corona virus btn
corona virus btn
Loading

মাধ্যমিকের হারিয়ে যাওয়া উত্তরপত্র উদ্ধার, শাস্তির মুখে মূল্যায়নকারী শিক্ষক

মাধ্যমিকের হারিয়ে যাওয়া উত্তরপত্র উদ্ধার, শাস্তির মুখে মূল্যায়নকারী শিক্ষক

কোচবিহারের তুফানগঞ্জ থেকে হারিয়ে যাওয়া মাধ্যমিক এর ৭৩ টি ইংরেজির উত্তরপত্র রবিবার সকালে উদ্ধার করা হল।

  • Share this:

#কোচবিহার: কোচবিহারের তুফানগঞ্জ থেকে হারিয়ে যাওয়া মাধ্যমিক এর ৭৩ টি ইংরেজির উত্তরপত্র রবিবার সকালে উদ্ধার করা হল। এদিন সকালেই এই উত্তরপত্র মূল্যায়নের দায়িত্বে থাকা শিক্ষক উৎপল দাম নিজেই পর্ষদকে খাতা গুলি উদ্ধার হওয়ার ঘটনা জানান। এদিকে দায়িত্বে গাফিলতি থাকার জেরে শাস্তির মুখে পড়তে চলেছেন উৎপল দাম। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর প্রাথমিকভাবে এই শিক্ষককে শোকজ করা হবে। সোমবারের মধ্যেই উদ্ধার হওয়া উত্তরপত্র গুলি মধ্যশিক্ষা পর্ষদের মূল অফিসে নিয়ে আসা হবে বলে জানা গেছে।মূলত উত্তর পত্র গুলি আসল নাকি,কোন ভাবে উত্তর পত্র গুলো জাল করা হয়েছে নাকি, কোন ভাবে বাড়তি কিছু উত্তর পত্রে লেখা হয়েছে নাকি যাবতীয় বিষয়ে তদন্ত শুরু করছে পর্ষদ।জানা গেছে এই ইংরেজির উত্তরপত্র গুলি দায়িত্বে থাকা শিক্ষককেও কলকাতায় ডেকে পাঠানো হবে। এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন "গোটা ঘটনার তদন্ত হবে। শাস্তিমূলক ব্যবস্থা ও নেওয়া হবে।"

শুক্রবার বিকেলে কোচবিহারের তুফানগঞ্জ দেওচড়াই হাই স্কুলের শিক্ষক উৎপল দাম বাইকে করে মাধ্যমিকের উত্তরপত্র জমা দিতে যাবার সময় বাইক থেকে উত্তর পত্রগুলি পড়ে যায় বলেই অভিযোগ। শুক্রবার এ বিষয়ে তুফানগঞ্জ থানায় অভিযোগ জানান ওই শিক্ষক।পর্ষদ সূত্রের খবর ওই শিক্ষক বাইকে করে খাতাগুলি প্রধান পরীক্ষক এর কাছে জমা দিতে যাচ্ছিলেন।সেই সময় উত্তর পত্র গুলি নিখোঁজ হয়ে যায়।গোটা ঘটনায় জেলা পুলিশ তদন্ত শুরু করলেও শনিবার রাত পর্যন্ত উত্তর পত্র গুলি পাওয়া যায়নি।রবিবার সকালে অভিযুক্ত শিক্ষকই পর্ষদ কে ফোন করে উত্তরপত্র গুলো পাওয়া গেছে বলে জানায়।

এদিকে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মধ্যশিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পর্ষদ সভাপতি কে ঘটনার তদন্ত করতে বলেছে। পর্ষদ সূত্রে খবর এই উত্তর পত্র গুলির মূল্যায়নের দায়িত্বে থাকা শিক্ষককে কলকাতায় ডেকে পাঠানো হচ্ছে।দায়িত্বে গাফিলতির অভিযোগে শোকজ করে ওই শিক্ষকের থেকে জবাবদিহি নেওয়া হবে। এদিকে ওই খাতাগুলি আসল না জাল,কিভাবে হারিয়ে গেল তার তদন্তের জন্যে ওই শিক্ষককে কলকাতাতে ডাকা হচ্ছে। পর্ষদ সভাপতি জানান "বারবার বৈঠক করে বলা হয়েছে বাইকে করে খাতা না নিয়ে যাওয়ার কথা।তবুও শিক্ষকরা কথা শুনছেন না। স্কুলে বসে খাতা দেখলেও আমরা ব্যবস্থা নেব"।

Published by: Akash Misra
First published: March 15, 2020, 12:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर