হোম /খবর /উত্তর ২৪ পরগণা /
সুন্দরবন থেকে লোকালয়ে ঢুকল বাঘ, বাঁধে বসে আস্ত ছাগল সাবাড়, ভাইরাল ভিডিও

Tiger entered Locality|| সুন্দরবন থেকে লোকালয়ে ঢুকল বাঘ, বাঁধে বসে আস্ত ছাগল সাবাড়, ভাইরাল ভিডিও

X
title=

Royal Bengal tiger entered locality from Sundarban: কালিন্দী নদী পেরিয়ে লোকালয়ে ঢুকল বাঘ। অবশেষে গৃহস্থের ছাগল খেয়ে, গ্রামবাসীদের তাড়ায় জঙ্গলে ফেরে দক্ষিণরায়।

  • Share this:

#সুন্দরবন: কালিন্দী নদী পেরিয়ে লোকালয়ে ঢুকল বাঘ। অবশেষে গৃহস্থের ছাগল খেয়ে, গ্রামবাসীদের তাড়ায় জঙ্গলে ফেরে দক্ষিণরায়। বাঘের আতঙ্কে কাঁটা সুন্দরবনবাসী।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের হিঙ্গলগঞ্জ ব্লকের কালিতলা গ্রাম পঞ্চায়েতের পারঘুমটি গ্রাম সংলগ্ন জঙ্গলের পাশ থেকে বয়ে গিয়েছে কালিন্দী নদী। সেই নদী পেরিয়ে দক্ষিণরায় হানা দেয় গ্রামে। নদীর পাড়ে বাঁধা ছিল একটি ছাগল, সেই ছাগলটি ধরে নদী বাঁধের ওপরে বসে পেটপুরে খায়। তখনই তা গ্রামবাসীদের নজরে আসে। এরপরই গ্রামবাসীরা আতঙ্কিত হয়ে বাঘ তাড়ানোর জন্য উদ্যত হলে, নদী পেরিয়ে আবারও জঙ্গলে ফিরে যায় রয়েল বেঙ্গল টাইগার। এরপর থেকেই রাতের ঘুম উড়েছে সুন্দরবনের বাসিন্দাদের।

আরও পড়ুনঃ কচুরির তরকারিতে আস্ত ইঁদুর এল কোথা থেকে? কী বলছেন দোকানের মালিক? দেখুন

ঝিঙ্গাখালি বন বনদফতরের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন। রীতিমতো আতঙ্কিত সুন্দরবন এলাকার জঙ্গল পাড়ের মানুষজন। বন দফতরের প্রাথমিক অনুমান, খাবারের সন্ধানে জঙ্গল থেকে নদী পেরিয়ে লোকালয় ঢুকেছিল বাঘ। পাশাপাশি, শীতকালে এই সময় বাঘের প্রজননের কারণেও নদী পেরিয়ে গ্রামে প্রবেশ করেছিল কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখছে বনদফতর।

ইতিমধ্যে কালিতলা গ্রাম পঞ্চায়েত উদ্যোগে একদিকে রাত পাহারা অন্যদিকে মশাল জ্বালিয়ে টিন বাজিয়ে সতর্ক করা হচ্ছে গ্রামবাসীদের।  পাশাপাশি পর্যাপ্ত পরিমাণে প্লাস্টিকের নেট দিয়ে সুরক্ষা বাড়ানোর চেষ্টা করা বাসিন্দাদের।

রুদ্র নারায়ন রায়

Published by:Shubhagata Dey
First published:

Tags: Sundarban