• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • DUARE SARKAR THREE ARRESTED FOR COLLECTING MONEY TO FILL UP FORMS FOR THE CAMPAIGN IN RAIGANJ RC

Bangla News | Duare Sarkar: দুয়ারে সরকারের ক্যাম্পে টাকা নিয়ে ফর্ম পূরণের অভিযোগ, গ্রেফতার ৩

দুয়ারে সরকারের ক্যাম্পে টাকা নিয়ে ফর্ম পূরণের অভিযোগ, গ্রেফতার ৩

দুয়ারে সরকার (Duare Sarkar) কর্মসূচিতে স্কুল চত্বরে বসে ফর্ম ফিল-আপ করে টাকা নেওয়ার অভিযোগে তিন যুবককে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ।

  • Share this:

#রায়গঞ্জ: দুয়ারে সরকার (Duare Sarkar) কর্মসূচিতে স্কুল চত্বরে বসে ফর্ম ফিল-আপ করে টাকা নেওয়ার অভিযোগে তিন যুবককে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ। রায়গঞ্জ ব্লকের বামনগ্রাম হাসিমুদ্দিন হাইস্কুল প্রাঙ্গনে বেকার যুবকরা টাকা নিয়ে গ্রামবাসিদের ফর্ম ভরে দিচ্ছেন এমনই খবর পেয়েই রায়গঞ্জ থানার পুলিশ সেখানে হানা দেয়। তিন যুবককে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। পুলিশের কাছে যুবকরা টাকা নেওয়ার কথা স্বীকার করে নেন। স্থানীয় তৃনমূল কংগ্রেস নেতা জানান,  সামান্য কিছু টাকার বিনিময়ে এলাকার যুবকরা ফর্ম ফিল-আপ করে দিচ্ছেলেন। তিনি জানতে পেরে স্কুল চত্বর থেকে তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে। গ্রামবাসীরাও এই টাকার নেওয়ার জন্য কোনও আপত্তি করছিলেন না।

শুক্রবার রায়গঞ্জ ব্লকের বামনগ্রাম হাসিমুদ্দিন হাইস্কুলে দুয়ারে সরকারের কাজ চলছিল। অসংখ্য মহিলা লক্ষ্মীর ভান্ডার ষ্টলে হাজির হয়েছেন। দুয়ারে সরকার কর্মসূচিতে মহিলারা যেমন হাজির হয়েছেন একই ভাবে এলাকার কিছু যুবক স্কুল চত্বরেই পাটি পেতে ফর্ম ফিল-আপ করে দিচ্ছেন বলে অভিযোগ ওঠে। বিনিময়ে বাসিন্দাদের কাছ থেকে টাকাও পাচ্ছিলেন তারা।

অভিযুক্ত স্থানীয় যুবক শশী চরণ রায়ের দাবি,  'পাঁচ হাজার মানুষ এই দুয়ারে সরকারে উপস্থিত হয়েছেন।পাঁচজন সরকারি কর্মচারীকে পাঠিয়ে দিয়ে এই শিবির চালানো হচ্ছে। সরকারি কর্মী এই ফর্ম ফি করলে মহিলারা সরকারি সুযোগ থেকে বঞ্চিত হবেন। তারা শিক্ষিত যুবক। বেকার হয়ে বাড়িতে বসে আছেন। এই ফর্ম ফিলাপ করে সামান্য কিছু উপার্জন করছেন। একাধিকবার চাকরি পরীক্ষা দিয়েছেন কিন্তু চাকরি হয় নি। জোর করে অর্থ উপার্জন করছেন না। যে যা দিচ্ছেন তারা সেটাই নিচ্ছেন। বাবা মারা যাবার পর তিনি অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। ফর্ম ফিলাপ করে যেটুকু আয় হবে তা দিয়ে পকেট খরচ হয়ে যাবে। তাই তিনি এখানে বসে ফর্ম ফিলাপ করে দিচ্ছেন।'

আরও পড়ুন: উৎসবের আগে সতর্কতা, পুরোদমে করোনার টিকাকরণ শুরু পূজা উদ্যোক্তাদের জন্য

মালারি মহঃ নামে বাসিন্দা জানান, 'নির্ভুল ফর্ম ফিলাপ করতেই তাদের টাকা দিয়ে ফর্ম ফিলাপ করছেন। তাদের কাছে কেউ জোর করছেন না।অল্প টাকা দিয়েই তারা এই কাজ করছেন।'  স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা সাব্বির আলী জানান, টাকা নিয়ে ফর্ম ফিলাপ করছেন এলাকার কিছু যুবক। বিষয়টি নজরে আসায় তাদের স্কুল চত্বর থেকে সরিয়ে যাবার জন্য বলা হয়েছে। তৃণমূল কংগ্রেস নেতা তাদের সরে যাবার জন্য বললেই বাস্তবে তারা স্কুল চত্বরে বসেই এই কাজ জারি রেখেছিলেন।  রায়গঞ্জ থানার পুলিশ সেখানে হানা দিয়ে তিন যুবককে হাতেনাতে ধরে ফেলে। পুলিশ থানায় নিয়ে এসে গ্রেফতার করে অভিযুক্তদের।

Published by:Raima Chakraborty
First published: