ক্রমশ ঝিমিয়ে পড়ছে মানুষ ! অন্ধ্রপ্রদেশে অজানা রোগের আতঙ্ক ! আক্রান্ত ৭০০ ছাড়াল !

ক্রমশ ঝিমিয়ে পড়ছে মানুষ ! অন্ধ্রপ্রদেশে অজানা রোগের আতঙ্ক ! আক্রান্ত ৭০০ ছাড়াল  !
photo source collected

আক্রান্ত হলে রোগীর মুখ দিয়ে গেঁজলা উঠছে। বমি করছে। ক্রমশ, ঝিমিয়ে পড়ছেন মানুষজন। সেইসঙ্গে সারা দেহ জুড়ে একটা খিঁচুনি । কী থেকে এই রোগ ছড়িয়েছে তা বোঝা না গেলেও খুব দ্রুত মানুষ এই রোগে আক্রান্ত হচ্ছেন।

  • Share this:

    #অন্ধ্রপ্রদেশ: কিছুদিন আগের কথা। অন্ধ্রপ্রদেশের ইলুরু নামে এক জায়গায় ছড়াতে শুরু করে এক অজানা ব্যাধি। হাসাপাতালে ভর্তি হতে হয় বহু মানুষকে। ইলরু গোদাবরী জেলায় অবস্থিত। একে করোনা তো রয়েছেই তার মধ্যে নতুন রোগ এসে পড়ায় আতঙ্ক শুরু হয় মানুষের মধ্যে। মানুষজন সবজি কেনা বন্ধ করে দেন। পরে অবশ্য সেই সমস্যা মিটেছে। কিন্তু কিছু সময়ের পর এবার ইলুরু থেকে কিছুটা দূরে পুল্লা নামে একটি গ্রামে ছড়াতে শুরু করেছে অজানা রোগ।

    ইলুরু শহর থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত পুল্লা গ্রামে হুহু করে ছড়াচ্ছে এই অজানা ব্যাধি। যা অনেকটা ইলুরু রোগের মতই। আক্রান্ত হলে রোগীর মুখ দিয়ে গেঁজলা উঠছে। বমি করছে। ক্রমশ, ঝিমিয়ে পড়ছেন মানুষজন। সেইসঙ্গে সারা দেহ জুড়ে একটা খিঁচুনি । কী থেকে এই রোগ ছড়িয়েছে তা বোঝা না গেলেও খুব দ্রুত গ্রামের বাসিন্দারা এক এক করে রোগে আক্রান্ত হচ্ছেন। তবে শুধু পুল্লা নয় কোমিরপাল্লিতেও এই রোগে আক্রান্ত হতে থাকেন মানুষ। সূত্রের খবর ২২ টি গ্রামের মানুষ আক্রান্ত হয়েছেন। রোগের লক্ষণ নিয়ে ৭০০ জন মানুষ হাসপাতালে গিয়েছেন।

    মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি বেশ কিছু সরকারি অফিসিয়ালসদের পাঠিয়েছেন ইলরুতে সমস্ত ঘটনা পর্যবেক্ষণ করার জন্য। চিফ সেক্রেটারি আদিত্য নাথ দাস, মেডিক্যাল হেল্থ প্রিন্সিপাল সেক্রেটারি অনিল কুমার সিংহল, মেডিক্যাল হেল্থ কমিশনার কাটামনেনি ভাস্কর ঘটনাস্থালে গিয়েছেন। স্বাস্থ্য দফতর তরফে জানানো হয়েছে এই রোগ নিয়ে আতঙ্ক সৃষ্টি করার দরকার নেই। ডিসেম্বরের শেষে মাত্র কয়েকজনের মধ্যে এই রোগ দেখা দেয়। কিন্তু খুব দ্রুত তা ছড়িয়ে যাওয়ায় চিন্তা তো বাড়ছেই।


    Medabayani Bala Krishna

    Published by:Piya Banerjee
    First published: