Home /News /national /

Viral Video: ট্যুরিস্টদের সামনে থেকেই দেশি কুকুরকে টেনে নিয়ে গেল বাঘিনী! রনথম্বোরের ভিডিও আতঙ্ক তৈরি করছে

Viral Video: ট্যুরিস্টদের সামনে থেকেই দেশি কুকুরকে টেনে নিয়ে গেল বাঘিনী! রনথম্বোরের ভিডিও আতঙ্ক তৈরি করছে

Viral Video: রনথম্বোরের জঙ্গলে ঘটল ভয়ানক ঘটনা! বাঘিনীর কাণ্ডে আতঙ্ক ! ভাইরাল ভিডিও

  • Share this:

    #রাজস্থান: বেশ কয়েকদিন ধরেই মানুষের ঘুম উড়েছিল কুলতলির বাঘ কাণ্ডে। যাই হোক শেষ পর্যন্ত সেই বাঘকে ঘুমপাড়ানি ইনজেকশন দিয়ে বাগে আনা সম্ভব হয়েছে। কিছুটা হলেও স্বস্তি মিলেছে মানুষের। তবে বাঘ যে কখন কি করে তার কি ঠিক আছে। সম্প্রতি ভারতের জঙ্গল রনথাম্বোরে এক ভয়ানক কাণ্ড ঘটে গেল। যা দেখে অবাক সকলে।

    শীতকাল এবং বছরের শেষ। তার ওপর করোনা একটু হালকা। যদিও ফের ওমিক্রন চোখ রাঙাচ্ছে। তবে তার মাঝেই বছরের শেষে মানুষ ঘুরে নিচ্ছে নিজেদের পছন্দের জায়গায়। জঙ্গল অনেকেই পছন্দ করেন। শীতকালে জঙ্গলের মজা একেবারে আলাদা। সেই মজা নিতেই ট্যুরিস্টরা ভিড় জমিয়েছেন রনথাম্বোরের জঙ্গলে। এই জঙ্গলের বাঘের কথা কার না জানা! তাই বলে চোখের সামনে এমন দৃশ্য দেখতে হতে পারে তা কেউ ভাবেননি।

    ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, রনথাম্বোর ন্যাশনাল পার্কের জোন ১-এ একটি বাঘকে দেখা যায়। জানা যায় আসলে বাঘ নয় বাঘিনী সে। নাম সুলতানা। টি-১০৭। এই জোনে সে সময় ট্যুরিস্টে ভর্তি ছিল ওই জোন। একটি দেশি কুকুর সেখানে চলে আসে। কী ভাবে কুকুরটা ওই জোনে ঢুকে পড়ে তা জানা যায়নি। কুকুরটিকে দেখতে পেয়েই ট্যুরিস্টরা বলতে থাকেন, কুকরটাকে সড়িয়ে নেওয়া বা তাড়িয়ে দেওয়া হোক। কিন্তু ততক্ষণে বাঘিনী সুলতানার চোখে পড়ে যায় দেশি কুকুরটি। সকলের সামনে কুকুরটির ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘিনী। মুহূর্তে মেরে ফেলে কুকুরটাকে।

    আরও পড়ুন: শাহরুখ নন! আসলে এক যুবতী তিনি! ভিডিও না দেখলে বিশ্বাস করা মুশকিল

    এই ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন ওয়াইল্ড লাইফ কনর্সাভেশন সিইও এবং ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার অনিশ আন্ধেরি। তিনি বলেন এটি একটি ভয়ানক ঘটনা। এই দেশি কুকুরদের থেকে বিগ ক্যাট অর্থাৎ বাঘেদের শরীরে অচেনা রোগ বাসা বাঁধছে। যা ভবিষ্যতে বড় সমস্যা হতে পারে।

    এই দেশি কুকুরদের থেকে নানা রোগ হতে পারে বাঘেদের। তাই আতঙ্কে রয়েছেন অনেকেই। যদিও ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়। সোমবার অর্থাৎ ২৬ ডিসেম্বর সকালের। বহু মানুষ এই ভিডিও দেখে ভয় পেয়েছেন। তবে ওই বাঘিনী অন্য কারও ওপরেও আঘাত করতে পারত। প্রশ্ন উঠছে ট্যুরিস্টদের নিয়েও। প্রসঙ্গত সোমাবার মানে ২৬ তারিখেই সুন্দরবনের একটি বাঘের ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায় একেবারে বোটের কাছে চলে আসে একটি বাঘ। যেকোনও মুহূর্তে অঘটন ঘটে যেতে পারত। তবে এই ভিডিওটিও বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Ranthambore National Park, Viral Video

    পরবর্তী খবর