Home /News /north-bengal /
Malda CPIM|| মালদহে ছোট করা হল সিপিএমের জেলা কমিটি, কমিটিতে প্রায় ২০ নতুন মুখ, জোর তারুণ্যে

Malda CPIM|| মালদহে ছোট করা হল সিপিএমের জেলা কমিটি, কমিটিতে প্রায় ২০ নতুন মুখ, জোর তারুণ্যে

মালদহে ছোট করা হল সিপিএমের জেলা কমিটি।

মালদহে ছোট করা হল সিপিএমের জেলা কমিটি।

Malda new CPIM zillah Committee formed : পার্টির সদস্য কমে যাওয়ায় মালদহের সিপিএমের জেলা কমিটি আয়তনে ছোট করা হল। একইসঙ্গে নতুন কমিটিতে জোর দেওয়া হয়েছে তরুণ মুখের ওপর।

  • Share this:

#মালদহ: পার্টির সদস্য কমে যাওয়ায় মালদহের সিপিএমের জেলা কমিটি আয়তনে ছোট করা হল। একইসঙ্গে নতুন কমিটিতে জোর দেওয়া হয়েছে তরুণ মুখের ওপর। তৃতীয়বারের জন্য সিপিএমের মালদহ জেলা কমিটির সম্পাদক হলেন অম্বর মিত্র। সিপিএমের ২৩ তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হল মালদহ শহরের টাউন হলে। গতবার সিপিএমের জেলা কমিটির সদস্য সংখ্যা ছিল ৫৯। এ বার তা কমিয়ে করা হয়েছে ৫০। উল্লেখযোগ্যভাবে কমিটিতে স্থান পেয়েছেন প্রায় ২০ জন নতুন মুখ। যাঁদের অধিকাংশই যুব সমাজের প্রতিনিধি।

জানা গিয়েছে, রাজ্যে তৃণমূল জমানায় সিপিএমের সদস্য সংখ্যা মালদহ জেলাতেও ক্রমশই কমছে। ২০১৭ সালে ২২তম জেলা সম্মেলনের সময় মালদহে সিপিএমের সদস্য সংখ্যা ছিল প্রায় ৬ হাজার। এখন সদস্য সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫৫১৮। এঁদের মধ্যেও অনেকে সক্রিয় নয়। এই কারণেই কমানো হয়েছে জেলা কমিটির আয়তন। সিপিএমের নতুন জেলা সম্পাদক মন্ডলী গঠন করা হবে আগামী এপ্রিল মাসে। আপাতত আসন্ন পুরসভা ভোটকেই পাখির চোখ করে লড়াইয়ের প্রস্তুতি শুরু করা হবে বলে জানিয়েছেন সিপিএম নেতৃত্ব। বৃহস্পতিবার রাত পর্যন্ত মালদহ টাউন হলে চলে সিপিএমের নতুন জেলা কমিটি গঠনের প্রক্রিয়া। ভোটাভুটি এড়াতে সবপক্ষের নেতৃত্বকেই যথাসম্ভব ঠাঁই দেওয়া হয়েছে নতুন জেলা কমিটিতে। ৫০ জনের নতুন জেলা কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে রাখা হয়েছে তিন প্রবীণ সিপিএম নেতা বিশ্বনাথ ঘোষ, মুজাফফর হোসেন এবং রঞ্জিত চক্রবর্তীকে।

আরও পড়ুন: ভরদুপুরে শহরের প্রাণকেন্দ্রে দুঃসাহসিক ব্যাঙ্ক ডাকাতি, ঘটনাস্থলে বর্ধমান পুলিশের পদস্থ কর্তারা

জানা গিয়েছে, এ বার সিপিএমের জেলা সম্মেলনে কংগ্রেসের সঙ্গে জোট করে লোকসভা এবং বিধানসভায় প্রতিদ্বন্দ্বীতা করা নিয়ে আলোচনা হয়। এ ক্ষেত্রে পার্টি দুর্বল হয়েছে বলেও মত প্রকাশ করেন অনেকেই। গত বিধানসভা নির্বাচনে একাধিক আসনে সিপিএমের জামানত বাজেয়াপ্ত হওয়ার প্রসঙ্গ ওঠে সম্মেলনে। আলোচনায় মালদহ উত্তর লোকসভা আসনে পাঁচশোর বেশি বুথে এজেন্ট দিতে না পারার ব্যর্থতার প্রসঙ্গ তুলে ধরা হয় দলের সাংগঠনিক পর্যালোচনায় রিপোর্টে। তৃতীয়বারের জন্য দলের সম্পাদক হয়ে অম্বর মিত্র বলেন, আপাতত দলের মূল ফোকাস হবে ইংরেজবাজার ও পুরাতন মালদহ পুরভোটে। সাম্প্রদায়িক বিজেপি আর জনবিরোধী তৃণমূলের বিরুদ্ধে পুরভোটে ঝাঁপাবে দল।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published:

Tags: Malda

পরবর্তী খবর