পাহাড়ে নজিরবিহীন জোট, শত্রু বিমলের সঙ্গে জোট জিএনএলএফের

Bangla Editor | News18 Bangla
Updated:Mar 19, 2019 09:04 PM IST
পাহাড়ে নজিরবিহীন জোট, শত্রু বিমলের সঙ্গে জোট জিএনএলএফের
File photo of GJM chief Bimal Gurung. (Getty Images)
Bangla Editor | News18 Bangla
Updated:Mar 19, 2019 09:04 PM IST

#দার্জিলিং: পাহাড়ে এবার নজিরবিহীন জোট। বিজেপির জেতা আসন হাতছাড়া প্রায় নিশ্চিত বুঝে এবার মরিয়া গেরুয়া শিবির। নিজেরা জিততে না পারলেও তৃণমূলকে শিক্ষা দিতেই এক সময়ের শত্রু জিএনএলএফ বা গোর্খা ন্যাশনাল লিবারেশ ফ্রন্ট ও বিমল গুরুংদের জোট করান হল।

গোর্খা ন্যাশনাল লিবারেশ ফ্রন্ট বা জিএনএলএফকে হঠিেয় দার্জিলিং-এ ক্ষমতা দখল করে মোর্চা। এমনকী সুবাস ঘিসিংয়ের পাহাড়ে ওঠা বন্ধ হয়। ২০০৯-এ মোর্চার সমর্থন পেয়েই দার্জিলিংয় লোকসভা কেন্দ্রে ক্ষমতায় আসে বিজেপি। কিন্তু এবার পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। এলাকায় কার্যত নিশ্চিহ্ন বিজেপি। এলাকাছাড়া বিমল গুরুংকে প্রার্থী করে ভোটে লড়ার চেষ্টা ব্যর্থ। এই অবস্থায় মোর্চার চিরশত্রু জিএনএলফফকে দিয়েই পাহাড়ের ভোট ভাঙতে চায় গেরুয়া শিবির।

দার্জিলিং লোকসভা কেন্দ্রের পাহাড়ের তিনটি আসনের ভোটে জেতা-হারা নির্ধারিত হয়ে এসেছে। এবার সরকাসরি তৃণমূল প্রার্থী দিয়েছে। সমর্থন করেছেন বিনয় তামাংরা। নিজেরা না জিততে পারলেও এই তিনটি আসনেই তাই ভোট ভাগ করে দেওয়াই লক্ষ্য বিজেপির।

বিজেপির এই কৌশল বুঝতে পেরেছে তৃণমূল। এমনকী, এই জোটকে ভাল চোখে দেখছে না গুরুংকে সরিয়ে পাহাড়ের দখল নেওয়া আসা বিনয় তামাংও। জেতা আসনে হার নিশ্চিত বুঝতে পেরেই গোর্খাল্যান্ড ইস্যুতে যুযুধান দুই শিবিরকে এক করায় পাহাড়ে ফের অশান্তির সম্ভাবনা তৈরি হয়েছে।

First published: 09:04:57 PM Mar 19, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर