Home /News /north-bengal /

Malda: মালদহের প্রশাসনিক দফতরে উদ্বেগ, করোনার কবলে জেলাশাসক-সহ একাধিক কর্মী

Malda: মালদহের প্রশাসনিক দফতরে উদ্বেগ, করোনার কবলে জেলাশাসক-সহ একাধিক কর্মী

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

মালদহের প্রশাসনিক দফতরে করোনার থাবা। করোনা সংক্রমিত খোদ জেলাশাসক, দুই অতিরিক্ত জেলাশাসক-সহ আরও ১০ কর্মী

  • Share this:

#মালদহ: মালদহের প্রশাসনিক দফতরে করোনার থাবা। করোনা সংক্রমিত খোদ জেলাশাসক, দুই অতিরিক্ত জেলাশাসক। জেলাশাসকের দফতরের আরও অন্তত ১০জন কর্মী করোনা আক্রান্ত। জেলা স্বাস্থ্য দফতরের হিসাবে, মঙ্গলবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মালদহে নতুন করে করোনা আক্রান্ত ৭৮ জন। করোনা সংক্রমণ বেড়ে চলায় এদিন থেকেই মালদহ জেলা কালেক্টরের চত্বরে আধার সেবা কেন্দ্র নোটিশ জারি করে বন্ধের ঘোষণাate  করেছে জেলা প্রশাসন। এই আধার সেবা কেন্দ্রে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন এসে নতুন আধার কার্ড তৈরি, প্রয়োজনীয় সংশোধনের কাজ করতেন। এ'জন্য প্রতিদিন ভোর থেকে দিনভর জেলা কালেক্টরেট চত্বরে লম্বা লাইন লেগে থাকছিল। প্রশাসন নোটিশ জারি করে জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আপাতত আধার সেবা কেন্দ্র বন্ধ থাকবে।

আরও পড়ুন: কোভিড বিধির জের, পাহাড় ছাড়ছেন পর্যটকরা! পর্যটন শিল্পে ফের কোপ, মাথায় হাত পাহাড়বাসীর

গতকাল সোমবার মালদহে করোনা আক্রান্ত হন জেলাশাসক রাজর্ষি মিত্র এবং অতিরিক্ত জেলাশাসক( সাধারণ) বৈভব চৌধুরী। এই বিষয়টি নজরে আসার পরে তড়িঘড়ি জেলাশাসকের দফতরের কর্মীদের সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্ট আসতেই দেখা যায় তাঁদের মধ্যে রয়েছেন,  জেলাশাসকের দফতরের আরও দশজন আধিকারিক ও কর্মী। এছাড়াও আরও এক অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) মৃদুল হালদারের করোনা সংক্রমণ ধরা পড়ে। এই অবস্থায় মালদহের জেলা শাসকের দফতরে  বর্তমানে কার্যত থমথমে পরিবেশ।করোনা সংক্রমনের হার বাড়ার বিষয়টি প্রকাশ্যে আসতেই মালদহে শুরু হয়েছে একাধিক প্রশাসনিক পদক্ষেপ।

আরও পড়ুন: রাজ্যে ১৫ থেকে ১৮ বয়সিদের টিকাকরণ আগামিকাল! কোন কোন স্কুলে দেওয়া হবে টিকা? জানুন...

সোমবারই উদ্বোধনের প্রাকমুহুর্তে স্থগিত করে দেওয়া হয় মালদা জেলা বইমেলা। সোমবার রাতে কারফিউ কার্যকর করতে মালদহ শহরের রাস্তায় নামে ইংরেজবাজার থানার পুলিশ। শহর জুড়ে বাড়ানো হয় পুলিশি নজরদারি। মঙ্গলবার দিনভর শহরের রাস্তায় একাধিক দল গড়ে মাক্সহীনদের ধরপাকড় চালায় পুলিশ। মাস্ক ছাড়াই রাস্তায় বের হওয়ায় প্রায় ৫০ জনকে গ্রেফতার করে পুলিশ। অভিযান চালানোর পাশাপাশি অনেকের হাতে নতুন মাস্ক তুলে দেয় পুলিশ। ধারাবাহিক অভিযান চলবে বলেও পুলিশের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Malda

পরবর্তী খবর