corona virus btn
corona virus btn
Loading

সেলুনে পিপিই কিট পরেই ওঁরা কাটবেন চুল! স্বাস্থ্যবিধি মেনেই হচ্ছে কাজ

সেলুনে পিপিই কিট পরেই ওঁরা কাটবেন চুল! স্বাস্থ্যবিধি মেনেই হচ্ছে কাজ

ক্ষৌরকারেরাও নিয়েছে যাবতীয় সতর্কতা। হ্যাণ্ড গ্লাভস, মাস্ক তো রয়েছে। সঙ্গে পিপিই কিট পড়ছেন তাঁরাও। চোখে সাদা চশমা! করোনা মোকাবিলায় যা যা করণীয়, সবই মানা হচ্ছে এই দুই সেলুনে।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা সতর্কতা সেলুনেও! কলকাতার পর এবারে শিলিগুড়ি। নেওয়া হল যাবতীয় সতর্কতা। স্বাস্থ্য বিধি মেনেই সেলুন খুলল শিলিগুড়ির রবীন্দ্রনগরে। পরপর দুটি সেলুনে এমনই ব্যবস্থা নেওয়া হয়েছে। সেলুনে ঢুকতে হবে হ্যাণ্ড স্যানিটাইজারে হাত ধুয়ে। প্রতিটি ক্রেতাকেই মাস্ক পরে আসতে হবে। না হলে সেলুনে ঢোকা যাবে না। সেলুনে ব্যবহৃত কাঁচি, খুর, চিরুনি সহ যাবতীয় সামগ্রীও স্যানিটাইজড করা হচ্ছে। তারপরই হেয়ার কাটিং বা সেভিংয়ের কাজ শুরু হচ্ছে। দুটো চেয়ারের মধ্যেও মানা হচ্ছে পারস্পরিক দূরত্ব।

ক্ষৌরকারেরাও নিয়েছে যাবতীয় সতর্কতা। হ্যাণ্ড গ্লাভস, মাস্ক তো রয়েছে। সঙ্গে পিপিই কিট পড়ছেন তাঁরাও। চোখে সাদা চশমা! করোনা মোকাবিলায় যা যা করণীয়, সবই মানা হচ্ছে এই দুই সেলুনে। কলকাতায় এমনই সতর্কতা অবলম্বন করা হয়েছে বেশ কয়েকটি স্যালোঁ এবং বিউটি পার্লারে। এবার তা চালু হল উত্তরের শিলিগুড়িতে। সেলুনের এমন আয়োজনে খুশি যারা আসছেন তারাও। অমিত সূত্রধর, ছোটোন রায়েরা বলছেন, এখানে বেশ স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে। যা শহরের অন্য সেলুনে দেখা পাওয়া যায়নি। কিন্তু রবীন্দ্রনগরের দুটি সেলুনেই নেওয়া হয়েছে সবরকম স্বাস্থ্য বিধি। আর তাই ক্রেতার সংখ্যা বাড়ছে।

শিলিগুড়িতে সতর্কতা নিয়ে চলছে সেলুনের কাজ৷ শিলিগুড়িতে সতর্কতা নিয়ে চলছে সেলুনের কাজ৷

ক্ষৌরকার অর্জুন দাস জানান, মারণ করোনার বিরুদ্ধে জিততে হলে রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মানতে হবে। তাই মেনেই কাজ করা হচ্ছে। লকডাউনের জেরে ২ মাসের বেশি সময় ধরে বন্ধ ছিল সেলুন, বিউটি পার্লার। চতুর্থ দফার লকডাউনের শেষের দিকে সেলুন খোলার অনুমতি দেয় রাজ্য। সেইমতো ধাপে ধাপে শিলিগুড়িতে খোলে সেলুন এবং বিউটি পার্লারের দরজা। তবে বহু সেলুনেই আগের মতো আর ভিড় নেই। কেননা অধিকাংশ সেলুনে ক্ষৌরকারেরা পিপিই কিট ব্যবহার করছে না। বাড়িতেই নিজেরাই সেভিংয়ের কাজ চালিয়ে যাচ্ছেন।

Published by: Pooja Basu
First published: June 1, 2020, 8:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर