মালদহে সাধারনের মধ্যে নিঃখরচায় মাক্স বিলি, রাস্তায় প্রশাসনের পদস্থ কর্তারা

এদিন সকাল থেকে মালদহের মকদমপুর বাজার, চিত্তরঞ্জন বাজার, ঝলঝলিয়া বাজার প্রভৃতি এলাকায় হাজারেরও বেশী মাক্স বিলি করা হয়

এদিন সকাল থেকে মালদহের মকদমপুর বাজার, চিত্তরঞ্জন বাজার, ঝলঝলিয়া বাজার প্রভৃতি এলাকায় হাজারেরও বেশী মাক্স বিলি করা হয়

  • Share this:

#মালদহ: সোমবার থেকেই রাজ্যে প্রকাশ্যে বের হলেই মাক্স পড়া বাধ্যতামূলক বলে ঘোষনা করেছে রাজ্য সরকার। কিন্তু, এরপরেও সচেতন হননি অনেকেই। মালদহের বাজার এলাকাগুলি এবং শহরের রাস্তায় সোমবার অনেকেই ঘুরে বেড়ালেন মাক্স ছাড়াই।

ধরপাকড় অভিযানের আগে এদিন মালদহে সাধারনের মধ্যে মাক্স বিলি করল জেলা প্রশাসন। মালদহের অতিরিক্ত জেলাশাসক,মহকুমা শাসক এদিন শহরের বিভিন্ন বাজার এলাকায় ক্যাম্প করে মাক্স বিলি করেন। নিঃখরচায় মাক্স সংগ্রহ করতে ভিড় করেন প্রচুর মানুষ। সামাজিক দুরত্ব বজায় রেখে প্রত্যেকের নাম লিখে একটি করে মাক্স দেয় প্রশাসন। তবে এরপরেও যারা মাক্স পড়বেন না তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থাম নেওয়া হবে বলে এদিন স্পষ্ট করে দিয়েছে জেলা প্রশাসন।

এদিন সকাল থেকে মালদহের মকদমপুর বাজার, চিত্তরঞ্জন বাজার, ঝলঝলিয়া বাজার প্রভৃতি এলাকায় হাজারেরও বেশী মাক্স বিলি করা হয়। মূলতঃ যারা আর্থিক বা অন্যান্য কারনে মাক্স যোগাড় করতে পারেননি তাঁদেরকেই নিঃখরচায় মাক্স দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। মাক্স বিলির পাশাপাশি এদিন শহরের রাস্তায় বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বেড়নো একাধিক মোটরবাইক আটক করেন প্রশাসনিক কর্তারা। দৈনন্দিন বাজার সহ অন্যান্য সাধারন প্রয়োজনে শহরের রাস্তায় ইচ্ছে মতো বাইক নিয়ে ঘোরাফেরা করা যাবে না বলে এদিন স্পষ্ট করে দিয়েছে প্রশাসন ও পুলিশ।

Sebak Deb Sarma

Published by:Ananya Chakraborty
First published: