Home /News /national /
পর্দাফাঁস! লকডাউনের মেয়াদ আরও বাড়বে? WHO-এর সার্কুলার ভুয়ো, দাবি কেন্দ্রের

পর্দাফাঁস! লকডাউনের মেয়াদ আরও বাড়বে? WHO-এর সার্কুলার ভুয়ো, দাবি কেন্দ্রের

নির্দেশিকা যে ভুয়ো, তা সাফ জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার।

  • Share this:

    #নয়াদিল্লিঃ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করোনাভাইরাসের জেরে জারি হওয়া লক ডাউনের সবিস্তার শেডিউল। সেখানে ২২ মার্চ জনতা কার্ফু থেকে কীভাবে ধাপে ধাপে  লক ডাউন জারি থাকবে দীর্ঘদিন পর্যন্ত তার বিস্তারিত বিবরণ রয়েছে। এবং সেই নির্দেশিকার উপরে  রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা 'হু'-এর নাম ও  লোগো। আর তা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন দেশবাসী। সেই নির্দেশিকা যে ভুয়ো, তা সাফ জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার।

    প্রেস ইনফরমেশন ব্যুরোর ফ্যাক্ট চেক টিম PIB Fact Check ট্যুইট করে জানিয়েছে, হু-এর যে সার্কুলার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, তা ভুয়ো। ট্যুইটে দাবি, "হু-এর সার্কুলার বলে যেটি হোয়্যাটসঅ্যাপে ছড়াচ্ছে, তাতে বলা হয়েছে যে তারা একটি লকডাউনের শেডিউল জারি করেছে। সেই সার্কুলার ভুয়ো।'

    এর আগে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার  দক্ষিণ-পূর্ব এশিয়ার ট্যুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট করা দাবি করা হয়, অনলাইনে লকডাউনের একটি ভুয়ো হু-এর শেডিউল ছড়িয়ে পড়েছে। সেই ট্যুইটটি প্রমাণ হিসেবে এদিন তুলে ধরে মানুষের সংশয় দূর করেছে পিআইবি। ভুয়ো সার্কুলারে দাবি করা হয়, দেশে যে ২১ দিনের লক ডাউন চলছে তা দ্বিতীয় দফার।এই লকডাউনের শেষে কয়েকদিনের বিরতির পরই আবার লকডাউন হবে। একটি হবে ২০ এপ্রিল থেকে ১৮ মে এবং পরেরটি হবে ২৫ মে থেকে ১০ জুন পর্যন্ত। অবশ্য এই পুর বিষয়টির যে কোনও সত্যতা নেই, তা স্পষ্ট করল পিয়াআইবি।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: COVID-19, Lock Down, Pib fact check, Viral fake circular

    পরবর্তী খবর