনের জন্য পোস্ট গেটের সামনে ফুটপাতে বসে অপেক্ষায় এই গ্রামবাসীরা ৷ জানা গিয়েছে গত তিনদিন থেকে এভাবেই পোস্ট অফিসের সামনে ভিড় করছেন গ্রামবাসীরা । প্রত্যেকের সমস্যা একটাই।

আধার কার্ডে নাম বিভ্রাট। নাম সংশোধনের জন্য পোস্ট অফিসে ভিড় করছেন তারা । জানা গিয়েছে প্রতিদিন ২০ জনকে এই ব্যাপারে আবেদন জানানোর সুযোগ দেওয়া হচ্ছে। নির্দিষ্ট ফর্মে আবেদন জানাতে হচ্ছে তাঁদের । নিজের নির্ভুল সঠিক পরিচয়পত্র হিসেবে দিতে হচ্ছে ভোটার কার্ড । এছাড়াও গ্রাম পঞ্চায়েত প্রধানের সার্টিফিকেট লাগছে কিছু ক্ষেত্রে ৷ ২০ জনের বেশি হলেই তাদের অপেক্ষা করতে হচ্ছে পরের দিনের অফিস খোলার জন্য। তাই এত ভিড়।

তবে এনআরসি আতঙ্কে যাদের ঘুম নেই তাদের কাছে বাড়িতে রাত কাটানোর চেয়ে ঢের ভালো এই ফুটপাত । গত ২৪ সেপ্টেম্বর আধার কার্ডে নাম বিভ্রাটে আত্মঘাতী হয়েছিলেন কোচবিহারের হাওয়ারগাড়ি গ্রামের আর্জিনা খাতুন। পরিবারের অভিযোগ আধার কার্ডে তার নাম ছিল আর্জিনা খাতুন বিবি । এন আর সি র আতঙ্কেই দুশ্চিন্তায় ছিলেন তিনি। এরপর তাঁর থাকার ঘরে ঝুলন্ত দেহ উদ্ধার করেছিল কোতোয়ালি থানার পুলিশ ৷ এই আতঙ্ক এখনও রয়েছে জেলার প্রত্যন্ত গ্রামে। পোস্ট অফিসের সামনে যে গ্রামবাসীরা আধার কার্ডে নিজের নাম সংশোধনের জন্য ভিড় করেছেন তাঁদের বেশিরভাগ দিনহাটার বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রামের বাসিন্দা।

First published: 07:53:31 PM Oct 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर