Home /News /north-24-parganas /
North 24 Parganas: কফিনবন্দি হয়ে দেহ ফিরল জওয়ানের, স্মৃতিসৌধ তৈরির উদ্যোগ স্থানীয়দের

North 24 Parganas: কফিনবন্দি হয়ে দেহ ফিরল জওয়ানের, স্মৃতিসৌধ তৈরির উদ্যোগ স্থানীয়দের

কফিনবন্দি

কফিনবন্দি দেহ ফিরল জওয়ানের

কফিনবন্দি হয়ে গ্রামে ফিরল জওয়ানের মৃতদেহ, শেষবারের মতো দেখতে হাজারো মানুষের ভিড় জমলো এলাকায়। রাতেই পরিস্থিতি বদলালো অশোকনগর কল্যাণগড়ে।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: কফিনবন্দি হয়ে গ্রামে ফিরল জওয়ানের মৃতদেহ, শেষবারের মতো দেখতে হাজারো মানুষের ভিড় জমলো এলাকায়। রাতেই পরিস্থিতি বদলালো অশোকনগর কল্যাণগড়ে। স্থানীয়দের কান্নায় ভারী হল এলাকার পরিবেশ। সকলেই স্তব্ধ। রবিবার রাতেই কল্যাণগড় এলাকায় কফিনবন্দি হয়ে দেহ ফিরল ভারতীয় সেনাবাহিনীর জওয়ানের। রাতে সেনাবাহিনীর বিশেষ বিমানে দমদম বিমানবন্দরে পৌঁছে ফের সেখান থেকে সেনাবাহিনীর গাড়িতে অশোকনগরের বাড়িতে দেহ আনা হয়। ভারতীয় টেরিটোরিয়াল আর্মি তে কর্মরত ছিলেন জওয়ান নারায়ন চন্দ্র। এলাকায় দেহ ঢুকতেই সেই দৃশ্য দেখে পরিবার তো বটেই কান্নার রোল গোটা এলাকা জুড়ে। শেষ বিদায় জানাতে হাজারো মানুষ এদিন ভিড় করেন সেনা জওয়ান নারায়ণ চন্দ্র র বাড়িতে।

    রাতেই মৃত সেনা জওয়ানের বাড়িতে যান অশোকনগরের বিধায়ক নারায়ন গোস্বামী, অশোকনগর কল্যাণগড় পৌরসভার চেয়ারম্যান সহ একাধিক নেতা নেতৃত্ব। প্রসঙ্গত, শনিবার আসামের গুয়াহাটি তে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় নারায়ন চন্দ্র র। এরপর থেকেই শেষবার দেখার অপেক্ষায় ছিল গ্রামের সকলে।

    আরও পড়ুনঃ মাধ্যমিক উত্তীর্ণ হয়েও কেঁদে চলেছে মেয়ে, নিখোঁজ বাবার খোঁজ মেলেনি এখনও

    বিকেলের পর থেকেই এলাকায় ভিড় জমাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা স্নান খাওয়া ভুলে রাস্তায় বসে থাকতে দেখা যায় প্রতিবেশীদেরও। অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ন গোস্বামী জানান, স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় ও এলাকার মানুষের আবেগকে গুরুত্ব দিয়ে জওয়ানের স্মৃতিসৌধ তৈরি করা হবে কল্যাণগড় সেবা সমিতি চৌমাথা এলাকায়।

    আরও পড়ুনঃ ফুটবল খেলতে মুম্বইয়ে পাড়ি দিচ্ছে দত্তপুকুরের 'রোনাল্ডো' দ্বীপ গায়েন

    ভারতীয় সেনাবাহিনীর এই জওয়ানের শোকস্তব্ধ পরিবারের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন এলাকার বিধায়ক। মিতভাষী ও পরোপকারী এই কৃতী সন্তানের মৃত্যুর খবর আসতেই নীরবতা গ্রাস করে নেয় গোটা কল্যাণগড় এলাকা।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Army, Ashokenagar, North 24 Parganas

    পরবর্তী খবর