Home /News /national /
West Bengal TMC Ministers: পশ্চিমবঙ্গের মন্ত্রীদের ১০ বার ফোন করলেও ফোন ধরেন না: অভিযোগ খোদ কেন্দ্রীয় মন্ত্রীর

West Bengal TMC Ministers: পশ্চিমবঙ্গের মন্ত্রীদের ১০ বার ফোন করলেও ফোন ধরেন না: অভিযোগ খোদ কেন্দ্রীয় মন্ত্রীর

Union Minister Pratima Bhoumik

Union Minister Pratima Bhoumik

Union Minister Pratima Bhoumik: অধীর রঞ্জন চৌধুরী রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে জানান, পশ্চিমবঙ্গে ফোন না ধরা এবং আমাদের কথা না শোনা অভ্যাসে দাঁড়িয়ে গেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: “আমরা ১০ বার ফোন করলেও, পশ্চিমবঙ্গের মন্ত্রীরা ফোন ধরেন না... এটাই পরিস্থিতি,” রাজ্যের মন্ত্রীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক! লোকসভায় রাজ্যে কেন্দ্রীয় সরকারের প্রকল্প বাস্তবায়নের এক প্রশ্নের উত্তর দেওয়ার সময় এমনই অভিযোগ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। মঙ্গলবার প্রশ্নোত্তর চলাকালীন একটি প্রশ্ন উত্থাপনের সময়, কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে জানান, পশ্চিমবঙ্গে ফোন না ধরা এবং আমাদের কথা না শোনা অভ্যাসে দাঁড়িয়ে গেছে।

    কেন্দ্রীয় মন্ত্রী এবং অধীর চৌধুরীর এমন মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সদস্যরা। পশ্চিমবঙ্গের বিজেপি সদস্য এস এস আলুওয়ালিয়া রাজ্যে PM-DAKSH প্রকল্প বাস্তবায়ন সম্পর্কিত প্রশ্ন তুলে জিজ্ঞাসা করেন, মন্ত্রী সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন কিনা।

    আরও পড়ুন- মাঙ্কিপক্স আতঙ্ক! কী খাবেন, কী খাবেন না, রইল জ্বর ফুসকুড়ির আয়ুর্বেদিক টিপস

    প্রধানমন্ত্রী দক্ষতা ও কুশলতা সম্পন্ন হিতগ্রহীর (PM-DAKSH) লক্ষ্য তপশিলী জাতি সহ বিভিন্ন অনগ্রসর শ্রেণির যুবকদের দক্ষ করা। সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়নের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন, “পশ্চিমবঙ্গের মন্ত্রীদের ১০ বার ফোন করলেও, মন্ত্রীরা ফোন ধরেন না। আর যাঁরা মন্ত্রীদের সঙ্গে আছেন তাঁরাও মন্ত্রীদের মোবাইল নম্বর দিতে ভয় পাচ্ছেন।” তৃণমূলের সদস্যদের প্রবল চিৎকারের মাঝেই বলেন মন্ত্রী।

    মন্ত্রীকে মুর্শিদাবাদের উন্নয়নে সাহায্যের অনুরোধ করে অধীর চৌধুরী জানান, ফোন না ধরা এবং “আমাদের কথা না শোনা” পশ্চিমবঙ্গের মানুষদের অভ্যাস হয়ে গেছে। জবাবে, প্রতিমা ভৌমিক জানান, তিনি মন্ত্রী হওয়ার পর থেকে গত এক বছর ধরে জেলার বিভিন্ন প্রতিবন্ধী এবং প্রবীণ নাগরিকদের জন্য ১২ কোটি টাকা মূল্যের যন্ত্রপাতি বিতরণ করার চেষ্টা করছেন তিনি, কিন্তু সফল হননি।

    আরও পড়ুন- 'নিজেকে লেখা চিঠি': প্রকাশের পথে কবি নরেন্দ্র মোদির গুজরাতি কবিতার ইংরাজি অনুবাদ

    প্রতিমা বলেন, ১৬,০০০ জনের জন্য ব্যবস্থা করা হয়েছে এবং “আমরা যন্ত্রপাতি দিতে প্রস্তুত কিন্তু সাহায্য পাচ্ছি না”। তৃণমূলের সঙ্গে রাজ্যে তিক্ত রাজনৈতিক লড়াইয়ে জড়িয়েছে বিজেপি। পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন দলের সঙ্গে কংগ্রেসেরও বিরোধও তীব্রতর হয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Adhir Ranjan Choudhury, Pratima Bhowmik, TMC

    পরবর্তী খবর