Sitalkuchi Case: শীতলকুচিকাণ্ডে CID-র কাছে ই-মেইলে সময় চাইল ৬কেন্দ্রীয় জওয়ান! ৯১ CRPC-তে ফের তলব?

শীতলকুচি গুলি কাণ্ড

Sitalkuchi Case: সিআইডি (CID) সুত্রে খবর, আগামী ৯ অগাস্ট দুই কেন্দ্রীয় বাহিনীর অফিসার ও ১০ অগাস্ট চার কনস্টেবলকে ৯১ crpc তে ডকুমেন্টস নথি নিয়ে দ্বিতীয়বার ভবানী ভবনে তলব করা হয়েছে।

  • Share this:

কলকাতা : কোচবিহারের শীতলকুচির (Sitalkuchi Firing) গুলি চালনার ঘটনা এবার কেন্দ্রীয় বাহিনীর ই-মেইল সিআইডিকে। কেন্দ্রীয়  বাহিনী সাত  দিনের সময় চাইল সিআইডির কাছে। আর সেকারণেই সিআইডি দ্বিতীয় বার ওই ছয়  কেন্দ্রীয় বাহিনীর সদ্যস্যকে  91crpc তে নথি ডকুমেন্টস নিয়ে  ফের তলব করল। সিআইডি  সুত্রে খবর, আগামী ৯ অগাস্ট  দুই কেন্দ্রীয় বাহিনীর  অফিসার ও ১০ অগাস্ট চার  কনস্টেবলকে ৯১ crpc তে  ডকুমেন্টস নথি নিয়ে দ্বিতীয়বার  ভবানী ভবনে তলব করা হয়েছে।

শীতলকুচিকাণ্ডে (Sitalkuchi Case) এর  আগে  দুই অফিসার ও চার কনস্টেবল সহ মোট  ছয়  জন  কেন্দ্রীয় বাহিনীর সদ্যসকে  91 crpc তে  নথি ডকুমেন্টস  নিয়ে ভবানীভবনে  তলব করা হয়েছিল সোম  ও মঙ্গলবার ( ২রা ও ৩রা অগাস্ট)। কিন্তু  কেন্দ্রীয় বাহিনীর কেউ আসেননি। সিআইডি  সুত্রে খবর, সিআইডিকে কেন্দ্রীয়  বাহিনীর তরফে  জানানো হয়েছে ই-মেইল করে । সেইসঙ্গে ডকুমেন্টস জোগাড় করার জন্য সাত  দিনের সময় চাওয়া হয়েছে। তাই সিআইডি তরফে  ফের দ্বিতীয় নোটিস ৯১ crpc তে  ওই ছয়  কেন্দ্রীয় বাহিনীর সদ্যস্যকে নথি ও ডকুমেন্টস  নিয়ে তলব করা হয়েছে।

সিআইডি সুত্রে খবর, ওই ছয়  কেন্দ্রীয় বাহিনীর সদস্যকে 91 crpc তে মূলত  আর্মস ইস্যু  সার্টিফিকেট, কী অস্ত্র ব্যবহার হয়েছে তার সার্টিফিকেট,  কমন সার্টিফিকেট( cc)  অর্থাৎ  কার কোথায় কী ডিউটি তার নথি ডকুমেন্টস, যার  অর্ডারে ডিউটি করতে এসেছিল সেই সমস্ত  অফিসিয়াল ডকুমেন্টস নিয়ে আসতে  বলা হয়েছে ভবানী ভবনে। এর আগে ১৬০ crpc অর্থাৎ  সাক্ষী হিসাবে ওই ছয় জন কেন্দ্রীয় বাহিনীকে তলব করা হয়েছিল। কিন্তু তিন বার নোটিস দেওয়া সত্ত্বেও  তারা কেউ হাজির হননি ভবানী ভবনে। তাই এবার  ওই ছয়  কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা  91 crpc  অর্থাৎ  নথি ডকুমেন্টস  তথ্য নিয়ে দ্বিতীয় বার নোটিস দিলো সিআইডি। এখন দেখার আগামী ৯ অগাস্ট  ও ১০ অগাস্ট  কেন্দ্রীয়  বাহিনীর সদস্যরা ডকুমেন্টস ও নথি নিয়ে ভবানী ভবনে হাজির হন কিনা।

Published by:Sanjukta Sarkar
First published: