শিলিগুড়ির যানজট নিয়ন্ত্রণে ফের বেআইনি টোটোর বিরুদ্ধে অভিযানে ট্র‍্যাফিক পুলিশ, আটক বহু! 

Police is being strict on toto to control traffic jam in siliguri

শহরজুড়ে পুলিশি অভিযানে আটক করা হয় প্রচুর টোটো। বৈধ নথি কেউই দেখাতে পারেনি।

  • Share this:

#শিলিগুড়ি:  শহরে ফের বেআইনি টোটোর দাপট কমাতে পথে নামলো ট্র‍্যাফিক পুলিশ। বার বার নির্দেশিকা জারির পরও টনক নড়েনি টোটো চালকদের। শহরের প্রধান রাস্তাগুলোয় চলবে না কোনো নম্বরপ্লেট বিহীন টোটো। বড় বড় করে হোর্ডিং পড়লেও টোটোর দাপট কমেনি। সরকারী নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে আপন মনে চলতো টোটো। যার জেরে যানজটে জেরবার হয়ে যায় শহর। পথচলতি মানুষের পথে চলা কার্যত কঠিন হয়ে দাঁড়ায়। কমতে থাকে শহরের গতি। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে সময় লেগে যায়। শহরের যানজট নিয়ন্ত্রণে অভিযানে নামে ট্র‍্যাফিক পুলিশ।

শিলিগুড়ির মূলত হিলকার্ট রোড, সেবক রোড, বর্ধমান রোড এবং বিধান রোডে কোনো নম্বরপ্লেটহীন টোটো চলবে না। সেই নির্দেশিকা মতো মাইকিংও করা হয়। তারপরও আজ শহরের মূল রাস্তায় নামে একাধীক টোটো। পূর্ব ঘোষণা মতোই আজ অভিযানে নামে ট্র‍্যাফিক পুলিশ কর্মীরা। চলে ব্যাপক ধরপাকড়। হাসমি চক, মহাত্মা গান্ধী মোড় সহ একাধীক জনবহুল এলাকায় চলে পুলিশি অভিযান। শহরজুড়ে পুলিশি অভিযানে আটক করা হয় প্রচুর টোটো। বৈধ নথি কেউই দেখাতে পারেনি।

শিলিগুড়িতে দিন দিন বেড়েই চলছে টোটোর সংখ্যা। লাগাম টানতে এর আগে TIN নম্বর দেওয়া হয়। শহরের দূষণ কমাতেও পুরনো টোটো বাজেয়াপ্ত করে গুঁড়িয়ে ফেলা হয়। তারপর টোটোর রেজিস্ট্রেশনের হিড়িক পড়ে যায়। বছর কয়েক আগেই টোটোর দৌরাত্ম্য কমাতে উদ্যোগী হয় মহকুমা প্রশাসন। দেওয়া হয় TIN নম্বর। সেইসময়ই নির্দেশিকা জারি করা হয় শহরের প্রধান রাস্তাগুলোতে নম্বরপ্লেটহীন টোটো চলবে না। মাঝে মধ্যে ট্র‍্যাফিক পুলিশ অভিযানে নামে। চলে ধরপাকড়। তারপর সমস্যা যে তিমিরে ছিল, সেই তিমিরেই থাকে।

আবার অভিযানে নামে ট্র‍্যাফিক পুলিশ। দিন কয়েক আগে শহরের সিটি অটো চালকদের সংগঠনও টোটোর দৌরাত্ম্য নিয়ে অভিযোগ জানিয়েছিল। শহরের গতি বাড়াতে অভিযানে নামে ট্র‍্যাফিক পুলিশ। লাগাতার অভিযান চলবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Partha Sarkar

Published by:Debalina Datta
First published: