Home /News /north-bengal /
Coconut Water: গরমে দামে লেবুকে ছাড়াল ডাব! একটা ডাবের দাম কত জানেন?

Coconut Water: গরমে দামে লেবুকে ছাড়াল ডাব! একটা ডাবের দাম কত জানেন?

Coconut Water: ডাব খাবেন শান্তিতে? না আর তাও হচ্ছে না! একটা ডাবের দাম শুনলে চমকে যাবেন!

  • Share this:

    #মালদহ: তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। গত কয়েকদিনে মালদহ জেলায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে তাপমাত্রা ঘোরাফেরা করছে। সাথে পাল্লা দিয়ে বেড়েছে গরমের তীব্রতা। এমন অবস্থায় খুব প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ বাইরে বের হচ্ছেন না। গরমের শরীরে জলের চাহিদা মেটাতে বিক্রি বেড়েছে ডাবের। সকাল থেকেই মালদহ শহরের বিভিন্ন প্রান্তে, বাজারগুলিতে, রাস্তার মোড়ে দেদার বিক্রি হচ্ছে ডাব। ৫০ টাকা থেকে শুরু করে ৮০ টাকা পর্যন্ত দামে বিক্রি হচ্ছে একটি ডাব!

    বৈশাখ মাস শুরু হতেই জেলায় চাহিদা বেড়েছে ডাবের। চাহিদামত মালদহ জেলায় ডাব পাওয়া যায় না। তাই অধিকাংশ ডাব আসে ভিন্ন জেলা থেকে। ভিন জেলার ডাবের থেকে স্থানীয় ডাবের চাহিদা বেশি এমনটাই জানালেন বিক্রেতারা। কারণ, স্থানীয় ডাবের জল তুলনায় সুস্বাদু বেশি। কম দামে মিলছে স্থানীয় ডাব। তবে স্থানীয় ডাবগুলি আকারে ছোট হয়, তাতে জল কম পরিমাণে থাকছে। মালদহের বাজারে স্থানীয় ডাবের দাম ৫০ থেকে ৬০ টাকা। এই ডাবগুলির দাম কম হওয়ার কারণ হিসেবে বিক্রেতারা বলছেন, আশেপাশের গ্রাম থেকে ডাবগুলি নিয়ে আসা হচ্ছে। তাই কিছুটা হলেও কম দামে বিক্রি সম্ভব।

    গরম থেকে বাঁচতে ডাবের জলের তুলনা হয়না। শরীরে জলের ঘাটতি মেটানোর পাশাপাশি এনার্জি পাওয়া যায় ডাবের জল খেলে। এমনকি শরীরের উপকারীতার জন্য তীব্র গরমে চিকিৎসকেরা বলছেন নিয়মিত ডাবের জল খেতে। তাই সাধারণ মানুষ ঘরের বাইরে বেরোলেই গরম থেকে বাঁচতে ডাবের জল খাচ্ছেন।

    আরও পড়ুন: দুই প্রেমিক যুবতীর! যুবতীকে বুকে জড়িয়ে চুমুতে মাতলেন দুই পুরুষ! ভাইরাল ভিডিও

    মালদহ জেলার ডাব ব্যবসায়ীরা জানান, গত কয়েকদিন ধরে সাধারণের থেকে প্রায় তিনগুণ ডাবের চাহিদা বেড়েছে, অতিরিক্ত গরম বেড়ে যাওয়ায়। জেলায় যে পরিমাণ ডাবের চাহিদা রয়েছে তার ৮০ শতাংশ ডাব আসে বাইরে থেকে। মালদহ জেলায় মূলত দক্ষিণবঙ্গের মেদিনীপুর, নদিয়া, বারাসত ও পার্শ্ববর্তী ওড়িষা রাজ্য থেকে ডাব আমদানি হয়। সমুদ্র তীরবর্তী অঞ্চলে ডাবের চাহিদা সবথেকে বেশি। কারণ এই ডাবের জল বেশি পরিমাণে থাকে। ভিন জেলার ডাব মালদহর বাজারে বর্তমানে সর্বোচ্চ ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। আগামী এক মাস পর্যন্ত এই ডাবের চাহিদা থাকবে এমনটাই জানাচ্ছেন ডাব বিক্রেতা থেকে ব্যবসায়ীরা।

    Harashit Singha

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Coconut, Coconut water, Malda

    পরবর্তী খবর