• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SILIGURI OPONENT PARTIES ARE PROTESTING AS THE PETROL PRICE KEEPS ON RISING SWD

Petrol price hike: পে‌‌ট্রোলের দাম সেঞ্চুরি! হাতে ব্যাট, মাথায় হেলমেট পরে অভিনব প্রতিবাদ বিরোধীদের

পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দিনভর বিক্ষোভ, অবস্থানে শিলিগুড়ি। ডান এবং বাম সব দলেরই শাখা সংগঠন সামিল বিক্ষোভে। প্রতিদিনই বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম।

পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দিনভর বিক্ষোভ, অবস্থানে শিলিগুড়ি। ডান এবং বাম সব দলেরই শাখা সংগঠন সামিল বিক্ষোভে। প্রতিদিনই বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম।

  • Share this:

#শিলিগুড়ি: পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দিনভর বিক্ষোভ, অবস্থানে শিলিগুড়ি। ডান এবং বাম সব দলেরই শাখা সংগঠন সামিল বিক্ষোভে। প্রতিদিনই বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। শিলিগুড়িতে গত ৩ দিনে এক জায়গায় দাঁড়িয়ে নেই পেট্রোলের দাম। গত শনিবার ছিল লিটার প্রতি ৯৮ টাকা ৭৫ পয়সা। রবিবার তা বেড়ে দাঁড়ায় ৯৯ টাকা ১৬ পয়সা। আর আজ সোমবার আরও ৪৯ পয়সা বেড়ে গিয়ে দাঁড়ায় ৯৯ টাকা ৬৫ পয়সা। কার্যত সেঞ্চুরি! রাত কাটলেই ১০০ পার হওয়ার সম্ভাবনা। আর এতেই ক্ষুব্ধ বিরোধী শিবির।

ডিজেলও ৯০-এর ঘরে কাঁপুনি দিচ্ছে। পেট্রোপণ্যের উপর থেকে কেন্দ্রের সেস বাবদ অর্থ কমালে সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে দাবি বিরোধীদের। আর তাই মঞ্চ আলাদা হলেও এক সুরেই কথা বলছে বাম, কংগ্রেস, তৃণমূল।

হাতে ক্রিকেট ব্যাট। সঙ্গে হেলমেট! সেঞ্চুরির পরে দু'হাত তুলে উচ্ছ্বাস। এক হাতে ব্যাট, অন্য হাতে হেলমেট! পেট্রোল সেঞ্চুরি পার করার বিরুদ্ধে অভিনব প্রতিবাদে সামিল হন মানুষ! শিলিগুড়ির গান্ধি মূর্তির পাদদেশে এমনই অভিনব প্রতিবাদে সামিল হয় দার্জিলিং জেলা ডিওয়াইএফআই। সঙ্গে ভ্যাকসিন কাণ্ডেরও প্রতিবাদ করা হয় সংগঠনের পক্ষ থেকে।

এদিকে শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে বিক্ষোভ দেখায় দার্জিলিং জেলা যুব তৃণমূল কংগ্রেস। শিলিগুড়ির হাসমি চকে বিক্ষোভ দেখায় তারা। অবিলম্বে পেট্রোপণ্যের মূল্য হ্রাস করার দাবি তুলেছে তারা।

জেলা যুব তৃণমূল নেতা গোপাল সাহা জানান, একে করোনার জেরে হিমসিম অবস্থা সাধারণের। তার উপর কেন্দ্রের এহেন জনবিরোধী নীতির জেরে নাভিশ্বাস উঠছে আমজনতার। অন্যদিকে কেক কেটে অভিনব প্রতিবাদে সামিল হন ফাঁসিদেওয়া ব্লকের তৃণমূল কর্মীরাও। দলীয় কর্মীরা নিজেদের মোটর বাইক হাঁটিয়ে মিছিলে সামিল হন। ফাঁসিদেওয়া ব্লক যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা চটহাটে কেক কেটে মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। শিলিগুড়িতে বিক্ষোভে পা মেলায় জেলা যুব কংগ্রেসিরাও। হাসমি চকে কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ দেখায়।

Partha Sarkar

Published by:Swaralipi Dasgupta
First published: