হোম /খবর /দক্ষিণবঙ্গ /
অবৈধভাবে তৈরি জাতি শংসাপত্র দিয়ে ভোটে লড়াই ! বনগাঁয় মতুয়া মহাসংঘের বিক্ষোভ!

North 24 Parganas News: অবৈধভাবে তৈরি জাতি শংসাপত্র দিয়ে ভোটে লড়াই ! বনগাঁয় মতুয়া মহাসংঘের বিক্ষোভ!

X
মতুয়া [object Object]

North 24 Parganas News: বনগাঁয় ভয়ানক কাণ্ড! সামনে এলো নানা তথ্য! আট দফা দাবি নিয়ে বনগাঁ মহাকুমা শাসকের কাছে ডেপুটেশন দিল অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের বনগাঁ সাবডিভিশন শাখা। জানুন

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: অনৈতিক ভাবে তপশিলি জাতি উপজাতি সার্টিফিকেট তৈরি করে ভোটে লড়াইয়ের অভিযোগ সহ আরও আট দফা দাবি নিয়ে বনগাঁ মহাকুমা শাসকের কাছে ডেপুটেশন দিল অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের বনগাঁ সাবডিভিশন শাখা। এদিন বনগাঁ রেল গেট থেকে মিছিল করে অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘের বনগাঁ সাব ডিভিশন শাখার পক্ষ থেকে আট দফার একটি স্মারকলিপি জমা দেওয়া হয় বনগাঁ মহকুমা শাসকের কাছে।

মিছিলে আওয়াজ তোলা হয় বেআইনিভাবে তৈরি হচ্ছে তপশিলি জাতি উপজাতি সার্টিফিকেট। সামনে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বিশেষ সুবিধা পাওয়ার জন্য একশ্রেণির মানুষ এই কাজ করছেন বলে অভিযোগ। এহেন মোট আট দফা দাবি নিয়ে ডেপুটেশন জমা দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘের সম্পাদক প্রসেনজিৎ বিশ্বাস দাবি করেন, বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্য, স্থানীয় কংগ্রেস কাউন্সিল, বনগাঁ উত্তর বিধানসভার বাম প্রার্থী পীযূষ সাহা সহ আরও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব বেআইনি সার্টিফিকেট ব্যবহার করে ভোট এ লড়েছেন। অভিযোগের তদন্ত করে অবিলম্বে সার্টিফিকেট বাতিলেরও দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে শংকর আঢ্য বলেন সংশ্লিষ্ট মন্ত্রক সবকিছু বিবেচনা করে সার্টিফিকেট দিয়েছেন যারা এই অভিযোগ করছেন তাদের সার্টিফিকেট নিয়েও প্রশ্ন তোলেন শংকর বাবু। ২০২১ এর বাম কংগ্রেসের জোট প্রার্থী পীযূষ সাহা এই অভিযোগ অস্বীকার করেছেন।এ ব্যাপারে বিজেপি নেতা দেবদাস মণ্ডল শাসক দলের অনেকেই আছেন যাদের তপশিলি জাতি উপজাতি সার্টিফিকেট নিয়ে সংশয় আছে। পঞ্চায়েত নির্বাচনের আগে তাই জাতি উপজাতি সার্টিফিকেট নিয়ে সরগরম অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের বনগাঁ শাখার সদস্যরা।

রুদ্র নারায়ন রায়
Published by:Piya Banerjee
First published:

Tags: All India Matua Maha Sangh, Bangaon, North 24 Parganas news