Home /News /north-bengal /
দার্জিলিং মেল নিয়ে ফের মতবিরোধ বিজেপি শিবিরে, এনজেপি থেকেই ছাড়বে ঐতিহ্যবাহী ট্রেন?

দার্জিলিং মেল নিয়ে ফের মতবিরোধ বিজেপি শিবিরে, এনজেপি থেকেই ছাড়বে ঐতিহ্যবাহী ট্রেন?

BJP Bengal: দার্জিলিং মেল এনজেপি ছাড়ায় কাজ হারিয়েছেv ১৭ জন।

  • Share this:

    #শিলিগুড়ি: দার্জিলিং মেল নিয়ে গেরুয়া শিবিরের বিবাদ মিটছে না। কার্যত দুই জেলার দুই সাংসদের মধ্যে লড়াই অব্যাহত। কোন পথে চলবে ঐতিহ্যবাহী এই ট্রেন? তা নিয়ে বিজেপির অন্দরেই বিরোধ আবারও প্রকাশ্যে!

    এনজেপি স্টেশন থেকেই ছাড়বে দার্জিলিং মেল। শীঘ্রই রেল মন্ত্রক নির্দেশিকা জারি করবে। আজ দিল্লি থেকে ফিরে বাগডোগরা বিমানবন্দরে এই দাবী করেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা।

    দার্জিলিং মেল ইস্যুতে কার্যত দ্বিধাবিভক্ত বিজেপি শিবির। জলপাইগুড়ির বিজেপি সাংসদের দাবী, হলদিবাড়ি থেকেই দার্জিলিং মেল ছাড়বে। বিরোধীতা আগেই করেছেন শিলিগুড়ির দলীয় বিধায়ক শঙ্কর ঘোষ।

    এদিন বিস্তা জানান, বিষয়টি জানার পরই এই নিয়ে রেল মন্ত্রকের সঙ্গে কথা হয়েছে। হলদিবাড়ি থেকেও অন্য একটি নতুন ট্রেন চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে। পাশাপাশি এনজেপি থেকে আরো তিনটে নতুন ট্রেন চালানোরও প্রস্তাব দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- রাজবাড়ির ঐতিহ্য, রাজ আমলের রীতি মেনে মদনমোহন বাড়িতে বিষহরি পুজো

    সেবক থেকেও একটি দূরপাল্লার ট্রেন চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে। কলকাতা, দিল্লি এবং দক্ষিণ ভারতের রুটে চালু হবে নয়া ট্রেন। আজই জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায় সাফ জানিয়ে দেন, আর এই ট্রেনের সূচী বদলানোর কোনো পরিকল্পনা নেই। এনজেপি থেকে নতুন ট্রেন দেওয়া হবে।

    প্রসঙ্গত ১৫ অগাস্ট থেকে এনজেপি নয়, হলদিবাড়ি থেকে ছাড়ছে দার্জিলিং মেল। এতে খুশী হলদিবাড়ি, জলপাইগুড়ির বাসিন্দারা। অন্যদিকে এনজেপি থেকেই দার্জিলিং মেল চালানোর দাবী জানিয়ে রেলমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন শিলিগুড়ির ডেপুটি মেয়র রঞ্জন সরকার।

    তিনি জানান, ট্রেনটি শিলিগুড়ির আবেগ। জেলার নাম জড়িয়ে আছে। সরিয়ে দেওয়ার অর্থ জেলাবাসীকে অসম্মানিত করা। বিজেপি সাংসদ, বিধায়কদের একহাত নেন তিনি।

    আরও পড়ুন- পর্যটন ব্যবসায়ীদের মাথায় হাত! পুজোর মুখে বুকিং নেই চিলাপাতা ফরেস্টে, বাড়ছে চিন্তা

    এদিকে দার্জিলিং মেল নিয়ে আন্দোলনে তৃণমূলের শ্রমিক সংগঠন।  এনজেপি স্টেশন থেকে নয়, হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেল ছাড়ায় কাজ হারিয়েছেন ১৭ জন চুক্তিভিত্তিক রেল কর্মী। তাঁদের অবিলম্বে কাজে ফেরাতে হবে, এই দাবিতে বুধবার আই এন টি টি ইউসির এনজিপি রেলওয়ে শাখার পক্ষ থেকে কাটিহার ডিভিশনের DME কাছে স্মারকলিপি দেওয়া হয়। দাবী আদায় না হলে লাগাতার আন্দোলনে নামার হুঁশিয়ারি সংগঠনের।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BJP Bengal, Darjeeling Mail

    পরবর্তী খবর