Home /News /north-24-parganas /
North 24 Parganas: থমকে রাস্তা সংস্কার, ৫০০ মিটার জায়গা রয়েছে জটিলতা

North 24 Parganas: থমকে রাস্তা সংস্কার, ৫০০ মিটার জায়গা রয়েছে জটিলতা

জবরদখলে [object Object]

পুরো রাস্তা হয়েছে ঝাঁ-চকচকে। চওড়া রাস্তায় যানচলাচলের গতিতে এসেছে অক্সিজেন কেননা এই গুরুত্বপুর্ণরাস্তার বেহাল দশাই যন্ত্রনার কারণ ছিল নিত্যযাত্রীদের।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: পুরো রাস্তা হয়েছে ঝাঁ-চকচকে। চওড়া রাস্তায় যানচলাচলের গতিতে এসেছে অক্সিজেন কেননা এই গুরুত্বপুর্ণরাস্তার বেহাল দশাই যন্ত্রনার কারণ ছিল নিত্যযাত্রীদের। সব ভালোয় ভালোয় মিটলেও সমস্যা বেধেগেল প্রায় ৫০০ মিটার রাস্তা সংস্কার নিয়ে। আর এই জায়গাটুকু নিয়ে গোলমালের জাল বেড়েই চলেছে। ৩৪ ও ৩৫ নম্বর জাতীয় সড়কের সংযোগকারী হাবরা নৈহাটি রোড সংস্কারের কাজ প্রায় শেষ। কিন্তু গোল বেধেছে প্রায় হাফ কিলোমিটার জুড়ে থাকা অবৈধ দখল ঘিরে। দীর্ঘদিন ধরে বসবাসকারী প্রায় ২৫ টি পরিবার রয়েছে ওই এলাকায়। যার ফলে রাস্তা সংস্কারের কাজ থমকে রয়েছে পাশাপাশি গঙ্গার জলের প্রকল্পের জন্য বসানো পাইপ পাতার কাজ ও বন্ধ রাখতে হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

    ইতিমধ্যেই দফায় দফায় আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হলেও ওই পল্লীর বাসিন্দারা জানান নির্দিষ্ট ক্ষতিপূরণসহ বিকল্প বাসস্থানের ব্যবস্থা না করা অব্দি কিছুতেই তারা সরবেন না। এই নিয়ে লিখিত আবেদন জানানো হয়েছে পৌরসভায়। তারা যেই জমি দখল করে রয়েছেন সেটি সরকারি জমি বলে জানানো হয় প্রশাসনের তরফ থেকে।

    আরও পড়ুনঃ সুইমিং পুলে ব্যবহার করা হচ্ছে পানীয় জল! অভিযোগ পেতেই নোটিশ দিল পুরসভা

    ফলে বিকল্প জায়গা হিসেবে নিকাশি নালার উল্টো দিকেই তাদের জায়গা দেওয়া হবে বলে বিধায়ক প্রতিশ্রুতি দেন। আট কিলোমিটার রাস্তা চার লেন হওয়ার কথা থাকলেও পরবর্তী সময়ে জমিজটে কিছুটা ছোট করেই নির্মাণ করা হয় রাস্তা। ফলে কম সময়ের মধ্যে অশোকনগর থেকে পৌঁছে যাওয়া যায় আওয়ালসিদ্ধি। মাঝের এই অংশের যত কেটে গেলেই দ্রুত কাজ শুরু হবে বলে জানানো হয় প্রশাসনের তরফ থেকে।

    আরও পড়ুনঃ কলকাতা থেকেই মক্কার উদ্দেশ্যে রওনা হজযাত্রীদের

    তবে স্থানীয় বাসিন্দাদের দাবি সম পরিমাণ জমি, পাকা বাসস্থান পাশাপাশি পানীয় জল এবং পাকা রাস্তার ব্যবস্থার পাশাপাশি যদি সরকারের তরফ থেকে কিছু পরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হয় সেক্ষেত্রে তারা এই জায়গা ছেড়ে সরকার নির্দিষ্ট জায়গায় যেতে প্রস্তুত।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Ashokenagar, North 24 Parganas

    পরবর্তী খবর