Home /News /north-bengal /
Bomb Explosion| Malda: বাঁধতে গিয়ে ফেটে গেল বোমা, গভীর রাতে জোরালো বিস্ফোরণে কাঁপল মানিকচক, মৃত ২

Bomb Explosion| Malda: বাঁধতে গিয়ে ফেটে গেল বোমা, গভীর রাতে জোরালো বিস্ফোরণে কাঁপল মানিকচক, মৃত ২

বোমা বাঁধতে গিয়ে ভয়াবহ বিস্ফোরণ, আড়ালে কে? তদন্তে পুলিশ।

  • Share this:

#মালদহ: গভীর রাতে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ। মালদহের মানিকচকের গোপালপুরে মৃত দুই। জখম আরও একজন ভর্তি মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। রাত আড়াইটা নাগাদ বিস্ফোরণের জোরালো শব্দে কেঁপে ওঠে আশপাশের অন্তত এক কিলোমিটার এলাকা। পরে স্থানীয় গ্রামবাসীরা এবং মানিকচক থানার পুলিশ এলাকায় পৌঁছে জখম কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

আরও পড়ুন North 24 Parganas News: মাটি খুঁড়তেই জ্বলে উঠল আগুনের শিখা! অশোকনগরে আবারও খনিজ তেল পেল ONGC

মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় সফিকুল ইসলাম(৩০) এবং ফরজুন শেখ (৪৩) নামে দুই যুবকের। এরমধ্যে সফিকুল বালুটোলার বাসিন্দা। ফরজনের বাড়ি পাশের গ্রাম আশ্বিনটোলা এলাকায়। জানা গিয়েছে, মানিকচকের গোপালপুর পঞ্চায়েতের গোপালপুর- চন্ডিপুর মাঠ এলাকায় বেশি রাতে বোমা তৈরির কাজ চলছিল। ওই এলাকার একদিকে আমবাগান এবং একদিকে পাটক্ষেত রয়েছে। ঘটনাস্থল সাধারণভাবেই নির্জন। রাতের দিকে ওই এলাকায় সাধারণ মানুষের আনাগোনা থাকে না। রাতের অন্ধকারে সেখানেই বোমা তৈরির কাজ চলছিল। সেইসময়ে বিস্ফোরণ ঘটে।

সকালেও ঘটনাস্থলে গিয়ে বেশকিছু বারুদ, বোমা তৈরির মশলা, দঁড়ি ও অন্যান্য উপকরণ বাজেয়াপ্ত করে পুলিশ। সকালেও এলাকায় গিয়ে চোখে পড়েছে ছড়িয়ে ছিটিয়ে থাকা রক্তের দাগ এবং রক্তমাখা জুতো। বিস্ফোরণের খবর পেয়ে প্রথমে মানিকচক থানার আইসি-র নেতৃত্বে পুলিশ বাহিনী এলাকায় পৌঁছয়। এরপর এলাকায় যান মালদহের ডেপুটি পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার পুলিশ আধিকারিকেরা। ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত করা উপকরণগুলি বোম ডিসপোজাল স্কোয়াডের বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে পরীক্ষা করে দেখা হবে।

মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহত ফরজন শেখের বোন জাহিরুন বিবি বলেন, দাদা ভিন রাজ্যের শ্রমিকের কাজ করতেন। ঈদ উপলক্ষে চলতি মাসের প্রথম সপ্তাহে বাড়ি ফেরেন। গতকাল বিকেলের পর বাড়ি থেকে বের হয়েছিল। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি। ভোররাতে বিস্ফোরণের শব্দ শোনার পর এলাকায় পৌঁছে রক্তাক্ত অবস্থায় দাদাকে দেখে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনেন তারা।

আরও পড়ুন Birbhum News : গাছের ডালে ডালে নেচে বেড়াচ্ছে নীলকন্ঠ ময়ূর, দেখতে ভিড় শান্তিনিকেতনে

উল্লেখ্য, এরআগেও বারবারই দুষ্কৃতী দৌড়াত্যে উত্তপ্ত হয়েছে মালদহের মানিকচকের গোপালপুর এলাকা। কখনও  পঞ্চায়েত গঠন, কখনও  এলাকার দখল, কখনও জমি কেনাবেচার কারবার, কখনও আবার টেন্ডার পাওয়া নিয়ে বোমা, গুলি লড়াই-এ উত্তপ্ত হয়েছে গোপালপুর। একাধিকবার গোলমালের ঘটনায় নাম জড়িয়েছে শাসকদলের।যদিও মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব বলেন, বোমা বাঁধার ঘটনার পেছনে কে বা কারা তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে রাজনৈতিক কোনও  সম্পর্ক রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

Published by:Pooja Basu
First published:

Tags: Explosion, North bengal news

পরবর্তী খবর