• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Bangla News: লক্ষ্য ১০০ শতাংশ টিকাকরণ, শিলিগুড়িতে চালু হল ‘দুয়ারে ভ্যাকসিন’!

Bangla News: লক্ষ্য ১০০ শতাংশ টিকাকরণ, শিলিগুড়িতে চালু হল ‘দুয়ারে ভ্যাকসিন’!

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Duare Vaccine in Siliguri: ফার্স্ট ডোজ প্রায় সম্পূর্ণ, এবারে সেকেন্ড ডোজে জোর বেশি স্বাস্থ্য দফতরের ৷

  • Share this:

শিলিগুড়ি: এবারে শিলিগুড়িতে চালু করা হল ‘দুয়ারে ভ্যাকসিন’ কর্মসূচি। মূলত বয়সের ভারে যারা বাড়ির বাইরে টিকা কেন্দ্রে পৌঁছতে পারেননি। এবং ১৮ বছরের ঊর্ধে যারা কোনও কারণে টিকা নিতে পারেননি, তাদের জন্যেই এই কর্মসূচি। শিলিগুড়ি (Siliguri) পুরসভার ৪৭টি ওয়ার্ডেই চলবে এই কর্মসূচি। মঙ্গলবার এর আনুষ্ঠানিক সূচনা করেন পুর প্রশাসক গৌতম দেব (Duare Vaccine in Siliguri)।

স্বাস্থ্য কর্মীরা টিকা নিয়ে পৌঁছে যাচ্ছেন দুয়ারে দুয়ারে! পুরসভার স্বাস্থ্য দফতরের একটি টিম বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষা চালাবে। কোন কোন বাড়িতে টিকাকরণ হয়নি সেই তালিকা তৈরি করবে ওই টিম। সেই তালিকা ধরেই পুরসভার অ্যাম্বুল্যান্স ছুটবে দুয়ারে দুয়ারে! পুর প্রশাসক গৌতম দেব (Goutam Deb) জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই ১০০ শতাংশ টিকাকরণ সফল করাই লক্ষ্য। তাই এই কর্মসূচি। যাতে সকলেই কোভিড প্রতিরোধক টিকার আওতায় আসে।

আরও পড়ুন- আপার বাগডোগরায় ছড়াচ্ছে ডেঙ্গু, বাড়ছে উদ্বেগ ! 

ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল, জেলা সদর হাসপাতাল এবং পুরসভার স্বাস্থ্য কেন্দ্রগুলিতে টিকাকরণ চলছে। তবুও যারা বিভিন্ন কারণে টিকা কেন্দ্রে পৌঁছতে পারছেন না, তাদের দুয়ারে টিকা নিয়ে হাজির হবেন পুরসভার স্বাস্থ্য কর্মীরা। জেলা স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে আলোচনা করেই শুরু হল এই কর্মসূচি। পুর প্রশাসক জানান, পুর এলাকায় প্রথম ডোজ প্রায় লক্ষ্য পূরণের কাছাকাছি পৌঁছে গিয়েছে। সেকেন্ড ডোজ সম্পূর্ণ করাই এখন লক্ষ্য। সেই তালিকা তৈরি করা হচ্ছে।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যেই টিকাকরণে এক লাখ ছাড়িয়ে গিয়েছে। যা নতুন মাইলস্টোন বলে দাবি স্বাস্থ্য কর্তাদের। সম্প্রতি তা পালন করে মেডিকেল কর্তৃপক্ষ। এবং ধারাবাহিকভাবে টিকাকরণ কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলেও জানান কোভিডের উত্তরবঙ্গের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্তা সুশান্ত রায়।

আরও পড়ুন- আঠারো বছরের দাম্পত্যে স্ত্রীর ‘অন্য সম্পর্কের’ কারণেই কি ‘আত্মঘাতী’ স্বামী?

সংক্রমণের হার কমলেও কোভিড বিদায় নেয়নি। প্রতিদিনই আক্রান্তের খবর আসছে। পাহাড় থেকে সমতল সংক্রমণের সংখ্যা থামেনি। আক্রান্ত হয়ে মৃত্যুও হচ্ছে। আর তাই স্বাস্থ্য কর্তাদেরও ঘোষণা, সকলেই যেন টিকার আওতাভুক্ত হয়। আর তা সফল করতেই চালু হল ‘দুয়ারে ভ্যাকসিন’!

পার্থ প্রতিম সরকার

Published by:Siddhartha Sarkar
First published: