Home /News /north-bengal /

Covid 19: এ বার মুর্শিদাবাদ, একে একে একাধিক বাজার সাময়িক বন্ধের নির্দেশ, কড়া বিধিনিষেধ

Covid 19: এ বার মুর্শিদাবাদ, একে একে একাধিক বাজার সাময়িক বন্ধের নির্দেশ, কড়া বিধিনিষেধ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Murshidabad: জেলা প্রশাসনের নির্দেশিকায় জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ৯ই জানুয়ারি রবিবার থেকে বহরমপুর পুরসভা, কান্দি পুরসভা, ভরতপুর ১ ও ভরতপুর ২ ব্লক এবং বহরমপুর ব্লকে নির্দিষ্ট সময়ে খোলা রাখা হবে বাজার।

  • Share this:

#বহরমপুর: মুর্শিদাবাদ জেলাতে প্রতিদিনই কোভিড সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।যার ফলে উদ্বিগ্ন জেলা প্রশাসন । এ বার সম্পুর্ন লকডাউনের রাস্তায় না হেঁটে মুর্শিদাবাদ জেলার দুটি পুরসভা ও চারটি ব্লকে নির্দিষ্ট সময়ে দোকান ও বাজার খুলে রাখার নির্দেশ জারি করল জেলা প্রশাসন। এক কথায় কঠোর বিধিনিষেধ জারি করা হল এলাকায়। শনিবার সন্ধ্যায় মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে জারি করা হল নির্দেশিকা।

আরও পড়ুন - ঘোষিত হল উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘণ্ট, দেখে নিন বিস্তারিত

জেলা প্রশাসনের নির্দেশিকায় জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ৯ই জানুয়ারি রবিবার থেকে বহরমপুর পুরসভা, কান্দি পুরসভা, ভরতপুর ১ ও ভরতপুর ২ ব্লক এবং বহরমপুর ব্লকে নির্দিষ্ট সময়ে খোলা রাখা হবে বাজার। মুর্শিদাবাদ জেলাশাসকের পক্ষ থেকে নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে, শুধুমাত্র মুর্শিদাবাদ জেলার এই কয়েকটি জায়গায় সকাল ছ'টা থেকে বেলা দশটা পর্যন্ত সমস্ত সবজি, মাছ, মাংস, ও নিত্য দরকারের বাজার বা মার্কেট খোলা থাকবে। পাশাপাশি সালার বাজার, বহরমপুর মণীন্দ্র নগর বাজার, বড়ঞাঁ বাজার ও কান্দি পুরসভার অধীনে তিনটি বাজার আছে, সেই বাজারও সকাল ছ'টা থেকে দশটা পর্যন্ত খোলা রাখা হবে। পাশাপাশি, দুপুর বারোটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সমস্ত কাপড়ের দোকান, জুয়েলার্স, মিষ্টির দোকান, বই-এর দোকান, পেপার মার্কেট খুলে রাখা হবে। অন্যদিকে আগামী ১০ জানুয়ারি থেকে বহরমপুর স্বর্ণময়ী বাজার ওয়াই এমএ গ্রাউন্ড ও মণীন্দ্র নগর বাজারকে মণীন্দ্র নগর গার্লস স্কুল প্রাঙ্গণে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন - বিদেশি অনুদানে আর বাধা নেই, ছাড়পত্র পেল মাদার টেরেজার সংস্থা

মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোভিড সুরক্ষার কথা মাথায় রেখে  কিছু বাজারের সময় নিয়ন্ত্রণের পাশাপাশি কিছু বাজারের স্থান পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা সাপেক্ষেই এই বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। যাঁরা এই নির্দেশ মানবেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। প্রতিদিন পুলিশের পক্ষ থেকে নজরদারি করার জন্য  থানাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

Pranab Kumar Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: WB Covid 19 Restrictions

পরবর্তী খবর