Home /News /north-bengal /
Siliguri News: বাজল পঞ্চায়েত নির্বাচনের দামামা, প্রথম দিনেই নমিনেশন তুললেন কংগ্রেস, BJP প্রার্থীরা! 

Siliguri News: বাজল পঞ্চায়েত নির্বাচনের দামামা, প্রথম দিনেই নমিনেশন তুললেন কংগ্রেস, BJP প্রার্থীরা! 

শিলিগুড়ি পঞ্চায়েত নির্বাচন

শিলিগুড়ি পঞ্চায়েত নির্বাচন

Siliguri News: আজ নির্বাচনী নোটিফিকেশন জারি করে জেলা প্রশাসন। সেইমতো শুরু মনোনয়ন প্রক্রিয়া। প্রথম দিনেই প্রার্থী ঘোষণার আগেই বিজেপির হয়ে মনোনয়নপত্র তুললেন নকশালবাড়ির শ্যামল রায়।

  • Share this:

#শিলিগুড়ি: ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব শুরু হল শিলিগুড়ি মহকুমা পরিষদে। গতকালই নির্বাচনের দিন ঘোষণা করে কমিশন। আর আজ নির্বাচনী নোটিফিকেশন জারি করে জেলা প্রশাসন। সেইমতো শুরু মনোনয়ন প্রক্রিয়া। প্রথম দিনেই প্রার্থী ঘোষণার আগেই বিজেপির হয়ে মনোনয়নপত্র তুললেন নকশালবাড়ির শ্যামল রায়। নকশালবাড়ি মণ্ডলের সাধারণ সম্পাদকও তিনি। এনিয়ে দলে কোনও বিতর্ক হবে না বলে দাবি তাঁর।

তাঁর কথায়, "দলের কাণ্ডারি আমরাই। আমরাই ঠিক করব কে প্রার্থী হবেন।' নকশালবাড়ির উত্তর স্টেশন আসন থেকে লড়বেন শ্যামল রায়। জেতার বিষয়ে ৮০ শতাংশ নিশ্চিত তিনি।  যদিও এনিয়ে দলের জেলা নেতৃত্বর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্যদিকে দেওয়াল লিখন আগেই হয়ে গিয়েছিল। এবারে ভোট যুদ্ধে সামিল হওয়া। আর তাই প্রথম দিনেই মনোনয়ন পত্র তুললেন নকশালবাড়ির বিভিন্ন আসনের কংগ্রেস প্রার্থীরা। আপার বাগডোগরা গ্রাম পঞ্চায়েত কংগ্রেসের দখলেই ছিল। এবারও দূর্গ অটুট থাকবে বলে দাবি কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী প্রশান্ত বর্মনের।

আরও পড়ুন: নয়া আতঙ্ক 'Monkeypox', আগাম তৎপরতা রাজ্য স্বাস্থ্য দফতরে! নির্দেশিকা জারি..

এদিন আপার বাগডোগরার একাধিক গ্রাম পঞ্চায়েত আসনের কংগ্রেস প্রার্থীরা মনোনয়ন পত্র তুলেছেন। প্রশান্ত বর্মন জানান, "এলাকার বাসিন্দাদের আশীর্বাদ আমাদের সঙ্গে ছিল। এবারেও থাকবে। প্রথম দিনে নকশালবাড়ি ব্লকে মনোনয়ন পত্র তুলেছেন ১৪ জন। অন্য তিন কেন্দ্র ফাঁসিদেওয়া, মাটিগাড়া এবং খড়িবাড়ি বিডিও অফিস থেকে অবশ্য কেউই আজ মনোনয়ন পত্র তোলেননি।

আরও পড়ুন: জিভে জল আনে ফুচকা! জানেন কি প্রথম কে কাকে খাইয়েছিলেন? উত্তর দিতে হিমশিম খেতে হবে রইল চ্যালেঞ্জ

আরও পড়ুন: ক্রমেই বিদিশার মৃত্যুর নিয়ে বাঁধছে দানা! আত্মহত্যার আড়ালে কি ষড়যন্ত্রের গন্ধ?

১৪ জনের মধ্যে ১৩ জনই কংগ্রেসের। বিজেপির হয়ে একজন মনোনয়ন পত্র তুলেছেন। আগামী ২৬ জুন মহকুমা পরিষদের নির্বাচন। ২০১৫-র নির্বাচনে তৃণমূলকে পরাস্ত করে বোর্ড নিজেদের দখলেই রাখে বামেরা। কংগ্রেসও ভালো ফল করেছিল। পরে একাধিক গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতিতে দল ভাঙিয়ে বোর্ড দখল করেছিল তৃণমূল। তবে মহকুমা পরিষদ অধরাই ছিল। ৯ আসন বিশিষ্ট মহকুমা পরিষদে ভোটের ফলাফল দাঁড়িয়েছিল বামেরা ৬ এবং তৃণমূল ৩। পরবর্তীতে ১ বাম প্রতিনিধি যোগ দেয় তৃণমূলে। শেষে ৫-৪ গিয়ে দাঁড়িয়েছিল পরিসংখ্যান হার।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: North Bengal Panchayet Election, Siliguri

পরবর্তী খবর