Home /News /north-bengal /
SSC Recruitment Scam: নিয়োগ দুর্নীতিতে এবার 'চিরকুট' প্রসঙ্গ! যা দাবি করলেন প্রাক্তন তৃণমূল বিধায়ক

SSC Recruitment Scam: নিয়োগ দুর্নীতিতে এবার 'চিরকুট' প্রসঙ্গ! যা দাবি করলেন প্রাক্তন তৃণমূল বিধায়ক

চাকরির 'সুপারিশ' নিয়ে যা দাবি প্রাক্তন বিধায়কের

চাকরির 'সুপারিশ' নিয়ে যা দাবি প্রাক্তন বিধায়কের

SSC Recruitment Scam: মঙ্গলবার আরও একধাপ এগিয়ে অনন্তদেব জানান, ছেলে মেয়ের চাকরির জন্য মুখ্যমন্ত্রীকে চিরকুট লিখে দিয়েছিলেন তিনি।

  • Share this:

    #শিলিগুড়ি: নিয়োগ দুর্নীতিতে এবার উঠে এল চিরকুট প্রসঙ্গ। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে জলপাইগুড়ির ময়নাগুড়ির প্রাক্তন বিধায়ক তথা ময়নাগুড়ি পুরসভার চেয়ারম্যান অনন্তদেব অধিকারীর সুপারিশ পত্র। এসএসসি র গ্রুপ ডি পদে নিয়োগের জন্য শিক্ষামন্ত্রীকে নিজের লেটার হেড প্যাডে সুপারিশ পাঠিয়ে ছিলেন অনন্ত দেব অধিকারী। তার দাবি,পাঁচ জনের নাম শিক্ষা মন্ত্রীকে পাঠিয়ে ছিলেন। কিন্তু তাদের এক জনেরও চাকরি হয়নি।

    মঙ্গলবার আরও একধাপ এগিয়ে অনন্তদেব জানান, ছেলে মেয়ের চাকরির জন্য মুখ্যমন্ত্রীকে চিরকুট লিখে দিয়েছিলেন তিনি। ছেলে মেয়ে দুজনেই টেট উত্তীর্ণ। বলেন, মুখ্যমন্ত্রী পাশের ঘরে থাকা তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে চিরকুট টি দিয়ে দিতে বলেন। মুখ্যমন্ত্রীর নাম করে সেই চিরকুট পার্থ চট্টোপাধ্যায়ের হাতে তুলে দিয়েছিলেন তিনি।অনন্তদেব অধিকারীর দাবি, মুখ্যমন্ত্রীর সুপারিশ নিয়ে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হাতে চিরকুট তুলে দিলেও ছেলে মেয়ে কেউই চাকরি পায়নি।

    আরও পড়ুন : গ্রেফতারির পরে তিনবার মমতাকে 'ডায়াল' পার্থর, চতুর্থ কলেই 'ব্লকড' : সূত্র

    এসএসসি দুর্নীতি কাণ্ডে বাংলার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। আপাতত ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতে পাঠানো হয়েছে তাঁকে। ভুবনেশ্বরে স্বাস্থ্য পরীক্ষার পর আজি ফিরিয়ে আনা হয় আজ মঙ্গলবার কেন্দ্রীয় তদন্ত সংস্থার ফের একদফা জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের।

    মঙ্গলবার ভোরে ভুবনেশ্বর থেকে রওনা দিয়ে সকালেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কলকাতায় পৌঁছে গেল ইডি৷ সোমবার রাতে ভুবনেশ্বর এইমস-এই রাখা হয় ধৃত মন্ত্রীকে৷ এর পর পরিকল্পনা অনুযায়ী এদিন সকালের বিমানেই পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতায় নিয়ে আসা হয়৷ বিমানবন্দর থেকে সরাসরি পার্থ চট্টোপাধ্যায়কে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে৷ সেখানে শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। গতকালই পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে বিশেষ ইডি আদালত৷

    আরও পড়ুন : প্রাথমিক TET দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যকে তলব ইডির, আগামিকাল হাজিরা

    এদিকে সোমবারই এসএসসি দুর্নীতি বিতর্কে মুখ খুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, অভিযোগ প্রমাণিত হলে দোষীদের কঠোর শাস্তির পক্ষে তিনি৷ দল এবং সরকার যে সেক্ষেত্রে কাউকেই রেয়াত করবে না, এমনও দাবি করেন মমতা৷ আজ ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরে পার্থ চট্টোপাধ্যায় দাবি করলেন, "মুখ্যমন্ত্রী ঠিক কথাই বলেছেন"৷

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Siliguri, SSC Recruitment Scam

    পরবর্তী খবর