উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সোমবার অভিষেক-পিকের সঙ্গে বৈঠকে বিমল-বিনয়! কার্শিয়ংয়ে গুরুং বিরোধী পোস্টার ঘিরে আলোড়ন

সোমবার অভিষেক-পিকের সঙ্গে বৈঠকে বিমল-বিনয়! কার্শিয়ংয়ে গুরুং বিরোধী পোস্টার ঘিরে আলোড়ন

শীতের পাহাড়ে ফের রাজনৈতিক উত্তাপের ছোঁয়া! এবারে বিমল গুরুংয়ের বিরুদ্ধে পোস্টার! পোস্টার পড়ল অনীত থাপার খাসতালুক কার্শিয়ংয়ে।

  • Share this:

#দার্জিলিং: শীতের পাহাড়ে ফের রাজনৈতিক উত্তাপের ছোঁয়া! এবারে বিমল গুরুংয়ের বিরুদ্ধে পোস্টার! পোস্টার পড়ল অনীত থাপার খাসতালুক কার্শিয়ংয়ে। যা নিয়ে পাহাড়ে আলোড়ন পড়ে গিয়েছে। ফের অশান্তির আশঙ্কা পাহাড়ে?

সম্প্রতি গুরুং কার্শিয়ং প্রসঙ্গে বলেন, 'এলাকায় কোনও উন্নয়নই হয়নি। গত সাড়ে তিন বছর কার্শিয়ংয়ের হাল ফেরেনি। নতুন করে কোনও পর্যটনকেন্দ্র গড়ে ওঠেনি। শিলিগুড়ি থেকে দার্জিলিং ওঠা নামার পথে কেউই কার্শিয়ংয়ে নেমে কোনও হোটেলে এক কাপ চাও মুখে নেন না। উল্টে কার্শিয়ংয়ে বাথরুম করতে নামেন। কার্যত শৌচালয়ে পরিণত হয়েছে কার্শিয়ং।' সোশ্যাল মিডিয়ায় গুরুংয়ের এই মন্তব্য ভাইরাল হতেই রবিবার তাঁর বিরুদ্ধে একাধিক পোস্টারে ঢেকেছে এলাকা। 'কার্শিয়ংয়ের জনতা' নামে এই পোস্টারে ছয়লাপ কার্শিয়ং বাজার। এ বিষয়ে বিনয় তামাং, অনীত থাপাদের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন বিমল গুরুং।

অন্যদিকে, যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিনিয়পন্থীরা। এ দিনই দার্জিলিং থেকে শিলিগুড়িতে নামার পথে কার্শিয়ংয়ে গুরুং নিজের মন্তব্যে অটুট থেকে বলেন, যারা গত সাড়ে তিন বছর পাহাড়ের ক্ষমতায় রয়েছে, তাঁরা কার্শিয়ংয়ের জন্যে কিছুই করেনি। এমনকি তাঁর আমলে যেসব প্রস্তাব নেওয়া হয়েছিল রোহিণী, চিমনিকে ঘিরে কোনওটিই বাস্তবায়িত হয়নি। তাঁর কথায়, 'রাজনীতি করলে হবে? উন্নয়নও করতে হবে পাহাড়ের। বিশেষ করে পর্যটন ক্ষেত্রে উন্নয়ন আবশ্যক।'

এদিন ফের বিজেপির বিরুদ্ধে তোপ দেগে গুরুং বলেন, '১২ বছর বিজেপি পাহাড়বাসীর জন্যে কিছুই করেনি। স্রেফ ধোঁকা দিয়েছে। তাই একুশের নির্বাচনে বিজেপির বিরুদ্ধে পাহাড়ের পাশাপাশি তরাই এবং ডুয়ার্সেও লাগাতার প্রচার চালিয়ে যাব।' ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, আপাতত শিলিগুড়িতে কিছুদিন কাটিয়ে ৭ জানুয়ারি কালিম্পংয়ে জনসভায় যোগ দেবেন গুরুং। তারপর ডুয়ার্সে চলবে তাঁর প্রচার। বিজেপিকে মোক্ষম জবাব দেওয়াই তাঁর একমাত্র কাজ বলে জানিয়েছেন।

সূত্রের খবর, বিজেপিকে কাত করতে ৪ জানুয়ারি সোমবার শিলিগুড়িতে অভিষেক বন্দোপাধ্যায় এবং তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকে যোগ দেবেন বিমল গুরুং। ওই বৈঠকে বিনয় তামাংদেরও থাকার কথা রয়েছে। মূলত পাহাড়ে মোর্চার দুই শিবিরের মতবিরোধ মেটাতেই এই বৈঠক। যদিও এ নিয়ে কেউই মুখ খুলতে চাননি কেউ।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: January 3, 2021, 4:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर