• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Trinamool Protest Rally: 'গরুর গাড়ি' নয় কেন? মহিষের গাড়ি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে অভিনব প্রতিবাদে তৃণমূল!

Trinamool Protest Rally: 'গরুর গাড়ি' নয় কেন? মহিষের গাড়ি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে অভিনব প্রতিবাদে তৃণমূল!

অভিনব প্রতিবাদে তৃণমূল কগ্রেস

অভিনব প্রতিবাদে তৃণমূল কগ্রেস

Trinamool Protest Rally: বিজেপির বিরুদ্ধে আন্দোলনে পায়ে পা মেলালেন তৃণমূলের সাগর মোহন্ত-দেবাশীষ প্রামাণিকেরা! 

  • Share this:

#শিলিগুড়ি : পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি সহ একাধিক ইস্যুকে হাতিয়ার করে পথে নেমেছে তৃণমূল (Trinamool Protest Rally)। পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধি-সহ কেন্দ্রীয় সরকারের রেশন ব্যবস্থা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত ও একইসঙ্গে নিত্য প্রয়োজনীয় জিনিসের দ্রব্যমূল্য্য বৃদ্ধির প্রতিবাদে সরব তৃণমূল কংগ্রেস (Trinamool Protest Rally)। সবেরই বিরোধীতায় পথে নেমেছে তারা। সোমবার শিলিগুড়িতে মহামিছিল করে ডাবগ্রাম-ফুলবাড়ি তৃণমূল কংগ্রেস। মিছিলে যোগ দেন প্রচুর সংখ্যক তৃণমূল কর্মী ও সমর্থকেরা।

আরও পড়ুন:'পুজোর ১৫ দিন আগে থেকে আমার সঙ্গে ঝগড়া করতেন!' সুব্রতদাকে 'মিস করছেন' মমতা

অভিনব এই প্রতিবাদে টোটো তো ছিলই। সঙ্গে কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে মহিষের গাড়ি নিয়ে অভিনব মিছিল করল তৃণমূল নেতৃত্ব (Trinamool Protest Rally)। বিজেপির ধর্মীয় মেরুকরণের রাজনীতির প্রতিবাদে ঘাসফুল শিবিরের পাল্টা মিছিলে মহিষের গাড়িতে ধর্ম নিরপেক্ষতার বার্তার ছবি ধরা পড়ল (Trinamool Protest Rally)।

সোমবার শিলিগুড়ি লাগোয়া ইস্ট্রান বাই পাস সংলগ্ন আশিঘর মোড়ের জয়কান্ত স্কুল থেকে এই মহা মিছিলের আয়োজন করা হয়। গোটা বাইপাস এলাকাজুড়ে চলে মিছিল। ছিল কেন্দ্র বিরোধী প্ল্যাকার্ড, স্লোগান। মিছিলে পা মেলান জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মহুয়া গোপ, ডাবগ্রাম-ফুলবাড়ী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সাগর মহন্ত সহ অন্যান্যরা। এই মিছিলে তৃণমূলের বাড়তি পাওনা দলীয় কোন্দল ভুলে সকলেই হাঁটলেন কাঁধে কাঁধ মিলিয়ে।

আরও পড়ুন:শিল্পই লক্ষ্য! দু’বছর পর ফের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার...

ডাবগ্রাম-ফুলবাড়ি এলাকায় তথাকথিত 'বিরোধী' দেবাশীষ প্রামাণিক ও তাঁর অনুগামীদেরও দেখা গেল মিছিলের শীর্ষে। গত বিধানসভা নির্বাচনের পর পুরনো কমিটি ভেঙে দেয় দলের রাজ্য নেতৃত্ব। বিদায়ী ব্লক সভাপতি দেবাশীষ প্রামাণিকের মিছিলে যোগ দেওয়া কিছুটা হলেও স্বস্তি শাসক শিবিরে। পরপর দু'বার জিতে এই এলাকা থেকে রাজ্য মন্ত্রীসভায় জায়গা পেয়েছিলেন গৌতম দেব। কিন্তু নির্বাচনে বিজেপির কাছে ধরাশয়ী হন গৌতম দেব।

নির্বাচনের পরই পুরনো কমিটি সরিয়ে দেওয়া হয় দেবাশীষ প্রামাণিককে। যদিও দেবাশীষ প্রামাণিকের যোগ দেওয়া নিয়ে নতুন করে বিতর্ক উসকে দিতে নারাজ তৃণমূল নেতৃত্ব। ডাবগ্রাম-ফুলবাড়ি ব্লক তৃণমূলের নতুন সভাপতি সাগর মোহন্ত বলেন, আজকের মেগা মিছিল বিজেপির একাধিক জনবিরোধী নীতির বিরুদ্ধে। আগামীতেও একযোগে তৃণমূল বিজেপির বিরুদ্ধে এলাকায় আন্দোলন চালিয়ে যাবে ঘাসফুল শিবির।

Published by:Sanjukta Sarkar
First published: