• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • CHILD FEVER BANGLA NEWS 15 KIDS ADMITTED IN RAIGANJ MEDICAL COLLEGE HOSPITAL IN LAST TWO DAYS SANJ

Child Fever | Bangla News : রাজ্যজুড়ে জ্বরের আতঙ্ক! রায়গঞ্জ মেডিক্যাল কলেজে দু'দিনে ভর্তি ১৫ শিশু, কী বলছে হাসপাতাল?

রায়গঞ্জেও জ্বরে আক্রান্ত শিশুরা প্রতীকী ছবি

গত দুইদিন যাবৎ রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শিশুরা জ্বর নিয়ে ভর্তি হচ্ছে।

  • Share this:

#রায়গঞ্জ : জলপাইগুড়ি (Jalpaiguri), দুর্গাপুরের (Durgapur) পর এবার উত্তরবঙ্গের রায়গঞ্জে (Raiganj) জ্বরের আতঙ্ক (Child Fever | Bangla News) বাড়ছে। বেশিরভাগ ক্ষেত্রেই শিশুদের আক্রান্ত হওয়ার খবরে স্বভাবতই রাজ্যজুড়ে চিন্তায় অভিভাবকেরা। বুধবার জানা গিয়েছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Raiganj Medical College and Hospital) ভর্তি রয়েছে ১৫ টি শিশু। গত দুদিনেই এতজন ভর্তি হাওয়ায় উদ্বেগ বেড়েছে।

গত দুইদিন যাবৎ রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে  (Raiganj Medical College and Hospital)  শিশুরা জ্বর নিয়ে ভর্তি হচ্ছে। ইতিমধ্যেই সংখ্যাটা ১৫। জলপাইগুড়ি, শিলিগুড়ির পর রায়গঞ্জ গভঃ মেডিক্যাল কলেজেও  (Raiganj Medical College and Hospital) শিশুরা জ্বর(Child Fever | Bangla News) নিয়ে ভর্তি হচ্ছে।

আরও পড়ুন : শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে ৩, জলপাইগুড়ির ভাইরাল জ্বর আর কোথায়-কোথায় থাবা বসাল?

একের পর এক শিশু জ্বর (Child Fever | Bangla News) নিয়ে ভর্তি হওয়ায় পরিবারের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে। যদিও হাসপাতাল কতৃপক্ষের দাবি, আবহাওয়া পরিবর্তনের জন্য প্রতিবছর এই সময় শিশুরা ভাইরাল নিউমোনিয়াতে (viral pneumonia) আক্রান্ত হয়।প্রতিটি শিশু ভাল আছে।চিন্তার কোন কারন নেই।

তবে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, আতঙ্কিত হওয়ার কোনও কারন নেই। এই সময় আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা ভাইরাল নিউমোনিয়া (viral pneumonia) রোগে আক্রান্ত হয়ে থাকে। ভর্তি হওয়া শিশুরা প্রত্যেকেই ভাল আছে বলে জানিয়েছেন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারি সুপার অভীক মাইতি।

এদিকে বুধবার ফের শিশুমৃত্যু নিয়ে উদ্বেগ বাড়ল উত্তরবঙ্গের জলপাইগুড়িতে (Jalpaiguri)। জলপাইগুড়ি জেলা হাসপাতালে ৩ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। শিশুটির শ্বাসকষ্ট, সর্দি-কাশির মতো সমস্যা ছিল বলে হাসপাতাল সূত্রে খবর। ফলে ভাইরাল এই জ্বরে (Viral Fever) এখনও পর্যন্ত তিন শিশুর মৃত্যু হল জলপাইগুড়িতে। এদিকে, শুধু জলপাইগুড়ি নয়, শিশুদের এই জ্বর (Child Fever in Bengal) ছড়িয়ে পড়ছে বিভিন্ন জায়গায়। দুর্গাপুরেও জ্বর-সর্দি, কাশিতে আক্রান্ত চল্লিশের বেশি শিশু।

আরও পড়ুন : উত্তরবঙ্গে নতুন বিপদ, জ্বরের মধ্যেই হানা দিল স্ক্রাব টাইফাস! নিশানায় সেই শিশুরাই

উদ্বিগ্ন জলপাইগুড়ি জেলা হাসপাতালের সুপার প্রদীপ্ত ভট্টাচার্য। তাঁর কথায়, 'আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আরও বাড়ার আশঙ্কা রয়েছে। সকলেরই কোভিড পরীক্ষা করা হচ্ছে। কিন্তু সব রিপোর্টই এখনও পর্যন্ত নেগেটিভ এসেছে। স্বাস্থ্য দফতরে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। বিশেষজ্ঞ টিমও পাঠানো হয়েছে।'

উল্লেখ্য, জলপাইগুড়িতে এই জ্বর ছড়ানোর শুরুর দিকে শিশুদের মধ্যে ডেঙ্গু, চিকনগুনিয়া ছড়িয়েছে কিনা, তা জানতে শিশুদের রক্তের নমুনা,সোয়াব কলকাতার স্কুল অফ ট্রপিকাল মেডিসিনে পাঠানোর বন্দোবস্তও হয়। কিন্তু এখন পর্যন্ত ৬ শিশুর শরীরে স্ক্রাব টাইফাসের জীবাণু মিলেছে বলে খবর। জলপাইগুড়িতে শিশুদের জ্বর পরিস্থিতি খতিয়ে দেখতে জলপাইগুড়ি জেলা হাসপাতালে ইতিমধ্যেই মেডিক্যাল কলেজের পাঁচ চিকিৎসকের প্রতিনিধি দল ঘুরে গিয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published: