corona virus btn
corona virus btn
Loading

ছিটমহলের বাসিন্দাদের সঙ্গে কথা বলতে গিয়ে বিএসএফের বাধার মুখে অপর্ণা সেন সহ বিশিষ্টজনেরা

ছিটমহলের বাসিন্দাদের সঙ্গে কথা বলতে গিয়ে বিএসএফের বাধার মুখে  অপর্ণা সেন সহ বিশিষ্টজনেরা

পরিচয় আছে কিন্তু পরিষেবা নেই। ভারতের সঙ্গে যুক্ত হওয়া সাবেক ছিটমহলের বাসিন্দাদের এখন এটাই অভিযোগ

  • Share this:

#কোচবিহার: পরিচয় আছে কিন্তু পরিষেবা নেই। ভারতের সঙ্গে যুক্ত হওয়া সাবেক ছিটমহলের বাসিন্দাদের এখন এটাই অভিযোগ। এই ছিটমহলগুলির বাসিন্দাদের সঙ্গে কথা বলতে গিয়েই বিএসএফের বাধার মুখে পড়লেন অপর্ণা সেন সহ বিশিষ্টজনরা। উঠল রাজনৈতিক তরজাও।

ছিটমহল বিনিময় চুক্তি কার্যকর হওয়ার পর ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন ৫১টি গ্রামের বাসিন্দারা। কিন্তু কাঁটতারের বেড়ায় এখনও আটকে তাঁদের দৈনন্দিন জীবন। এইসব ছিটমহলের বাসিন্দাদের সঙ্গে কথা বলতেই দুদিনের সফরে কোচবিহারে অপর্ণা সেন, বোলান গঙ্গোপাধ্যায় সহ সাত জন বিশিষ্ট ব্যক্তিত্ব। নিরাপত্তার কারণে কাঁটাতার ঘেরা বাংলাদেশ ঘেষা গ্রাম করলা ২তে যাওয়ার সময়ই তাঁদের বাধা দেয় বিএসএফ। অবশেষে করলা গ্রামের বাসিন্দারাই কাঁটাতারের এপারে এসে কথা বলেন বিশিষ্টজনদের সঙ্গে। বিএসএফের কড়াকড়িতে দৈনন্দিন জীবনে সমস্যা পড়ছেন বলে জানান ছিটমহলের বাসিন্দারা। তুলে ধরেন বিদ্যুৎ, পানীয় জল, রাস্তার সমস্যার কথাও। রাজনৈতিক উদ্দেশ্যেই সীমান্তবর্তী গ্রামগুলিতে গিয়েছেন বিশিষ্টরা। অভিযোগ বিজেপির।

সীমান্তে বাংলার মানুষের সঙ্গে খারাপ ব্যবহার করছে বিএসএফ। নিজেদের চোখেই সেটা দেখে গেলেন বিশিষ্টজনরা, অভিযোগ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর। রবিবার আরও কয়েকটি সাবেক ছিটমহলে যাওয়ার কথা রয়েছে বিশিষ্টদের। কথা বলবেন সেখানকার বাসিন্দাদের সঙ্গে।
   
First published: October 19, 2019, 10:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर