Home /News /north-bengal /
West Bengal News: চা বাগানের মধ্যে পড়ে তিন-তিনটে 'মৃতদেহ'! ডুয়ার্সের এই জায়গায় পরপর কী ঘটছে?

West Bengal News: চা বাগানের মধ্যে পড়ে তিন-তিনটে 'মৃতদেহ'! ডুয়ার্সের এই জায়গায় পরপর কী ঘটছে?

ফাইল ছবি

ফাইল ছবি

West Bengal News: খবর দেওয়া হয় মরাঘাট রেঞ্জের বনকর্মীদের এবং বিন্নাগুরি বন্যপ্রাণী স্কোয়াডের বনকর্মীদের। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তারা।

  • Share this:

    #ডুয়ার্স: চিতা বাঘের পর এবার ডুয়ার্সের চা বাগান লাগোয়া এলাকা থেকে উদ্ধার হল ৩ টি বাইসনের মৃতদেহ (West Bengal News)! হলদিবাড়ি চা-বাগানের ঘটনা। বন দফতর সূত্রের খবর, বুধবার সকালবেলা চা বাগানের বাসিন্দারা প্রথম বাইসনগুলিকে দেখতে পায় মৃত অবস্থায়। খবর দেওয়া হয় মরাঘাট রেঞ্জের বনকর্মীদের এবং বিন্নাগুরি বন্যপ্রাণী স্কোয়াডের বনকর্মীদের। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তারা।

    বন দফতর সূত্রে খবর, মৃত বাইসন গুলোর মধ্যে একটি মা এবং দুটি শাবক রয়েছে। মরাঘাট রেঞ্জের অন্তর্গত খট্টিমারি বিটের সি এম জি ১২ কম্পার্টমেন্ট এবং হলদিবাড়ি চা বাগানের ৪ নং সেকশনের মাঝ থেকে উদ্ধার করা হয় বাইসনগুলির দেহ। বন দফতরের প্রাথমিক অনুমান, বাজ পড়ে বাইসনগুলোর মৃত্যু হয়ে থাকতে পারে। তবে ময়নাতদন্ত না হওয়া পর্যন্ত পরিষ্কারভাবে কিছু বলা সম্ভব নয়।

    আরও পড়ুন: 'বাংলার সব আশা পূরণ করব', বড় ঘোষণা গৌতম আদানির! বিপুল বিনিয়োগ, চাকরি

    এদিকে বাইসনের মৃত্যুর খবর শুনে চা-বাগানের প্রচুর মানুষ সেখানে ভিড় জমান। মরাঘাট রেঞ্জের রেঞ্জার রাজকুমার পাল বলেন, ''চা-বাগানের তরফে আমাদের কাছে খবর আসে হলদিবাড়ি এবং মরাঘাট জঙ্গলের মাঝে একটি ফাঁকা জায়গার মধ্যে তিনটি বাইসন মৃত অবস্থায় পড়ে রয়েছে।''

    আরও পড়ুন: একে-একে ৩০০ মহিলা, শিশু গুরুতর অসুস্থ! মন্দিরবাজার মেলায় মারাত্মক ঘটনা

    বন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুটি শাবক এবং একটি মা-বাইসনকে মৃত অবস্থায় উদ্ধার করে। বাইসন গুলি আশেপাশেই ছড়িয়ে-ছিটিয়ে ছিল। মৃত্যুর কারণ এখনও পরিষ্কার ভাবে জানা যায়নি। বাইসান গুলির দেহ খট্টিমারি জঙ্গলে ময়নাতদন্ত করা হবে। তারপর সৎকার করা হবে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Dooars, West Bengal news

    পরবর্তী খবর