IMA on Ramdev: চিকিৎসকদের কাছে প্রকাশ্যে ক্ষমা চান রামদেব, না হলে ১হাজার কোটির জরিমানা, দাবি আইএমএ-র

Indian Medical Association on Ramdev

যোগগুরুকে (Yogaguru Ramdev) স্পষ্ট কথায় সতর্ক করে জানানো হয়েছে যে, এই চিঠি পাওয়ার ১৫ দিনের মধ্যে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে (Indian Medical association)।

  • Share this:

    #দেহরাদুন: যোগগুরু স্বামী রামদেব (Yoga guru Ramdev) এবং ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (Indian Medical Association) মধ্যে বিবাদ চলছেই৷ চিকিৎসক এবং মূলত আধুনিক অ্যালোপ্যাথি চিকিৎসার (allopathy)  বিরুদ্ধে বিতর্কিত বক্তব্য করার ফলে রামদেবের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠায় আইএমএ (IMA)৷ এবার আইএমএর উত্তরাখণ্ড (Uttrakhand IMA) শাখা পতঞ্জলি (Patanjali)যোগপিঠ প্রধান স্বামী রামদেবের বিরুদ্ধে মানহানির নোটিশ পাঠিয়েছে। এই নোটিশে (Defamation case) বলা হয়েছে যে বাবা রামদেবকে ১৫ দিনের মধ্যে তার বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে, না হলে আইএমএ তাঁর বিরুদ্ধে ১হাজার কোটি টাকা দাবি করবে। চিকিৎসক সংগঠনের দাবি যে, রামদেবকে এই বক্তব্যের বিরুদ্ধে লিখিতভাবে ক্ষমা চাইতে হবে, অন্যথায় এই দাবি আইনত অস্বীকার করা হবে।

    IMA on Ramdev IMA on Ramdev

    কয়েকদিন আগেই বাবা রামদেবের একটি ভিডিও ভাইরাল হয়েছিল (Ramdev Viral video)৷ তাতে দেখা গিয়েছিল যে যোগগুরু অনেকে সঙ্গে বসে যোগাসন করছেন৷ সেখানেই তিনি আধুনিক চিকিৎসা বিজ্ঞানকে বোকা বিজ্ঞান বলে মস্করা করছেন (Modern science) ৷ এতেই মারাত্মক চোটে যান দেশের চিকিৎসক কূল৷ করোনা পরিস্থিতিতে যেভাবে রাত দিন এক করে তাঁরা চিকিৎসা করছেন তার পরে তাঁদের নিয়ে এধরণের ঠাট্টা মোটেই ভালভাবে নেননি তাঁরা৷ তাই তো যোগগুরু রামদেবকে আগেই নোটিশ পাঠিয়েছিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (Indian Medical Association)৷ রামদেবের মন্তব্যকে 'অত্যন্ত দুর্ভাগ্যজনক' বলে তাঁর মন্তব্য ফিরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়ে তাঁকে চিঠিও পাঠান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন (Health Minister Harsh vardhan)। চাপের মুখে ক্ষমা চাইলেও, পাল্টা অ্যালোপ্যাথি নিয়ে ফের প্রশ্ন তোলেন যোগগুরু৷

    আরও পড়ুনIMA on Ramdev: আধুনিক বিজ্ঞান নিয়ে বিভ্রান্তিমূলক মন্তব্য, চিকিৎসদের ক্ষোভের মুখে রামদেব

    এবার আইনি নোটিশে পাঠিয়ে আইএমএ তাঁকে অপরাধ হিসাবে উল্লেখ করে শাস্তি ও জরিমানার কথাও বলা জানিয়েছে। যোগগুরুকে স্পষ্ট কথায় সতর্ক করে জানানো হয়েছে যে, এই চিঠি পাওয়ার ১৫ দিনের মধ্যে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। তাঁর আগের বক্তব্যের ভিডিও যেমন মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়েছিল, তেমনিভাবে বাবা রামদেবেরও ক্ষমা চাওয়ার ভিডিও প্রকাশ করা উচিত। এছাড়াও লিখিতভাবে ক্ষমা চাইতে হবে, না হলে তাঁকে ১ হাজার কোটি (1 thousand crore) টাকা জরিমানা দিতে হবে।

    পতঞ্জলির করোনিল নিয়েও আপত্তি তুলেছে আইএমএ৷ করোনার চিকিৎসার জন্য যে ভাবে করোনিলের প্রচার হয়েছে তা অত্যন্ত বিভ্রান্তিমূলক বলে তাদের দাবি৷ এই সমস্ত প্রচার বন্ধ করতে হবে সংস্থাকে না হলে অভিযোগ দায়ের করবে আইএমএ৷

    Published by:Pooja Basu
    First published: