Home /News /kolkata /
Anubrata Mondal: দরজায় কড়া নাড়ছে 'বিপদ', বড় সিদ্ধান্ত নিলেন অনুব্রত মণ্ডল!

Anubrata Mondal: দরজায় কড়া নাড়ছে 'বিপদ', বড় সিদ্ধান্ত নিলেন অনুব্রত মণ্ডল!

ফের আদালতে অনুব্রত

ফের আদালতে অনুব্রত

Anubrata Mondal: সিবিআই গ্রেফতারি আশঙ্কায় অনুব্রত মণ্ডল। রক্ষাকবচ চেয়ে তাই এবার তিনি গেলেন ডিভিশন বেঞ্চে।

  • Share this:

#কলকাতা: গরু পাচার কাণ্ডে তাঁকে বারবার তলব করেছে সিবিআই, কিন্তু প্রতিবারই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়ে গিয়েছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। এমনকী হাই কোর্টেও তিনি দ্বারস্থ হয়েছেন রক্ষাকবচ চেয়ে। কিন্তু তাঁকে সেই রক্ষাকবচ দেয়নি হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ। বরং তাঁকে আগাম জামিনের আবেদনের পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু নাছোড় অনুব্রত এবার গেলেন ডিভিশন বেঞ্চে। সিবিআই গ্রেফতারি আশঙ্কায় অনুব্রত মণ্ডল। রক্ষাকবচ চেয়ে তাই এবার তিনি গেলেন ডিভিশন বেঞ্চে।

গরুপাচার মামলায় রক্ষাকবচ চেয়ে আবেদন। মামলার অনুমতি অনুব্রত মণ্ডলকে। মামলা দায়ের পর জরুরি শুনানির জন্য আবেদনের পরামর্শ প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের। শুক্রবার গরুপাচার মামলায় সিবিআই তদন্তে রক্ষাকবচের আবেদন খারিজ করে বিচারপতি রাজাশেখর মান্থা। হাই কোর্টের পর্যবেক্ষণ ছিল, প্রতিবার অনুব্রত মণ্ডল হাইকোর্টের হস্তক্ষেপ চাইবে আর তাঁর নিজের বাসস্থানের কাছাকাছি সিবিআই-এর মুখোমুখি হতে চাইবে, এটা কীভাবে সম্ভব? অনুব্রত মণ্ডল বিভিন্ন কাজেই কলকাতা আসেন, তাহলে নিজাম প্যালেসে সিবিআই-এর মুখোমুখি হতে বাধা কোথায়?

শুধু তাই নয়, বিচারপতি রাজাশেখর মান্থা অনুব্রত মণ্ডলের আইনজীবী কিশোর দত্তের উদ্দেশ্যে বলেন, ''এর আগে ভোট পরবর্তী হিংসা মামলায় আমি প্রশ্ন তুলেছিলাম, সিবিআই কেন অনুব্রতকে দুর্গাপুরে ডাকছে? কেন নিজাম প্যালেসে ডাকছেনা? বারবার আদালত এ বিষয়ে হস্তক্ষেপ করে সিবিআইয়ের হাত বেঁধে দেবে কেন? তদন্তের কী প্রয়োজন, তা কোর্ট কোন ভাবেই জানেনা। কোর্ট প্রাথমিক মতামত হচ্ছে অনুব্রত মণ্ডল নিজাম প্যালেসে গিয়ে সিবিআই-এর মুখোমুখি হোক।''

আরও পড়ুন: নজরে নন্দীগ্রাম, আন্দোলনের ধাত্রীভূমিতে আজ কী হতে চলেছে?

সেই অনুযায়ী মঙ্গলবার অনুব্রতকে নিজাম প্যালেসে ডেকেছে সিবিআই। যদিও অনুব্রত সেখানে যাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। বুধবার অনুব্রত মণ্ডলের আবেদনের শুনানি হবে। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে হবে সেই শুনানি। সিঙ্গেল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করেছেন অনুব্রত।

আরও পড়ুন: উত্তর প্রদেশ জিতেই 'গিফট কার্ড' বিজেপির, কী তা? ট্যুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের!

প্রসঙ্গত, অনুব্রত মণ্ডলের আইনজীবী তাঁর মক্কেলের গ্রেফতার বা সিবিআই-এর একতরফা তদন্তের আশঙ্কার সঙ্গে সহমত হয়নি হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই কারণেই বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে রক্ষাকবচ দেননি বিচারপতি মান্থা। ফলে গরুপাচার মামলায় বিপাকে পড়েছেন অনুব্রত মণ্ডল। এবার তাই ডিভিশন বেঞ্চে আবেদন করলেন তিনি।

Published by:Suman Biswas
First published:

Tags: Anubrata Mondal, Calcutta High Court

পরবর্তী খবর