Home /News /north-24-parganas /
North 24 Parganas: হিট রবি কাকুর কাঁচা আইটেমের মেনু!

North 24 Parganas: হিট রবি কাকুর কাঁচা আইটেমের মেনু!

কাঁচা

কাঁচা কচু খেতে ভিড় দোকানে

কচু বা ওল , গলা চুলকানোর ভয়ে অনেকেই খেতে ভয় পান। তবে এবার সেই কচু বা ওল খাওয়ানো হচ্ছে মাখা করে। না রান্না করে বা সেদ্ধ করে নয়, একেবারে কাঁচা অবস্থায় টুকরো টুকরো করে মশলা সহযোগে মেখে খাওয়াচ্ছেন রবি কাকু।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: কচু বা ওল , গলা চুলকানোর ভয়ে অনেকেই খেতে ভয় পান। তবে এবার সেই কচু বা ওল খাওয়ানো হচ্ছে মাখা করে। না রান্না করে বা সেদ্ধ করে নয়, একেবারে কাঁচা অবস্থায় টুকরো টুকরো করে মশলা সহযোগে মেখে খাওয়াচ্ছেন রবি কাকু। ক্রেতারা ভয় পেলে রবি কাকু অভয় দিয়ে বাজি ধরেন। তিনি আত্মবিশ্বাসের সুরে বলেন, তার মাথা খেয়ে কারোর যদি গলা ধরে তবে তিনি সেই ভোজনরসিককে সাথে সাথে ৫০ টাকা পুরস্কার দেবেন। শুধু কি কচু বা ওল? আজ্ঞে না, ডাবের ওপরের সবুজ অংশ ফেলে দিয়ে পুরোটাই মাখা করে খাওয়াছেন তিনি। ভাবছেন কেমন লাগবে খেতে? রবি কাকুর দাবি, তার ডাব মাখা একেবারে চালতা মাখার মতই লাগবে।

    দাঁড়ান, এখানেই শেষ নয়। রবি কাকুর মাখা আইটেমে আছে আমলকি, করমচা, শসা, কাঁচকলা, লাউ, কামরাঙা, বাদাম চানাচুর, আম , কাঁচা সবেদা, এঁচোড় মাখা সহ ৩২ ধরনের আইটেম। তবেই মাখা কিন্তু সবটাই নিরামিষ ভাবে। উত্তর ২৪ পরগনার নিউ ব্যারাকপুর লেলিনগড় বাজার এলাকায় এই রবি কাকুর মাথার দোকানটিকে।

    Lenin Garh Bazar

    স্থানীয়রা তাকে রবি কাকু বললেও, আসল নাম রবি মিস্ত্রি। এই দোকানের মুখরোচক আইটেমগুলোর স্বাদ নিতে নিউ ব্যারাকপুরবাসীরা তো বটেই ছুটে আসেন বহু দূর দূরান্ত থেকে ভোজনরসিকরা। ইতিমধ্যেই নানা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন এই রবি কাকু। এমনকি বাংলাদেশ থেকে বহু ইউটিউবাররা তার দোকানের মাখা খাবার নিয়ে বহু ভিডিও বানিয়েছেন। ফলে রবি কাকুর মাখা খাবার এখন বেশ জনপ্রিয়।

    আরও পড়ুনঃ কফিনবন্দি হয়ে দেহ ফিরল জওয়ানের, স্মৃতিসৌধ তৈরির উদ্যোগ স্থানীয়দের

    কীভাবে এমন নতুন ভাবনা মাথায় এল? উত্তরে রবি মিস্ত্রি জানালেন, তিনি এই মাখামাখির ব্যবসা করছেন দীর্ঘ ১২ বছর ধরে। প্রথমদিকে পাড়ায় ঘুরে ঘুরেই ব্যবসা করতেন। গত আট বছর ধরে তিনি এই লেলিনগড় বাজার সংলগ্ন অটোর স্ট্যান্ডে স্থায়ীভাবে কাঁচা সবজি মাখা খাবার পরিবেশন করছেন। মাত্র ১০ টাকা থেকে শুরু এই কাঁচা সবজি মাখা।

    আরও পড়ুনঃ মাধ্যমিকে কৃতী ছাত্র-ছাত্রীদের বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস অশোকনগরের বিধায়কের

    এরপর পনেরো কুড়ি পঁচিশ ত্রিশ পঞ্চাশ টাকা পর্যন্ত মাখা খাবার বিক্রি হয় এই দোকানে। রবি কাকু জোর দিয়ে বলেন, বিভিন্ন মশলা সহযোগে তার এই মাথা খাবার যে একবার খাবে সে ভুলতে পারবে না এর স্বাদ। প্রথম জীবনে রাস্তায় ঘুরে ঘুরে বিক্রি করা মাখা খাবার থেকে আজকের এই অবস্থান প্রমাণ করে নিত্য নতুন ভাবনা থেকেই মেলে কাঙ্ক্ষিত সাফল্য।

    ঠিকানাঃ

    লেনিন গড় বাজার

    যোগেন্দ্র নগর, যুগবেড়িয়া

    কলকাতা - ৭০০১১০

    ফোন- ৯৮৩৬৬৯৭৩৮৫

    Rudra Narayan Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: North 24 Parganas

    পরবর্তী খবর