Home /News /north-bengal /
Siliguri: Children’s Park : পুলিশের চাকরিতে বাবা মা ব্যস্ত দিনভর, পরিবারের খুদে সদস্যদের মনোরঞ্জনের জন্যে খুলে গেল পার্ক

Siliguri: Children’s Park : পুলিশের চাকরিতে বাবা মা ব্যস্ত দিনভর, পরিবারের খুদে সদস্যদের মনোরঞ্জনের জন্যে খুলে গেল পার্ক

Children’s Park

Children’s Park

Siliguri Children’s Park : পার্কে থাকছে বিনোদনের যাবতীয় উপকরণ! উদ্বোধন করলেন পুলিশ কমিশনার গৌরব শর্মা! 

  • Share this:

শিলিগুড়ি : কারও বাবা, কারও বা মা কাজ করেন পুলিশ বিভাগে। আবার কারওর বাবা এবং মা দু'জনেই একই পেশায় নিযুক্ত। দিনভর মেলে না বাবা বা মায়ের দেখা। পড়াশোনা আর ঘরের চার দেওয়ালেই আবদ্ধ ওদের জীবন। কার্যত পুলিশ আবাসনেই (police quarters) কেটে যায় শৈশব! এবারে পুলিশ পরিবারের খুদে সদস্যদের মনোরঞ্জনের জন্যে চালু করা হল পার্ক। দেশের ৭৩তম প্রজাতন্ত্র দিবসে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের কোয়ার্টারের সামনেই চালু করা হল এই বিনোদন পার্ক। যার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা (Siliguri Police Commissioner)। আই ও সি এলের সঙ্গে যৌথ উদ্যোগে পুলিশ পরিবারের সদস্যদের জন্যে বুধবার থেকে খুলে গেল পার্কের গেট। যেখানে থাকছে উর্দিধারী পরিবারের খুদে সদস্যদের বিনোদনের যাবতীয় ক্রীড়া সরঞ্জাম।

দিনভর ওদের বাবা বা মা ব্যস্ত থাকেন শহর অথবা জেলার আইন শৃঙখলা রক্ষায়। সকালে ডিউটিতে বেরিয়ে পড়া। দিন শেষে ঘরে ফেরা। আবার কারও বা থাকে নৈশকালীন ডিউটি। পরিবারের অভিভাবকের সঙ্গে সময় কাটানো কার্যত পেরে ওঠা যায় না। এমনকী পুজো বা অন্য কোনো ছুটির দিনেও মেলে না দেখা। কেননা উৎসবের দিনগুলি শহরবাসীকে নির্বিঘ্নে কাটানোর গুরু দায়িত্বও যে ওদের অভিভাবকদের হাতে। কার্যত পুলিশ আবাসনের চৌহদ্দির মধ্যেই দিন-রাত!

আরও পড়ুন : রেশমপথের প্রহরী থেকে স্বাধীনতার যুদ্ধে বন্দিশিবির, বহু ইতিহাসের সাক্ষী বক্সা দুর্গ

তাই পুলিশ পরিবারের খুদে সদস্যদের জন্যে নতুন পরিকল্পনা! সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইণ্ডিয়ান ওয়েল কর্পোরেশন লিমিটেড সংস্থা। যৌথ উদ্যোগেই কচিকাঁচাদের মনোরঞ্জনের জন্যে তৈরি করা হয়েছে এই বিনোদন পার্ক। যেখানে শৈশব এবং কৈশরের খেলাধুলোর যাবতীয় সরঞ্জাম থাকছে। আর শিশু বা কিশোর, কিশোরীদের নিয়ে পার্কে এসে আড্ডায় মজে থাকতে পারবেন পরিবারের অন্য সদস্যরাও।

আরও পড়ুন : যানজট থেকে মুক্তি পেতে চায় শিলিগুড়ি

আরও পড়ুন : মালদহের কালিয়াচকে পৃথক ঘটনায় গুলিবিদ্ধ দুই যুবক

এর আগে শহরের প্রবীন নাগরিকদের মনোরঞ্জনের জন্যেও বিশেষ ব্যবস্থা চালু করে শিলিগুড়ি পুলিশ। এবারে নিজেদের পরিবারের কথা ভেবেই এই পার্কের সূচনা। যাতে খুশি আইন শৃঙখলার দায়িত্বে থাকা পরিবারের সদস্যরা। আবাসনবন্দি জীবন থেকে মুক্তির খোলা আনন্দের খোঁজ মিলবে এই পার্কে!

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Police Quarters, Siliguri

পরবর্তী খবর