Home /News /national /

Mamata Banerjee Meets VIPs in Mumbai: আপনার মতো মহিলাদের রাজনীতিতে চাই, স্বরার বক্তব্যের পর প্রতিক্রিয়া মমতার

Mamata Banerjee Meets VIPs in Mumbai: আপনার মতো মহিলাদের রাজনীতিতে চাই, স্বরার বক্তব্যের পর প্রতিক্রিয়া মমতার

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Mamata Banerjee asks Swara Bhaskar when she will join politics: শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে বসা জাভেদ আখতার (Javed Akhtar) 'থামস আপ' দেখিয়ে বুঝিয়ে দিলেন স্বরার স্বরের জোর নাড়িয়ে দিয়েছে সকলকে।

  • Share this:

    #মুম্বই: তাঁর কথার মধ্যে মধ্যেই হাততালি দিয়ে উঠছিলেন উপস্থিত মানুষেরা। যখন তিনি একে একে কেন্দ্র বিরোধী বিভিন্ন সাংস্কৃতিক কর্মীর সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছেন, তখনও হাততালি দিয়ে উঠেছিলেন সকলে। শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে বসা জাভেদ আখতার (Javed Akhtar)  'থামস আপ' দেখিয়ে বুঝিয়ে দিলেন স্বরার স্বরের জোর নাড়িয়ে দিয়েছে সকলকে। এ সবের শেষে মমতা স্বরাকে প্রস্তাব দিলেন, "আপনি রাজনীতিতে কবে সরাসরি যোগ দিচ্ছেন? আপনার মতো দৃঢ়চেতা মহিলাদের রাজনীতিতে আসা উচিত।"

    মুম্বইয়ে বিদ্বজনদের সঙ্গে বুধবার মুখোমুখি মত বিনিময় করতে বসেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন জাভেদ আখতার, স্বরা ভাস্কর (Swara Bahskar), মহেশ ভাট (Mahesh Bhat), রিচা চাড্ডার (Richa chaddha) মতো মানুষেরা। সভা শুরুর দিকেই নিজেকে অভিনেতা পরিচয় দিয়ে কথা বলতে ওঠেন স্বরা। বাংলায় বলেন, 'খেলা হয়েছে।' জেএনইউ থেকে কৃষক আন্দোলন বিজেপি বিরোধিতার শক্তিশালী মুখ স্বারার কণ্ঠ মঙ্গলবার ছিল আবেগপূর্ণ, সে কথা নিজেও বললেন কথা বলতে বলতে। তিনি মুনাওয়ার ফারুকি-সহ একাধিক নতুন প্রজন্মের শিল্পীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন স্বরা। তার পরেই তিনি বলতে শুরু করেন কী ভাবে এই বিজেপি সরকারের আমলে সমস্ত চাপ অগ্রাহ্য করে তাঁরা কেন্দ্রের বিরুদ্ধে লড়াই করছেন।

    আরও পড়ুন: উদ্ধবের বার্তা নিয়ে মমতার কাছে আদিত্য ঠাকরে! এবার কি অন্য সমীকরণ?

    শেষে স্বরা প্রশ্ন তোলেন ইউএপিএ নিয়ে। তিনি বলেন, সুধা ভরদ্বাজ সম্প্রতি জামিন পেয়েছেন, কিন্তু এই ইউএপিএ আইন সর্বত্র চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। অনৈতিক ভাবে এই আইন প্রয়োগ করছে কেন্দ্রীয় সরকার। মমতার এই নিয়ে অবস্থান কী? উত্তরে মমতা বলেন,  এ সমস্ত আইন বিদ্বজন বা সাধারণ মানুষের উপর প্রয়োগ করার জন্য তৈরি করা হয়নি। মমতা প্রসঙ্গ তোলেন টাডা আইনেরও। শেষে এ কথা স্পষ্ট করে দেন, যদি বিজেপি সরকার যাওয়ার পর তাঁর দল সুযোগ পায়, তাহলে তিনি এই ধরনের দানবীয় আইন নিয়ে পদক্ষেপ করেন, সেটা নিয়ে আলাদা করে ভাববেন।

    আরও পড়ুন: লক্ষ্য ২০২৪, মুম্বইয়ে শরদ পাওয়ার, উদ্ধব ঠাকরেদের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা

    মমতার কথায় সঙ্গে সঙ্গে হাততালিতে ফেটে পড়েন উপস্থিত বিদ্বজনেরা। কথা এখানেই হয়ত শেষ হতে পারত, কিন্তু মমতা উত্তর দিয়ে মাইক্রফোন রেখে দেওয়ার কয়েক সেকেন্ড পরেই ফের তিনি তা তুলে নেন। তখন স্বরাকে মমতা বলেন, "আপনার মতো দৃঢ়চেতা মহিলাদের রাজনীতিতে আসা দরকার। কবে রাজনীতিতে দেখা যাবে আপনাকে?"

    Published by:Uddalak B
    First published:

    Tags: Mamata Banerjee, Mumbai, Swara Bhaskar

    পরবর্তী খবর