Home /News /north-bengal /
Snake in West Bengal: লেপ মুড়ি দিয়ে শুতে গিয়েই কানে ফোঁস-ফোঁস শব্দ, ভাঁজ খুলতেই চক্ষু চড়কগাছ! এ কী সর্বনাশ

Snake in West Bengal: লেপ মুড়ি দিয়ে শুতে গিয়েই কানে ফোঁস-ফোঁস শব্দ, ভাঁজ খুলতেই চক্ষু চড়কগাছ! এ কী সর্বনাশ

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Snake in West Bengal: এদিন শুতে গিয়ে অন্যরকম অনুভূতি হচ্ছিল বছর ষাটের মানুষটির।

  • Share this:

    #জলপাইগুড়ি: লেপের ভাজে বিষধর গোখরো। অল্পের জন্য প্রাণে বাঁচলেন বৃদ্ধ (Snake in West Bengal)। রাতের খাওয়া দাওয়া সেরে ঘুমতে যাওয়ার প্রস্তুতি সেরে ফেলে ছিলেন জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের সারিয়াম গ্রামের বাসিন্দা প্রাণেশ চন্দ্র দেবনাথ। শেষ ফাল্গুনেও ঠান্ডা সেই অর্থে বিদায় না নেওয়ায় লেপ কম্বল এখনও বিছানা ছাড়া করেননি প্রানেশ বাবু। কিন্তু এদিন শুতে গিয়ে অন্যরকম অনুভূতি হচ্ছিল বছর ষাটের মানুষটির।

    লেপ টানতেই ফোঁস-ফোঁস শব্দ। শব্দটা সন্দেহজনক মনে হতেই বিছানা ছেড়ে লেপের ভাজে উঁকি দিতেই চক্ষু চড়কগাছ তাঁর। রীতিমতো বেরি পাকিয়ে শুয়ে রয়েছে বিষধর গোখরো সাপ।

    আরও পড়ুন: দরজায় কড়া নাড়ছে 'বিপদ', বড় সিদ্ধান্ত নিলেন অনুব্রত মণ্ডল!

    রাত তখন এগারোটা। তড়িঘড়ি বন দফতর এবং পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যদের খবর দেন প্রানেশ বাবুর পরিবার। বন কর্মীরা পৌঁছনোর আগেই পৌঁছে যান পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা। সাপটিকে উদ্ধার করেন তাঁরা। রাতেই সেটিকে জঙ্গলে ছেড়ে দেন তারা।

    আরও পড়ুন: ভাইয়ের মতোই ছিল, সেই দুই দেওর বৌদির সঙ্গে ঘটাল নৃশংস ঘটনা! হতবাক মালদহ

    আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে শীতঘুম থেকে বেরিয়ে খাবারের খোঁজ শুরু করে দিয়েছে সাপের দল। জলপাইগুড়ির জঙ্গল সংলগ্ন এলাকায় প্রায় প্রতিদিনই দেখা মিলছে ছোট বড় বিষধর, নির্বিষ সাপের। খাবারের খোঁজে বেরিয়েই বিরাট চেহারার এই গোখরো সাপটি প্রানেশ বাবুর খাটের উপর রাখা লেপের ভেতর আশ্রয় নিয়েছিল বলে মনে করছেন পরিবেশ প্রেমীরা। এই সময় দুর্ঘটনা এড়াতে ঘরে বাইরে সজাগ থাকার পরামর্শও দিয়েছেন তারা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Jalpaiguri, West Bengal news

    পরবর্তী খবর