• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Darjeeling-য়ে অন্য মেজাজে Jagdeep Dhankhad , শৈলশহরে "জয় রাইড" সস্ত্রীক রাজ্যপালের! 

Darjeeling-য়ে অন্য মেজাজে Jagdeep Dhankhad , শৈলশহরে "জয় রাইড" সস্ত্রীক রাজ্যপালের! 

Jagdeep Dhankhad enjoys a joy ride with wife in Darjeeling toy train

Jagdeep Dhankhad enjoys a joy ride with wife in Darjeeling toy train

দার্জিলিং থেকে বাতাসিয়ালুপ, ঘুম পর্যন্ত স্টিম ইঞ্জিনে "জয় রাইডে" (Joy ride) রাজ্যপাল(Governor)। এই মূহূর্তে শৈলশহরে রয়েছেন তিনি।

  • Share this:

#দার্জিলিং: টয়ট্রেন সফরে সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhad)!  দার্জিলিংয়ে (Darjeeling) "জয় রাইডে" (Joy ride) চাপেন রাজ্যপাল (Governor)। দার্জিলিং থেকে বাতাসিয়ালুপ, ঘুম পর্যন্ত স্টিম ইঞ্জিনে "জয় রাইডে"  (Joy ride) রাজ্যপাল(Governor)। এই মূহূর্তে শৈলশহরে রয়েছেন তিনি।

সপ্তমীর দিন পাহাড়ে এসেছেন তিনি। দার্জিলিংয়ের রাজভবনেই রয়েছেন সস্ত্রীক রাজ্যপাল। আজ তিনি দার্জিলিং (Darjeeling)  স্টেশনে পৌঁছন। এবারের পাহাড় সফরেরই ফাঁকে টয়ট্রেন সফর সারেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhad)। স্টেশনে তাঁকে স্বাগত জানান দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর একে মিশ্রা। পাহাড়ের আকাবাঁকা পথে হেলতে দুলতে চলা টয়ট্রেনে  "যাত্রী" স্বয়ং রাজ্যপাল।

আরও পড়ুন - ১১ বছর বাদে বিচার! মেয়েকে ধর্ষণ করতে এসেছিল তাকে খুন করেছিল, ৭০ বছরের বৃদ্ধার যাবজ্জীবন

এর আগে বহুবার দার্জিলিংয়ে এলেও টয়ট্রেন সফর এই প্রথম। আর পাঁচটা সাধারন যাত্রীর সঙ্গেই "জয় রাইড" রাজ্যপালের! কালো ধোঁয়া ছড়িয়ে ট্রেন স্টেশন ছাড়তেই অনেকেই মোবাইল ক্যামেরায় বন্দী করেন এই দৃশ্য। পাহাড়ে টয়ট্রেনের জনপ্রিয়তা ক্রমেই বাড়ছে। পর্যটকদের কাছে বরাবরই আকর্ষণের কেন্দ্রে হেরিটেজ টয়ট্রেন। পর্যটকদের চাহিদা মেটাতে এবারে পুজোর মরসুমে বাড়ানো হয়েছে "জয় রাইডের" সংখ্যাও। চালু হয়েছে কার্শিয়ং ও মহানদী স্টেশনের মধ্যে "রেডপাণ্ডা" স্পেশাল ট্রেন। তার আগে চালু করা হয় শিলিগুড়ি জংশন ও রংটং স্টেশনের মধ্যে "জঙ্গল টি সাফারিও"! দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর একে মিশ্রা বলেন, পাহাড়ে এখন "জয় রাইড" সফর পর্যটকঠাসা। গত এক সপ্তাহ ধরে ব্যাপক চাহিদা চলছে। এরই মধ্যে বাড়তি পাওনা রাজ্যপালের সফর!কোভিড, লকডাউন কাটিয়ে ফের পাহাড়ে পর্যটকেরা ভিড় জমিয়েছেন।

আরও পড়ুন - Video: ইন্টারভিউ দিচ্ছিলেন Hardik Pandya, মধ্যিখানে ঢুকে পড়ল সে...দেখুন ভিডিও

পুজোর মরসুমে শৈলশহরমুখী ভ্রমণপিপাসুরা! আর পাহাড় সফরে এসে টয়ট্রেন সফর এবং টাইগার হিল ঘুরবে না এমন পর্যটকের সংখ্যা নেই বললেই চলে। আর পর্যটকদের চাহিদা মেটাতেই "জয় রাইডে" বাড়ানো হয়েছে কোচের সংখ্যাও। হেরিটেজ টয়ট্রেনকে আরো জনপ্রিয় করে তুলতেই ইতিমধ্যেই একাধীক পরিষেবা চালু করেছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। আগামী নভেম্বরে "ঘুম ফেস্টিভালেরও" আয়োজন করছে ডি এইচ আর! ১৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ফেস্টিভাল। একে মিশ্রা জানান, আগামীদিনে আরো কিছু পরিষেবা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

 Partha Sarkar

Published by:Debalina Datta
First published: