corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে জামাইয়ের যাওয়ার উপায় নেই, অনলাইনেই জামাইষষ্ঠী সারলেন অনেক শাশুড়িরা

লকডাউনে জামাইয়ের যাওয়ার উপায় নেই, অনলাইনেই জামাইষষ্ঠী সারলেন অনেক শাশুড়িরা

‘হাইটেক’ যুগে অনলাইনে ষষ্ঠী নেওয়াটা একটা আলাদা অনুভূতি বলে মনে করছেন জামাই ৷

  • Share this:

#রায়গঞ্জ: লকডাউনের কারণে জামাই ষষ্ঠী নিতে আসতে না পারায় অনলাইনেই জামাইকে ষষ্ঠী দিলেন শাশুড়ি। ‘হাইটেক’ যুগে অনলাইনে ষষ্ঠী নেওয়াটা একটা আলাদা অনুভূতি বলে মনে করছেন জামাই ৷ রায়গঞ্জে করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে অনলাইনে জামাইষষ্ঠী সারলেন শাশুড়ি মায়েরা। তাই স্বভাবতই কিছুটা মন খারাপ শাশুড়ির।

প্রতিবছর জামাইষষ্ঠীর দিন ব্যাগ ভর্তি করে মাছ, মাংস, সবজি, মিষ্টি নিয়ে বাড়ি ফিরতেন শ্বশুরকুল। যুগ যুগ ধরে এই বিশেষ দিনটির অপেক্ষায় থাকেন শাশুড়িরা। জামাইকে আদর,যত্নে ভরিয়ে তোলে। কিন্তু করোনা ভাইরাস এবারে সবকিছু উল্টেপাল্টে দিয়েছে। একদিকে সামাজিক দূরত্ব বজায় রাখা, অন্যদিকে লকডাউনে গৃহবন্দি হয়ে থাকা, ফলে জামাইষষ্ঠীর পরিচিত ছবিটা এবারে উধাও। তবে হাল ছাড়তে রাজী নন শশুর-শাশুড়িরা। তাই মোবাইলে ভিডিও কলের মাধ্যমেই পাখার হাওয়া, হলুদবাটা কপালে ছোঁয়ানো-সহ যাবতীয় নিয়ম পালন করলেন ভিডিও চ্যাটে প্রনাম ও সেরে নিলেন জামাই।

এমনই ছবি ধরা পড়ল রায়গঞ্জ তুলসিতলার বাসিন্দা রেবা ঘোষের বাড়িতে। রেবা ঘোষের মেয়ের বিয়ে হয়েছে বহরামপুরে। লকডাউনের কারণে এবারে জামাইষষ্ঠীতে ষষ্ঠী করতে আসতে পারেননি জামাই। তাই বিজয়াদেবী মোবাইলে ভিডিও কলের মাধ্যমেই জামাই ষষ্ঠী পালন করলেন। শ্বাশুড়ি রেবা ঘোষ জানিয়েছেন, মেয়ের বিয়ে হয়েছে বহরমপুরে। লকডাউনের কারণে জামাই আসতে পারেননি।

রেবাদেবীর জামাই অরুপ দেবনাথ জানিয়েছেন, ‘‘লকডাউনের জন্য এবার জামাইষষ্ঠী করতে যেতে পারলাম না ৷ কিন্তু এই ভিডিও কলের মাধ্যমে জামাই ষষ্ঠী হওয়া খুব ভাল লাগছে। এটি একটি নতুন ধরনের অভিজ্ঞতা হল ৷ যাকে বলে ‘ডিজিটাল জামাইষষ্ঠী’।’’ কিন্তু রিয়াল টাইমে পেটপুজো না হওয়ায় হতাশ জামাই অরুপবাবু।

Uttam Paul

Published by: Siddhartha Sarkar
First published: May 29, 2020, 11:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर