Home /News /north-24-parganas /
North 24 Parganas News: যোগান কম, বাজারে চাহিদার পাশাপাশি বেড়েছে মাছের দাম

North 24 Parganas News: যোগান কম, বাজারে চাহিদার পাশাপাশি বেড়েছে মাছের দাম

বাজারে [object Object]

তেলাপিয়া, বাটা, পোনা, পুটি সহ আরো অন্যান্য স্থানীয় মাছের যোগান দিতে পারছে না স্থানীয় মৎস্যজীবীরা।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: খাদ্য রসিক বাঙালির পছন্দের তালিকায় থাকা মাছের জোগান বাজারে অনেকটাই কম। যে সমস্ত মাছ বাজারে উঠছে তার দামও বেশ চড়া। ফলে মাছের দিকে মুখ ফেরাতে হচ্ছে জেলার সাধারণ মানুষকে। জেলার বিভিন্ন বাজারে সকাল থেকেই দেখা মেলে নানা ধরনের মাছ। সামুদ্রিক মাছ ছাড়াও, একটি বড় অংশের লোকাল মাছ ওঠে বাজারে বিক্রির জন্য। কিন্তু গত কয়েকদিন যাবত জেলার বাজারগুলিতে সে ভাবে দেখা মিলছে না স্থানীয় মাছগুলির।

    আরও পড়ুন Birbhum News : ট্রাফিক আইন ভাঙলেন টোটো চালক, ট্রাফিক কন্ট্রোলের দ্বায়িত্বে দিয়েই হল শাস্তি ফলে তৈরি হয়েছে চাহিদা৷ সামান্য পরিমাণে এই মাছ উঠলেও তার দাম অনেকটাই চড়া। তেলাপিয়া, বাটা, পোনা, পুটি সহ আরও অন্যান্য স্থানীয় মাছের যোগান দিতে পারছে না স্থানীয় মৎস্যজীবীরা। রুই, কাতলা সহ সামুদ্রিক বড় মাছের যোগান কিছুটা স্বাভাবিক থাকলেও দাম অনেকটাই বেশি নিচ্ছেন মাছ ব্যবসায়ীরা। তবে সেই জায়গায় দাঁড়িয়ে ইলিশের দাম রয়েছে আটশো থেকে বারোশো টাকার মধ্যে। কিছু মানুষ ইলিশের প্রতি ঝুঁকলেও অধিকাংশ মানুষই এড়িয়ে চলছেন মাছ বাজার। বারাসাতের মাছ বাজারের ছবি কয়েক দিন ধরে একইরকম। এছাড়াও জেলার বিভিন্ন বাজারে অন্যান্য মাছের পাশাপাশি চড়া দামে বিক্রি হচ্ছে বরফের রাখা ইলিশ। নিম্নচাপ ও প্রাকৃতিক দুর্যোগের কারণে মাছ ধরতে যেতে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে মৎস্যজীবীদের।

    আরও পড়ুন Malda News: গঙ্গায় তলিয়ে যাচ্ছে প্রাইমারি স্কুল! মিলছে না চাহিদা মতো মাছ। আবহাওয়া পরিবর্তন হলেই ফের আবারও যোগান মিলতে পারে নানা ধরনের লোকাল মাছের, এমনটাই মনে করছেন বিভিন্ন বাজারের মাছ ব্যবসায়ীরা। কতদিন পর আবারও জেলার বাজারগুলিতে পর্যাপ্ত পরিমাণে মাছের যোগান দেখা যায় এখন সেই অপেক্ষাতেই সাধারণ মানুষ। রুদ্র নারায়ণ রায়

    First published:

    Tags: Fish price, Price Hike

    পরবর্তী খবর