Home /News /north-24-parganas /
North 24 Parganas News: বাইক নিয়ে নিউ ব্যারাকপুর টু লাদাখ! শহর চেনাতেই যাত্রা শুরু টোটো চালকের!

North 24 Parganas News: বাইক নিয়ে নিউ ব্যারাকপুর টু লাদাখ! শহর চেনাতেই যাত্রা শুরু টোটো চালকের!

বাইকে নব ব্যারাকপুর থেকে লাদাখ যাত্রা

বাইকে নব ব্যারাকপুর থেকে লাদাখ যাত্রা

North 24 Parganas News: নিজের শহরকে চেনাতে, পরিবেশ রক্ষার বার্তা নিয়ে নব ব্যারাকপুর থেকে লাদাখ যাত্রা টোটো চালকের

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: নিজে জায়গার নাম দেশবাসী জানুক, এই জেদ নিয়ে নব বারাকপুর থেকে লাদাখ রওনা দিলেন এক টোটো চালক। পেশায় টোটো চালক প্রতীক রক্ষিত। নিজের শহরকে চেনানোর পাশাপাশি পরিবেশ সচেতনতায় বার্তা তুলে ধরবেন তিনি। আমার শহর নব বারাকপুর বলে গাড়িতে স্টিকার আটকে বেরিয়ে পরেন প্রতীক। লাদাখ যেতে গিয়ে যতগুলি রাজ্য পড়বে প্রত্যেক রাজ্যের মানুষের কাছে নব বারাকপুরকে চেনাবে সে। কলকাতার কাছে নব বারাকপুর বলে একটি ছোট শহর আছে যা অনেকেরই অচেনা। কাউকে নব বারাকপুর বললে সে ঠিকমতো চিনতে পারে না। তখন কলকাতার কাছে সহ নানা স্থানের কথা বলে চেনাতে হয়। এইখান থেকেই প্রতীকের আপত্তির শুরু। জেদ চেপে বসে কেন নব বারাকপুর শহর কে চেনাতে গেলে কলকাতার পরিচয় দিয়ে চেনাতে হবে!

    তাই ঠিক করে ফেলেন বাইক নিয়ে যদি নব বারাকপুর লেখা ব্যানার বা স্টিকার লাগিয়ে যাওয়া যায়, তাহলে অনেকের কাছে তা দৃষ্টি আকর্ষণ করবে, পাশাপাশি, নব বারাকপুর শহর পরিচিত হয়ে উঠবে।একই সাথে রাজ্য সরকারে প্লাস্টিক বর্জন, সেভ ড্রাইভ সেফ লাইফ, বৃক্ষরোপণ সহ পরিবেশ সচেতনতায় নানা বার্তা তুলে ধরবেন প্রচারের মাধ্যমে বলেও জানান প্রতীক রক্ষিত।

    টোটো চালিয়ে যত সামান্য রোজগার থেকে টাকা জমিয়েই তাঁর এই স্বপ্নপূরণের চেষ্টা। স্থানীয় বাসিন্দারাও তাঁর এই কাজকে স্বীকৃতি জানিয়ে হাতে তুলে দিয়েছেন সাধ্যমত অর্থ। বাইকে করে লাদাখ পৌঁছাতে বেশ কয়েকদিন সময় লাগবে বলেও জানান প্রতীক। পথে চলার ক্ষেত্রে প্রয়োজনীয় জিনিসপত্রও সাধ্যমত সঙ্গে নিয়েছেন তিনি। কিন্তু জেদ একটাই 'আমার শহর নিউ ব্যারাকপুর' কে একনামে চিনতে পারেন সকলে সেই বার্তা তুলে ধরা।

     রুদ্র নারায়ন রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Ladakh, New Barrackpore, North 24 Parganas news

    পরবর্তী খবর