• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • VOX Populi: মতামতের ভিন্নতা, বিতর্কের উদযাপন! ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যালের উদ্যোগ

VOX Populi: মতামতের ভিন্নতা, বিতর্কের উদযাপন! ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যালের উদ্যোগ

Photo: Twitter

Photo: Twitter

VOX Populi - Parliamentarians Debate: প্যানেলের সদস্যদের ডিবেটের টপিকের মধ্যে উঠে এসেছে গভর্নেন্স ইস্যু, ডেমোগ্রাফিক এবং রিজিওনাল ব্যাল্যান্স, পার্সপেকটিভ অফ রিফর্ম-এর মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো।

  • Share this:

#নয়াদিল্লি: VOX Populi-পার্লামেন্টারিয়ান্স ডিবেট (VOX Populi- Parliamentarians Debate) অর্গানাইজ করেছে ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যাল (Valley Of Words International Literature And Arts Festival)। এই ডিবেটের মূল বিষয়বস্তু "ডেলিমিটেশন- ওয়ে ফরোয়ার্ড ফর বেটার রিপ্রেজেন্টেটিভ এনগেজমেন্ট উইথ ডেমোক্র্যাটিক অ্যাপ্যারাটাস" (Delimitation - Way Forward For Better Representative Engagement With Democratic Apparatus)।

এর প্যানেলের মধ্যে রয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের পার্লামেন্টের মেম্বার। এর মধ্যে রয়েছেন বিজেপি দলের অর্জুন মেঘওয়াল, কংগ্রেস দলের বিবেক তঙ্খ, আম আদমি পার্টি দলের সঞ্জয় সিং, আরজেডি দলের মনোজ ঝাঁ, সিপিআই(এম) দলের জন ব্রিট্টাস, শিবসেনা দলের প্রিয়াঙ্কা চতুর্বেদী, টিআরএস দলের কে কেশব রাও, বিজেডি দলের অমর পট্টনায়ক।

আরও পড়ুন- মরণোত্তর দেহদান দৃষ্টিহীন শিক্ষিকার, নজির গড়লেন নদিয়ার সুমিতা কর্মকার 

VOX Populi- পার্লামেন্টারিয়ান্স ডিবেটকে আরও আকর্ষণীয় করে তুলেছেন প্যানেলের সদস্যরা। এই ডিবেটের টপিকের জন্য নিজেদের গুরুত্বপূর্ণ ইনপুট দিয়েছেন প্যানেলের সকল সদস্য। প্যানেলের সদস্যদের ডিবেটের টপিকের মধ্যে উঠে এসেছে গভর্নেন্স ইস্যু, ডেমোগ্রাফিক এবং রিজিওনাল ব্যাল্যান্স, পার্সপেকটিভ অফ রিফর্ম-এর মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো। ডিবেটের কনটেক্সট সেট করার সময় জনপ্রিয় সাংবাদিক রাজীব রঞ্জন শ্রীবাস্তব প্রকাশ করেছেন গুরুত্বপূর্ণ তথ্য। ভিওএক্স পপুলি- পার্লামেন্টারিয়ানস ডিবেট সরাসরি সম্প্রচার করা হবে YouTube চ্যানেলে।

ইতিহাসবিদ এবং পলিসি অ্যানালিস্ট সঞ্জীব চোপড়া হলেন ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যালের ডিরেক্টর। সঞ্জীব চোপড়া জানিয়েছেন যে, ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যালের গুরুত্বপূর্ণ অংশ হল ভিওএক্স পপুলি- পার্লামেন্টারিয়ান্স ডিবেট। এই ডিবেটের মাধ্যমে সামনে উঠে আসে বিভিন্ন ধরনের মতামত এবং তথ্য। বিভিন্ন ধরনের রাজনৈতিক দলের সদস্যদের উপস্থিতির কারণে বিভিন্ন ধরনের আইডিয়া বেরিয়ে আসে এই ডিবেটের মাধ্যমে। এই ডিবেটের মূল উদ্দেশ্য হল সকলের মতামতকে গুরুত্ব দেওয়া এবং নতুন নতুন তথ্য সামনে নিয়ে আসা।

আরও পড়ুন- পিএফ-এর জন্য লড়াই চালিয়েছিলেন ৩ বছর, টাকা ব্যাঙ্কে ঢুকল মৃত্যুর কয়েক ঘণ্টা পর !

জনপ্রিয় লেখক এবং সোশ্যাল অন্ত্রেপ্রেনর ড. আন্না ভিওএক্স পপুলি - পার্লামেন্টারিয়ানস ডিবেটের কিউরেটর। তিনি জানিয়েছেন এই ধরনের ডিবেটের মাধ্যমে সহজেই খুঁজে পাওয়া যায় বিভিন্ন ধরনের সমস্যার সমাধান। কালচারাল এবং আর্টিস্টিক বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সকলের সামনে আসার ফলে সেগুলো নিয়ে বিশ্লেষণ করা সহজ হয়। কোনও বিষয় নিয়ে বিভিন্ন ধরনের মতামত এবং বিভিন্ন ধরনের তথ্যের উন্মোচন হয় এই ধরনের ডিবেটের মাধ্যমেই। এই কারণেই ভ্যালি অফ ওয়ার্ডস ইন্টারন্যাশনাল লিটারেচার অ্যান্ড আর্টস ফেস্টিভ্যাল দ্বারা আয়োজিত এই ভিওএক্স পপুলি- পার্লামেন্টারিয়ান্স ডিবেট এত জনপ্রিয় হয়ে উঠেছে।

Published by:Siddhartha Sarkar
First published: