Home /News /north-bengal /
Cobra and Python Rescued: বাঁশ বাগানের মাথার উপর... সাপ উঠেছে ওই! বাড়ির ভেতর উদ্ধার কিং কোবরা, বাইরে অজগর!

Cobra and Python Rescued: বাঁশ বাগানের মাথার উপর... সাপ উঠেছে ওই! বাড়ির ভেতর উদ্ধার কিং কোবরা, বাইরে অজগর!

Snake Rescued: শনিবার সকালে মাঠে গরু নিয়ে চরাতে যাওয়ার সময় বাঁশ জঙ্গলে সাপটি দেখেন এক ব্যাক্তি।

  • Share this:

    King Cobra and Python Rescued: রাত হয়ে গিয়েছে তখন বেশ। চারদিকের শান্ত পরিবেশের মধ্যে হঠাৎই বারান্দা থেকে ফোঁস ফোঁস শব্দ! আওয়াজ পেয়েই বাড়ির বাসিন্দারা ছুটে যান বারান্দায়। আর গিয়েই চক্ষু চড়কগাছ! বিশাল বড় এক কিং কোবরা বসে রয়েছে বারান্দায়। শুক্রবার রাতে মেটেলির বড়দিঘি চা বাগানের টিলাবাড়ি ওজন লাইনে এই বাড়ি থেকে কিং কোবরাটিকে অবশেষে উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাতের বেলা বাড়ির বাসিন্দারা সাপটিকে দেখতে পেয়েই উদ্ধারকারীদের খবর দেন। বাড়ির মধ্যে থেকে সাপ উদ্ধারের ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন গোটা এলাকার মানুষ।

    আরও পড়ুন- কেন পটল তোলা মানেই মারা যাওয়া? মৃত্যুর সঙ্গে কী সম্পর্ক এই নিরীহ সবজির?

    বনদপ্তরকে খবর দেওয়া হলে খুনিয়া স্কোয়াডের বনকর্মীরা এবং পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যরা সেখানে পৌঁছন। দীর্ঘ প্রচেষ্টার পর সেই কিং কোবরাটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। বনদপ্তর  সূত্রে জানা গিয়েছে, সাপটি সুস্থ থাকায় তাকে জঙ্গলেই ছেড়ে দেওয়া হয়েছে।

    প্রসঙ্গত, এর আগে গত ১৯ এপ্রিল টিলাবাড়ি ওজন লাইন সংলগ্ন এলাকায় চা বাগান থেকে একটি কিং কোবরা উদ্ধার হয়। একের পর এক কিং কোবরা উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

    আরও পড়ুন- ল্যাংচার নাম ল্যাংচা হল কেন? বাংলার ঐতিহ্যশালী এই মিষ্টির ইতিহাস অনেকেরই অজানা

    অন্য দিকে বাঁশ ঝাড়ের মাথা থেকে ১০ ফুট লম্বা অজগর উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল মাল মহকুমা অন্তর্ভুক্ত ক্রান্তি গ্রাম পঞ্চায়েতের উত্তর খালপাড়া গ্রামে।  শনিবার সকালে মাঠে গরু নিয়ে চরাতে যাওয়ার সময় বাঁশ জঙ্গলে সাপটি দেখেন এক ব্যাক্তি। এর মধ্যেই সাপটি উঠে পড়ে একটি বাঁশ গাছের মাথায়। বিশাল অজগর দেখতে বহু মানুষ ভিড় জমান। খবর পেয়ে হাজির হন বনদপ্তরের আপালচাঁদ রেঞ্জ ও মালহাটি বিট অফিসের কর্মীরা। তাঁরা সাপটিকে উদ্ধার করেন। বনদপ্তরের কর্মীরা জানিয়েছেন, খাবারের খোঁজে দশ ফুট  লম্বা ওই অজগর সাপটি এখানে এসে পড়ে। সাপটিকে  উদ্ধার করে নিয়ে গিয়ে ফের জঙ্গলে ছেড়ে দেওয়া হয় বলেই বনদপ্তর সূত্রের খবর।

    Rocky Chowdhury

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Cobra Snake, Python, Snake in human locality, Snake rescue

    পরবর্তী খবর