Home /News /north-bengal /

Mamata Banerjee: ট্রেন-সফরে মুখ্যমন্ত্রী, মালদহের জন্য রয়েছে বড় চমক!

Mamata Banerjee: ট্রেন-সফরে মুখ্যমন্ত্রী, মালদহের জন্য রয়েছে বড় চমক!

মালদহের জন্য একাধিক প্রকল্প ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী

মালদহের জন্য একাধিক প্রকল্প ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ জেলা সফরে ৭০০ কোটি টাকারও বেশি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস ঘোষণার সম্ভাবনা।

  • Share this:

#মালদহ: তিনদিনের উত্তরবঙ্গ সফরে আজ মালদহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যায় রেলপথে মালদায় পৌঁছবেন মুখ্যমন্ত্রী। রাতে মালদহে মহানন্দা ভবনে থাকবেন তিনি। আগামীকাল মঙ্গলবার মালদা থেকে তিনি যাবেন উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। সেখানে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। রাতেই ফের মালদহে ফিরবেন মুখ্যমন্ত্রী। বুধবার মালদা কলেজ অডিটরিয়ামে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর সফরে মালদহে ৫৯ টি প্রকল্পের শিলান্যাস এবং আরও ৩৭ টি প্রকল্পের উদ্বোধন কর্মসূচি রয়েছে। সবমিলিয়ে শুধু মালদহেই ৭০০ কোটি টাকারও বেশি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস ঘোষণা করার কথা মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গ সফরে বুধবারই মুখ্যমন্ত্রী রওনা হয়ে যাবেন মুর্শিদাবাদের উদ্দেশ্যে। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে মালদহে চলছে সাজ সাজ রব। শহর জুড়ে তৈরি হয়েছে বড় বড় তোরণ। সাজিয়ে তোলা হয়েছে মহানন্দা ভবন। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে মালদহের মিটিং হল মালদা কলেজ অডিটরিয়ামের দুর্গা কিংকর সদনে।এতদিন মালদহে তৃণমূল লোকসভা ও বিধানসভা ভোটে সেভাবে সফল না হওয়ায় বারবারই আক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু, এবার বিধানসভা নির্বাচনে মালদহে অভূতপূর্ব ফল করেছে তৃণমূল। জেলার ১২ বিধানসভা আসনের মধ্যে আটটিতেই জয় পেয়েছে ঘাসফুল শিবির। এই পরিস্থিতিতে তৃতীয়বার সরকার গঠনের পর মুখ্যমন্ত্রীর এটাই প্রথম মালদহ জেলা সফর। স্বাভাবিকভাবেই তাঁর সফর ঘিরে মালদহে উৎসাহ বাড়ছে।

আরও পড়ুন: কলকাতায় চাই সবুজ-ঝড়, দুদিনেই 'গুরুদায়িত্ব' সামলাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এবার বিধানসভা ভোটের আগে প্রচারে এসে মালদহ বাসীর কাছে আম ও আমসত্ত্বের আর্জি জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী। রাজনৈতিক মহলের মতে এবার মালদহে বিধানসভা ভোটের যা ফল তাতে আম ও আমসত্ত্ব দুটিই পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই এবারের সফরে মুখ্যমন্ত্রী ও মালদহের জন্য উজাড় করে দেবেন এমন আশা দানা বেঁধেছে।

আরও পড়ুন: পরিস্থিতি অনুকূল নয়, বৈঠকে মোদি-দোভাল! নাগাল্যান্ড নিয়ে কী বলবেন অমিত শাহ?

মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগেই মালদহের মোথাবাড়িতে একটি সরকারি ডিগ্রি কলেজের এবং মালদহের সুজাপুরে একটি সরকারি আইন কলেজ তৈরীর জন্য জমি চিহ্নিত করতে জেলা প্রশাসনের কাছে বার্তা এসেছে উচ্চ শিক্ষা দপ্তরের। ফলে সফর শুরুর আগেই মিলেছে সুখবর। এখন বুধবারের বৈঠকে মুখ্যমন্ত্রী মালদহের জন্য আর কী ঘোষণা করেন, নজর এখন সেদিকেই।

Published by:Suman Biswas
First published:

Tags: Malda, Mamata Banerjee

পরবর্তী খবর